গুনাহ মাফের উপায়

গুনাহ মাফের উপায় pdf বই ডাউনলোড।  নবী-রাসুলগণ ছাড়া সকল আদম সন্তানই কম-বেশি গুনাহ করে। শয়তানের ওয়াসওয়াসায় গুনাহ হয়ে যেতেই পারে। কিন্তু সেই গুনাহ হয়ে যাওয়ার পর তার উপর অটল থাকা বড় ভুল ও অন্যায়। কেননা। আল্লাহ রাব্বুল আলামীন বারবার তারঁ নিকট ক্ষমা প্রার্থনা করার ও তাওবাহ করার আদেশ-উপদেশ -উৎসাহ দিয়েছেন।

আবার কিছু আমল ও বিধিবদ্ধ করে দিয়েছেন যেগুলো করলে কৃত গুনাহগুলো মাফ হয়ে যায়। আমরা অনেকেই গুনাহ করি কিন্তু কীভাবে গুনাহ থেকে মুক্তিপেতে পারি তা জানি না বা জানলেও আমল করি না।

আরও দেখুনঃ তওবার ফযিলত এস্তেগফারের সুফল pdf বই ডাউনলোড

আল্লাহ তাআলা কিছু কিছু আমল এমন ভাবে বিধিবদ্ধ করে দিয়েছেন। যা করা খুবই সহজ। যে আমলগুলো করলে অনেক গুনাহ সহজে ও স্বাভাবিকভাবেই মাফ হয়ে যায়। অথচ আমরা সেগুললি জানি। না তাই দেখা যায় গুনাহ করতে করতে আমাদের অন্তর কালে হয়ে যায়। পরে আর ইস্তিগফার-তাওবাহ করার দিকে মন টানে না। গুনাহ থেকে বিরত থাকা, এর জন্য প্রচেষ্টা চালানো এবং পাপের জন্য ক্ষমা চাওয়া একটি ইবাদত। 

যা বান্দার জন্য অবশ্য কর্তব্য। মানুষের সাধারণ কর্মজীবনেই দেখা যায় উদ্ধতন কর্মকর্তার সামনে ইয়েস স্যার, নো স্যার, জ্বী স্যার, সরি স্যার, ওকে করতে করতে অধঃস্তনদের তটস্থ থাকতে হয়। এমতাবস্থায় আমাদের সৃষ্টিকর্তা, মালিক বিযক্বদাতা মৃত্যুদাতা, জান্নাত-জাহান্নামের ফয়সালাকারী আল্লাহর সামনে আমাদের কী করা উচিত ? উত্তর সোজা।

আরও দেখুনঃ তাওহীদ ও শিরক pdf বই ডাউনলোড

আমাদের উচিত সর্বক্ষণ তাওবাহ ও ইস্তিগফার করতে থাকে সর্বশ্রেষ্ঠ মানুষ আখেরী নবী ও রাসুল মুহাম্মদ সাঃ প্রতিদিন ৭০ থেকে ১০০ বার করে তাওবা-ইস্তিগফার করতেন। যুদিও তারঁ আগের ও পরের সকল গুনাহ এমনিতেই মাফ করে দেয়া হয়েছে।

গুনাহ মাফ চাওয়া কৃতজ্ঞতা জ্ঞাপনেও একটি দিক। এ বিষয়ে নবী করীম (সাঃ)-এর দৃষ্টি আকর্ষন করলে তিনি বলেছেন,।আল্লাহ যে আমদের গুনাহ মাফ করে দিয়েছেন এ জন্য আমি কি তার কৃতজ্ঞতা জ্ঞাপনকারী বান্দা হব না? গুনাহ মাফ চাইতে গেলে সেক্ষেত্রে শরীয়তের বিধি-বিধানের মধ্যে থাকতে হবে।

আরও দেখুনঃ আল-কুরআনে কিয়ামতের দৃশ্য pdf বই ডাউনলোড

নিচে গুনাহ মাফের উপায়  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

গুনাহ মাফের উপায় pdf বই ডাউনলোড সুচীপত্র

প্রকাশকঃ মাকতাবাতুশ শাহাদাহ
বইয়ের ধরণঃ হাদীসের আলোকে গুনাহ মাফের উপায় 
বইয়ের সাইজঃ 6.45 MB
প্রকাশ সালঃ ২০১৮ ইং 
বইয়ের লেখকঃ শাহাদাৎ হুসাইন খাল ফয়সাল
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group