গণতন্ত্র প্রসঙ্গে আধুনিক পর্যালোচনা pdf বই ডাউনলোড। শায়খ নাসীরুদ্দীন আলবানীঃ প্রচলিত নির্বাচন ব্যবস্থা একটি শিরকী ও বস্তুপুজক ব্যবস্থা। অধিকাংশ ক্ষেত্রেই তা পবিত্র কুরআন ও হাদীছের নীতিবিরোধী। তিনি আরো বলেন, অর্থাৎ ইসলাম ও গণতন্ত্র দুটো বিপরীতমুখী ব্যবস্থা। একটি আল্লাহর উপর ইমান ও আল্লাহ নির্দেশিত পন্থায় জীবন পরিচালনা, অপরটি ত্বাগুতের আল্লাহর নির্দেশিত পন্থার বিরোধী ব্যবস্থা।

প্রতি আস্থা জ্ঞাপন ও তদনুযায়ী জীবন পরিচালনার উপর ভিত্তিশীল। যদি কেউ বলে যে শাসক নির্বাচনের জন্য শরীয়তে নির্ধারিত কোন পন্থা নেই অতএব নির্বাচনে অংশগ্রহণ দোষনীয় নয় তবে তার উত্তরে বলা যায় যে, শরীয়তে ইহা সাব্যাস্ত হয় নি-এ কথা সঠিক নয়।

আরও দেখুনঃ প্রকৃত ওলী আউলিয়া কে pdf বই ডাউনলোড

কেননা ছাহাবীরা নেতৃত্ব নির্বাচনের যেসব পদ্ধতি অবলম্বন করেছেন সেসবই শরয়ী পদ্ধতি। এছাড়াও ইসলামী রাজনৈতিক দলগুলোর পদ্ধতি বৈঠিক হওয়ার জন্য এটাই যথেষ্ট যে তাদের এ বিষয়ে নির্ধারিত নীতিমালা নেই। ফলে তা একজন অমুসলিমকে নির্বাচিত করাকেও সমর্থন দেয়। কোন বিদ্বান এ ধরণের কথা বলেন নি।

আবু কাতাদা উমার বিন মাহমুদ বলেন, জেনে রাখা উচিৎ যে, যে সব লোক ইসলামকে গণতন্ত্রের সাথে এক করে দেখাতে চায় তাদের প্রচেষ্টা। যিন্দিকদের যারা মুখে ইসলাম প্রকাশ করে অন্তরে কুফরী গোপন রাখে মত যারা মানুষের প্রবৃত্তির সাথে সামঞ্জস্যপূর্ণ করার জন্য ।

আরও দেখুনঃ প্রাচীর pdf বই ডাউনলোড

আল্লাহর দ্বীনকে পরিবর্তন করে ফেলে। যদিও ইসলামে গণতন্ত্রের মত শাসক নির্বাচনে জনগণের ভূমিকাকে প্রাধান্য দেওয়া হয়েছে তবে পার্থক্য হলো- ইসলাম জনগণকে বিধানগত ক্ষেত্রে পছন্দ-অপছন্দের স্বাধীনতা দেয়নি; যেহেতু জনগনের জন্য ইসলামী বিধান অনুযায়ী পরিচালিত হওয়া ।

এবং শাসককে মুসলিম হওয়া আবশ্যকীয়। অপরদিকে গণতন্ত্র জনগণকে তাদের উপর প্রযোজ্য বিধি-বিধান প্রণয়নে পূর্ণ স্বাধীনতা দিয়েছে। এটাই গণতন্ত্রের মৌলিক তত্ত্ব। মুহাম্মাদ কুতুব বলেন, লিবারেল গণতন্ত্রে কি মানুষের জীবন পরিচালনায় এক আল্লাহকে মাবুদ হিসাবে স্বীকার করা হয় নাকি বহু ইলাহের আনুগত্য করা হয়?। 

আরও দেখুনঃ বিনা পণের বউ pdf বই ডাউনলোড

নিচে গণতন্ত্র প্রসঙ্গে আধুনিক পর্যালোচনা pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

গণতন্ত্র প্রসঙ্গে আধুনিক পর্যালোচনা pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 1.03 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ আহমাদ আব্দুল্লাহ ছাক্বিব          
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group