গল্পে হযরত আলী রাঃ

গল্পে-হযরত আলী রাঃ pdf বই ডাউনলোড। ইসলাম আল্লাহর মনোনীত একমাত্র সার্বজনীন জীবনবিধান । দুনিয়ার সেরা নবী হযরত মুহাম্মদ সাঃ এর মাধ্যমে ইসলাম পূর্ণঙ্গতা লাভ করেছে । আমাদের প্রিয়নবী হযরত মুহাম্মদ সাঃ এই শ্রেষ্ঠ বিধানকে দুনিয়ার সফলভাবে কায়েম করে গেছেন।

এ জন্য তাকে অনেক অনেক দুঃখ কষ্ট ও অত্যাচার-নিপীড়ন সহ্য করতে হয়েছে ।মহানবী সাঃএর প্রিয় সাহাবীরাও ইসলাম প্রতিষ্ঠার জন্য কম চেষ্টা -তদ্বির করেনন। তাদের সবার চেষ্টা প্রচেষ্টার ফলে ইসলাম দুনিয়ার নানা প্রান্তে ছড়িয়ে পড়েছিল । তাই মহানবী সাঃ এর সাহাবীরাও সকলেও কাছে সমাদৃত ও সম্মানিত।

আরও দেখুনঃ গল্পে খালিদ বিন-ওয়ালীদ pdf বই ডাউনলোড

হযরত আলী রাঃ এক মহান বীরের নাম তিনি একজন বিশিষ্ট সাহাবী ও ইসলামের চতুর্থ খলিকা। আমরা সবাই এ মহাপুরুষের নাম কম বেশি জানি। হযরত আলী রাঃ রাসুলে করীম সাঃ-এর জামাতা ছিলেন। মহানবী সাঃ এর নবুয়তের মাত্র দশ বছর আগের কথা ৬০০ খ্রিষ্টাব্দ, সেই সময এক শুভক্ষণে আলী রাঃ মক্কায় জন্মগ্রহন করে। মক্কার বিখ্যাত হাশেমী গোত্রে তারঁ জন্ম হয়।

আলী রাঃ এর শৈশব

আলী রাঃএর পিতার নাম আবু তালিব ও মাতার নাম ফাতিমা বিনতে আসাদ ইবনে হাশিম। আমাদের প্রিয়নবী হযরত মুহাম্মদ সাঃ এর চাচা ছিলেন আবু তালিব । তিনি ছিলেন অতিশয় দরিদ্র। তার সংসারে অভাব অনটন লেগেই থাকত ।

তা বালক আলীর দুঃখের শেষ ছিল না। তবে আলী রাঃ চাচাত ভাই মুহাম্মদ সাঃ এর পরিবার সাথে থেকে বড় হয়েছেন। হযরত মুহাম্মদ সাঃও হযরত আলীকে অতিশয় পছন্দ করতে । তাই তিনি তাকেঁ সব সময় সাথে সাথে রাখতেন।

জন্মের পর -মা-বাবা আলী রাঃ এর নাম রাখলেন আবুল হাসান। তবে সবাই তাকে আলী নামেই ডাকতেন । তাকে আবু তুরাব নামেও ডাকা হতো। তবে তারঁ প্রকৃত নাম ছিল আলী ইবনে আবি তালিব । পরিনত সয়সে আলী রাঃ এর নামের সাথে বিভিন্ন উপাধি এসে যুক্ত হলো।

তারঁ মধ্যে তিনটি উপাধি ছিল প্রধান । উপাধিগুলো হলো আসাদুল্লাহ অর্থ আল্লাহর বিজয়ী সিংহ, হায়দার মানে প্রচন্ত আক্রমনকারী সিংহ এবং মুরতাজা অর্থ আল্লাহ যার প্রতি খুবই সন্তুষ্টি। তাকে শেরে খোদা বা আল্লাহর বাঘ বলেও ডাকা হতো।

আরও দেখুনঃ কোরআন হাদিস সংকলন pdf বই ডাউনলোড

নিচে গল্পে হযরত আলী রাঃ  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

গল্পে-হযরত আলী রাঃ pdf বই ডাউনলোড সুচীপত্র

প্রকাশকঃ শিশু কানন
বইয়ের ধরণঃ জীবনী বিষয়ক 
বইয়ের সাইজঃ 2.32 MB
প্রকাশ সালঃ ২০১১ ইং
বইয়ের লেখকঃ ইকবাল কবির মোহন
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group