গাজী নুরুল আহাদ রচনাসমগ্র

গাজী নুরুল আহাদ রচনাসমগ্র pdf বই ডাউনলোড। আমার নানী ও দাদী বাংলা বর্ণ চিনতেন না, কিভাবে নিজ ভাষা পড়তে হয় তাও জানতেন না; কিন্তু তারাঁ ঠিকই কুরআন তিলাওয়াত করতে পারতেন। আলিফ,বা,তা,জের, যবর,জযম,তাশদীদ,সাকীন ঠিকিই চিনতেন, ওয়াকফ করাও জানতেন। কতো দরদ আর আবেগ দিয়ে নানী কুরআন তিলাওয়াত করতেন-তা-আজো আমার কানে বাজে।

আমাদের এই বাংলা মুলুকে এখনো এইরকম অসংখ্যা পুরুষ ও নারী মুসলমান আছেন-যারা নিজ ভাষা পড়তে ও লিখতে জানেন না,অথচ তারা ঠিকই ছোট বয়সে মক্তবে গিয়ে হুজুরের নিকট থেকে কোনরকমে হলেও কুরআন তিলাওয়াতটা শিখে নিয়েছেন-যা ছিল আবাহমান বাংলার এক চিরায়ত ঐতিহ্য।

আরও দেখুনঃ ওমর আল জাবিরের লেখা pdf বই ডাউনলোড

এখন এই শ্রেণীর ওপর অর্থসহ কুরআন বুঝে পড়ার বাধ্যবাধকতা আপনি কিভাবে আরোপ করবেন- তা আমাদের নিকট এক কৌতুহলের বিষয়! ইনারাতো কেবল তিলাওয়াত করলে সওয়াব পাবে, নেকী লাভ করবে, কিয়ামতের দিন কুরআন ছাড়া দিবে, কুরআনের সুপারিশ করবে আল্লাহ সন্তুষ্ট হবেন, প্রতি বর্ণে বর্ণে ফায়দা পাবেন-এইসব উদ্দেশ্য নিয়েই কুরআন (QRF-এর ভাষায় ময়না /তোতা পাখির মত) তিলাওয়াত করেন।

মানে ইনারা কুরআন অধ্যয়নের মত যোগ্য নন। তাহলে ইনাদের ওপর কুরআন অর্থসহ বুঝে পড়ার আবশ্যকতা কিভাবে আরোপ করা যাবে ?আমাদের কথা হল-কুরআন ও হাদীসের ওপর সবাই কিন্তু বিশেষজ্ঞ হবেন না, উম্মতের খুবই অল্প সংখ্যক কেউ কেউ এতদ্বিষয়ে বিশেষজ্ঞ হবেন ।

আরও দেখুনঃ ইবনু মাজহারের কিছু লেখা pdf বই ডাউনলোড

আর যারা বিশেষজ্ঞ হতে চান বা কুরআন ও হাদীসের জ্ঞানে সবিশেষ ব্যুৎপত্তি অর্জন করতে চান-তাদেরকে অবশ্যই কুরআনকে খুটিয়ে খুঁটিয়ে জের-যবরসহ অর্থ,তাফসীর এবং ব্যাখ্যা -বিশ্লেষণ সহকারে বিশদভাবে জানতে হবে। মানে এই জানাটা তাদের জন্য একেবারে ফরজ করে নিতে হবে।

কারণ তারা কুরআন ও হাদীসের ওপর তাদের বিশেষজ্ঞতা দিয়ে মাস পিপলকে (যারা অর্থসহ কুরআন বুঝে পড়েনা, শুধু সওয়াবের নিয়্যাতের তিলাওয়াত করে।) ইসলামের পথে টেনে আবশ্যকীয়।এছাড়া যারা বিশেষজ্ঞ হতে চান না, কিন্তু অধ্যয়নে সক্ষম।

আরও দেখুনঃ আওয়ার ইসলাম ১ম খন্ড pdf বই ডাউনলোড

নিচে গাজী নরুল আহাদ রচনাসমগ্র বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

গাজী নুরুল আহাদ রচনাসমগ্র pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক
বইয়ের সাইজঃ 37.4 MB
প্রকাশ সালঃ  ইং 
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group