খোশ আমদেদ মাহে রমজান

খোশ আমদেদ মাহে রমজান pdf বই ডাউনলোড। রমযানুল মুবারক মাস সেসব নেয়ামতসমূহের মধ্যে একটি নেয়ামত, যা আল্লাহ তায়ালা মুসলিম উম্মাহকে দান করেছেন। এ মাসে মুহাম্মুদুর রাসূলুল্লাহ সাঃ এর মত নেয়ামত আমরা পেয়েছি। এ মাসেই কুরআন মাজীদ দেয়া হয়েছে। যা হেদায়াত, ফুরকান, রহমত, নূর ও শেফা।

এ মাসেই বদর যুদ্ধ হয়েছে। বদরের দিন উম্মতের জন্য ইয়াওমুল ফুরকান বা পার্থক্য সৃষ্টিকারী দিন। বদরের রণেক্ষেত্র সত্য-মিথ্যার মধ্যে পার্থক্য সৃষ্টিকারী সেই ঐতিহাসিক সংগ্রাম এ মহান মাসেই সংঘটিত হয়েছিল। যাদের ধ্বংস ছিল অনিবার্য তারা সুস্পষ্ট দলিরসহ এ যুদ্ধে পরাজিত শক্তি হিসেবে সকল শক্তি-সামর্থ্য ও অবস্থান নিয়ে ইতিহাসের আস্তাকূড়ে নিক্ষিপ্ত হয়। আর যারা সত্যাশ্রয়ী ও সত্যপন্থী হিসেবে বদরের রণক্ষেত্রে এসেছিলেন, তরা সুস্পষ্ট দলিলসহ বিজয় লাভ করেন।

আরও দেখুনঃ কেসাস অসিয়ত ও রোযা pdf বই

রমযানের এ মহান মাসেই ৮ম হিজরী সালে মক্কা বিজয়ের ঘটনা ঘটে। এ ঘটনা মনবেতিহাসের এমন এক মহান ঘটনা যে, সেদিন বিনা রক্তপাতে পবিত্র মক্কা নগরীর চাবি উম্মতের হাতে বা নেতৃত্বে চলে আসে যা আজ অবদি আছে।

মুসলিম উম্মাহর প্রণস্পন্দন ও উন্নতির নিগূড় রহস্য ফী সাবিলিল্লাহর মাঝেই পাওয়া যায় প্রথম মানুষের বা মানবতার হ্রদয় জয় করার জন্য জিহাদ পরে সাংস্কৃতিক বিজয়ের জন্য জিহাদ। আর এ সকল জিহাদের সাথে সাথে চূড়ান্ত কামিয়াবীর জন্য আপন নফসে আম্মারার বিরুদ্ধে জিহাদ। যাতে করে অর্জিত হয় তাকওয়া, ব্যক্তিগত তাকওয়া, এবং সাথে সাথে সমষ্টির তাকওয়া।

আরও দেখুনঃ আমার সিয়াম কবুল হবে কি

রাতে জাগরণে শীতের রাতে ইশকের সাথে ওযু করা। লাইফে সাদাকাত (দান-খয়রাত) দিয়ানত, আমানত, আদালত (সুবিচার করা), শুজাআত (নির্ভীকত, উখুয়াত (ভাতৃত্ব)) ও মানুষের অধিকারের প্রতি সম্মান। মাহে রমযান ইলম ও আমলের সে মহান পথ বা তরীকা বাতলে দেয়। যদ্বারা এসকল কিছুই করা সম্ভব।

নবী করীম সাঃ রমযানের আগমনের পূর্বেই সাহাবীদের এ মহান ও বরকতময় মাসের অসীম ভান্ডার থেকে ফায়দা হাসিল করার জন্য প্রস্তুত করতেন।

নিচে খোশ আমদেদ মাহে রমজান pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

খোশ আমদেদ মাহে রমজান pdf বই ডাউনলোড

প্রকাশকঃ আধুনিক প্রকশনী
বইয়ের ধরণঃ রমযান বিষয়ক
বইয়ের সাইজঃ 1.95 MB
প্রকাশ সালঃ ২০১৫ ইং
বইয়ের লেখকঃ খুররম মুরাদ
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group