খ্যাতিমানদের চোখে মহানবী

খ্যাতিমানদের চোখে মহানবী pdf বই ডাউনলোড।সামাজিক এমন অবক্ষয়ের যুগে যখন আরবদের ধর্মীয় চিন্তা কলুষিত হয়ে গিয়েছিল যখন তারা আল্লা সম্পর্কে সঠিক ধারণা হারিয়ে ফেলেছিল, হাতে তৈরি মূর্তির পূজা শুরু করেছিল, যখন শ্রেষ্ঠতাম ইবাতদ হজ্জের নামে উলঙ্গাবস্থায় পবিত্র কাবা গৃহ তাওয়াফ করতো যখন লাত, ওজ্জা, মানাৎ ও হোবলসহ ৩৬০ টি মূর্তি দিয়ে আল্লাহর পবিত্রতম গৃহ কাবা শরীফকে মূর্তিপূজার প্রাঙ্গেনে পরিণত করা হয়েছিল যখন মানুষ ছিল মানবীয় গুনবর্জিত ঠিক তখনিই আবির্ভূত হলেন মানবতার মুক্তিদূত সাইয়েদুল মুরসালিন,খাতামুন্নাবীয়্যীন, মহামানব হযরত মুহাম্মদ সাঃ।

সেই দিনটি ছিল ১২ই রবিউল আওয়াল সোমবার মোতাবেক ২৯ আগষ্ট ৫৭০ খ্রি.। অবশ্য সোমাবার নিয়ে কারো দ্বিমত না থাকলেও তারিখ ও সনের ব্যাপারে ব্যাপক মতানৈক্য বিদ্যমান , তবে সর্বাপেক্ষা প্রচলিত এবং প্রসিদ্ধ মত এটিই।মহানবী হযরত মুহাম্মদ সাঃ জন্ম গ্রহনের পর স্বীয় জননী মা আমেনা দুগ্ধপান করে এবং কয়েকদিন পর আবু লাহাবের বাদী ছাওবিয়ার দুগ্ধপান করেছিলেন।

আরও দেখুনঃ কোরআন হাদিস সংকলন pdf বই ডাউনলোড

এরপর আল্লাহ প্রদত্ত এই শ্রেষ্ঠ দৌলত হালিমা সাদিয়ার নসীব হয়।মহান কৌশলী আল্লাহ তায়ালার স্বীয় রহমতে কোলে লালনের জন্য মহাবিশ্বের শ্রেষ্ঠতম নেয়ামত, মহান নেতা সাইয়েদুল কাওনাইন, মুহাম্মদুর রাসুলুল্লাহ সাঃ জন্মের পূর্বেই পিতৃহারা হন এবং মাত্র ছয়বছর বয়সে চিরকল্যাণকামী জননীকে ও হারান। এবার তারঁ প্রতিপালনের দায়িত্ব বর্তায় বৃদ্ধ পিতামহ আব্দুল মুত্তালিবের উপর। ৫৭৯ খ্রি. আব্দুল মুত্তালিবও পরলোক গমন করেন। এবং আব্দুল্লাহর এতিম শিশুটির দায়িত্ব অর্পিত হয় পিতৃব্য আবু তালিবের উপর।

পিত্যব্য আবু তালিবের গৃহেই মুহাম্মদ সাঃ এর শৈশব ও কৈশারকাল অতিবাহিত হয়। শান্তও মধুর ব্যবহার এবং মানুষের দুঃখে কাতর হওয়ার জন্য তিনি তারঁ ক্ষদ্র গন্ডিতে অতীব প্রিয়পাত্র হয়ে উঠেনগরীব .দুর্বল অসহায় এবং মজলুম জনগণকে জালিম ও শোষক শ্রেণীর ধনাঢ্য ব্যক্তিদের হাত থেকে রক্ষা করার জন্য শান্তি কমিটি নামক হিলফুল ফুজুল সংগের অন্যতম শ্রেষ্ঠ সদস্য ছিলেন বিশ্বমানবতার মুক্তিদূত হযরত মুহাম্মদ সাঃ। প্রসিদ্ধ মতানুসারে এই সংঘ প্রতিষ্ঠিত হয়েছিল ৫৯৫ খ্রি.।

আরও দেখুনঃ কুরআন হাদীসের আলোকে ইসরাইল pdf বই ডাউনলোড

নিচে খ্যাতিমানদের চোখে মহানবী  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

খ্যাতিমানদের চোখে মহানবী pdf বই ডাউনলোড

প্রকাশকঃ গতিধারা
বইয়ের ধরণঃ ইসলামিক বই
বইয়ের সাইজঃ 7.05 MB
প্রকাশ সালঃ ২০১৭ ইং
বইয়ের লেখকঃ মুহা.জোহরুল ইসলাম 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group