গাভী বিত্তান্ত pdf বই ডাউনলোড। আবু জুনায়েদের উপাচার্য পদে নিয়োগপ্রাপ্তির ঘটনাটি প্রমাণ করে দিল আমাদের এই যুগেও আশ্চর্য ঘটনা ঘটে। বিশ্ববিদ্যালয়ের নানা ফ্যাকাল্টির সদস্যবৃন্দ আবু জুনায়েদের উপাচার্য়র সিংহাসনে আরোহণের ব্যাপারটি নতুন বছরের সবচাইতে বড় মজার কান্ড বলে ব্যাখা করলেন। আবু জুনায়েদ স্বয়ং বিস্মিত হয়েছেন সবচাইতে বেশি।

আবু জুনায়েদের বেগম নুরুন্নাহর বানু খবরটি শোনার পর থেকে আন্ডাপাড়া মুরগির মতো চিৎকার করতে থাকলেন। তিনি সকলের কাছে বলে বেড়াতে লাগলেন যে তারঁ ভাগ্যেই আবু জুনায়েদ এমন এক লাফে অত উচুঁ জায়গায় উঠতে পারলেন।

আরও দেখুনঃ মায়াকানন pdf বই ডাউনলোড

কিছু মানুষ অভিনন্দন জানাতে আবু জুনায়েদের বাড়িতে এসেছিলেন। নুরুন্নাহর বানু তাদেঁর প্রায় প্রতিজনের কাছে তারঁ সঙ্গে বিয়ে হওয়ার পর থেকে কী করে একের পর এক আবু জুনায়েদের ভাগ্যের দুয়ার খুলে যাচ্ছে সে কথার পাচঁ কাহন করে বলেছেন। অমন ভাগ্যবতী বেগমের স্বামী না হলে একদম বিনা দেন-দরবারে দেশের সবচাইতে প্রাচীন।

শিক্ষক হিসেবে আবু জুনায়েদ ছিলেন গোবেচারা ধরণের মানুষ।

সবচাইতে সম্ভ্রান্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্যর পদটি কী করে আবু জুনায়েদের ভাগ্যে ঝরে পড়তে পারে! গিয়েছিলেন তাদেঁর মধ্যে অনেকেই মুখে কিছু না বললেও মনে মনে মেনে নতে দ্বিধা করেননি যে একমাত্র স্ত্রী ভাগ্যেই এরকম অঘটন ঘটতে পারে। শিক্ষক হিসেবে আবু জুনায়েদ ছিলেন গোবেচারা ধরণের মানুষ। গেটা বিশ্ববিদ্যালয়ের মধ্যে ডিপার্টমেন্টে বা ডিপার্টমেন্টের বাইরে তারঁ সঙ্গে কারো বিশেষ বন্ধুত্ব ছিল না।

আরও দেখুনঃ সুবহে সাদিক pdf বই ডাউনলোড

আর আবু জুনায়েদ স্বভাবের দিক দিয়ে এত নিরীহ ছিলেন যে তারঁ সঙ্গে শত্রুতা করলে অনেকে মনে করতেন, শত্রুতা ক্ষমতাটির বাজে খরচ করা হবে। তাই গোটা বিশ্ববিদ্যালয় পাড়ায় তার বন্ধু বা শত্রু কেউ ছিলেন না। আমাদের দেশের সবচাইতে প্রাচীন এবং সবচাইতে সম্ভ্রান্ত বিশ্ববিদ্যালয়টি হাল আমলে এমন এক রণচন্ডী চেহারা নিয়েছি। এখানে ধন প্রাণ নিয়ে বেচেঁ থাকা মোটেই নিরাপদ নয়।

এখানে যখন তখন মিছিলের গর্জন কানে ঝিম ধরিয়ে দেয় দুিই দলেল বন্দুক যুদ্ধে যদি পুলিশ এসে পড়ে সেটা তখন তিন দলের বন্দুক যুদ্ধে পরিণত হয়। কোমলমতি বালকেরা যেভাবে চীনা কুড়াল দিয়ে অবলীলায় তাদের বন্ধুদের শরীর থেকে হাত-পা বিচ্ছিন্ন করে ফেলতে পারে, সেই দক্ষতা ঠাঁটারি বাজারের পেশাদার কশাইদেরও আয়ত্ত করতে অনেক সময় লাগবে। এখানে যত্রতত্র সে সকল বিস্ময় বালকের সাক্ষাৎ মিলবে যারা কিমিয়া শাস্ত্রের গোপন রহস্য জানার মতো করে সেই চমৎকার রোমাঞ্চকর তথ্যটি জেনে ফেলেছে।

আরও দেখুনঃ  ধন সম্পদের লোভ ও কৃপণতা pdf বই ডাউনলোড

নিচে গাভী বিত্তান্ত  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

গাভী বিত্তান্ত pdf বই ডাউনলোড

প্রকাশকঃ সন্দেশ প্রকাশন 
বইয়ের ধরণঃ উপন্যাস বিষয়ক 
বইয়ের সাইজঃ 9.62 MB
প্রকাশ সালঃ ১৯৯৫ 
বইয়ের লেখকঃ আহমদ ছফা 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group