খেলাধুলা ও বিনোদন

খেলাধুলা ও বিনোদন pdf বই ডাউনলোড। শরীয়তের দৃষ্টিতে খেলা-ধুলা ও বিনোদনের বিধান পূর্বে একটি বিষয় খুব ভালভাবে হৃদয়ে গেথে নিন যে মানব জীবনের পরম আরাধ্য হলো তার জীবনের মূল্যবান ঐ মুহূর্তগুলো যা কারও বাধা প্রদানে স্থির থাকে না। সেকেন্ড মিনিট ঘন্টা এবং দিনের আকৃতিতে তা তীব্র বেগে ফুরিয়ে আসছে।

মানুষ তার জীবনের মুহূর্ত গুলো সঠিক স্থানে ব্যয় করলে দুনিয়া ও আখেরাতের কল্যাণ অর্জিত হবে। কিন্তু আল্লাহ না করুক সে যদি তা নষ্ট করে। তবে দুনিয়া ও আখেরাতে নেমে আসে চরম লাঞ্ছনা ।এ কারণে পবিত্র করআনে সময়ের শপথ করে বলা হয়েছে।

আল্লাহর তায়ালা প্রত্যেক মানুষকে তার জীবনের মূল্যবান সময় দিয়ে তাকে একটি ব্যবসায় নিয়োগ দিয়েছেন। যেন সে তার বিবেক ও বুদ্ধিমত্তাকে কজে ব্যয করে। ফলে তার লাভের কোন সীমা পরিসীমা থাকবে না পক্ষান্তরে যাদি সে কোন ক্ষতিকর কজে তা ব্যয় করে তবে লাভের আশা তো দূরে থাক তার মূলধনই নষ্ট হয়ে যাবে।

আরও দেখুনঃ কোরআন দিয়ে নিজের চিকিৎসা pdf বই

শুধু তাই নয় লাভ ও মূলধন হারানোর পাশাপাশি তার উপর বিভিন্ন ধরনের অন্যায়ের শাস্তি আরোপিত হয়। কেউ যদি এই মূল্যবান সম্পদকে কোন উপকারী কিংবা কোন ক্ষতিকর কাজে ব্যয় না করে, তবে তার এ ক্ষতি তো অবশ্যই হবে যে তার মূলধন ও লাভ নষ্ট হলো । এটি কোন কাব্যগন্থ নয় রবং একটি হাদীস থেকে এ বিষয়ে স্পষ্ট নির্দেশনা পাওয়া যায়।

রাসূল (সাঃ) বলেন, প্রত্যেকে সকালে ওঠে এবং নিজের জীবনের মূল্যবান সময়কে ব্যবসায় নিয়োগ করে। অতঃপর কেউ এই সম্পদকে ধ্বংস ও ক্ষতিগ্রস্থতা থেকে মুক্ত করে আবার কেউ তা ধ্বংস করে। স্বয়ং পবিত্র কুরআনে ও ঈমান ও আমলকে মানুষের ব্যবসা হিসেবে উল্লেখ করা হয়েছে ।

আরও দেখুনঃ কুফরের পরিণতি pdf বই

পবিত্র কুরআনে ইরশাদ হয়েছে। সূরা আল- আনআমের ৭০ নং আয়াতে ইরশাদ হয়েছে, তাদের কে পরিত্যাগ করুন যারা নিজের ধর্মকে ক্রীড়া ও কৌতুকরূপে গ্রহন করছে এবং পার্থিব জীবন যাদেরকে ধোকায় ফেলে রেখেছে। এই পার্থিব জীবন ক্রীড়া কৌতু বৈ তো কিছুই নয়।

নিচে খেলাধুলা ও বিনোদন pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

  খেলাধুলা ও বিনোদন pdf বই ডাউনলোড

প্রকাশকঃ ইসলামিক দাওয়াহ এন্ড এডুকেশন একাডেমী
বইয়ের ধরণঃ ইসলামে আনন্দ করা
বইয়ের সাইজঃ 1.51 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ মুফতি ড. মাহমুদ আশরাফ ওসমানী
অনুবাদঃ মাওলানা ইজহারুল ইসলাম আল-কাউসারী
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group