চেতনার বালাকোট pdf বই ডাউনলোড। হিমালয়ান উপমহাদেশে সাম্রাজ্যবাদ বিরোধী আন্দোলনে মুসলমানদের বলিষ্ট এবং সংগ্রামী ভূমিকা ইতিহাসে প্রজ্বল শিখার ন্যায় দীপ্তিমান। বৃটিশ বিতাড়নের আন্দোলনকে জোরদার করার জন্য বৈজ্ঞানিক কর্মসুচী সম্বলিত সংগঠন ও আধুনিক কলা-কৌশল প্রয়োগে মুসলিম নেতৃবৃন্দের প্রজ্ঞা আজও সকলকে বিস্ময়ে বিমূড় করে দেয়।

শুধু তাই নয়, রাজনৈতিক ও সশ্রস্ত্র সংগ্রামের পাশাপাশি পূর্নাঙ্গ সমাজ-বিপরের উদ্দেশ্যে ইসলামী আন্দোলন গড়ে তোলার উজ্জ্বল দৃষ্টান্তও তারাঁ অনাগত ভবিষ্যতের জন্য রেখে গেছেন। এই অঞ্চলের মুসলিম মিল্লাতের ঈমানী প্রাণ-প্রবাহ অক্ষুন্ন রাখার লক্ষ্যে হযরত শাহ ওয়ালিউল্লাহর র, রেখে যাওয়া কর্মসুচী অনুকরণ করেই।

আরও দেখুনঃ চারজন সালাফী আলেমের জীবনী pdf বই ডাউনলোড

হযরত সৈয়দ আহমদ বেলভী ও তারঁ সঙ্গী সাথীরা পরবর্তী সময়ে এক ইসলামী আন্দোলন পরিচালিত করেছিলেন। সূদৃঢ় ব্যক্তিত্ব, প্রখর দূরদৃষ্টি, তীক্ষ্ন প্রজ্ঞা ও বলিষ্ঠ নেতৃত্ব দ্বারা হযরত সৈয়দ ব্রেলভী উপমহাদেশে প্রচন্ড আলোড়ন। সৃষ্টিকারী এক আন্দোলন গড়ে তুলতে সক্ষম হয়েছিলেন, যা কিনা উপমহাদেশের বৃটিশ বিরোধী রাজনৈতিক এবং ইসলামী আন্দোলনের ইতিহাসে।

এক অনন্য অধ্যায়ের সূচনা করেছে। শহীদ সৈয়দ আহমদ ব্রেলভী তারঁ বাস্তব সাংগঠিনক কাঠামো ও কর্মসূচী, প্রশিক্ষণপ্রাপ্ত কর্মীবাহিনী এবং রণচাতুর্যর মাধ্যমে যে বিপ্লবের জোয়ার এনেছিলেন, তা ছিল আধুনিক সমাজ বিপ্লবেরই এক নবরত প্রক্রিয়া।

আরও দেখুনঃ গোলামীর শিকল ভেঙে pdf বই ডাউনলোড

সে বিপ্লব তদানিস্তন সাম্রাজ্যবাদী বেনিয়াদের সাধের মসনদ-ভীত যেমনিভাবে প্রকম্পিত করে তুলেছিল তেমনিভাবে আজকের আধুনিক প্রযুক্তির যুগেও তার কর্মকৌশল এবং লৌকিক দৃষ্টকোণ এখানকার ইসলামী আন্দোলনের যে কোন কাফেলার জন্য হতে পারে অনুপ্রেরণার এক সাবলীল উৎসধারা।

একটি স্বাধীন, সার্বভৌম, ইসলামী রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে সৈয়দ আহমত ব্রৈলভী যে সব কর্মসুচী ও পদ্ধতি অবলম্বন করেছেন, তার একটা সংক্ষিপ্ত চিত্র তুলে ধরার প্রয়াস হচ্ছে এই পুস্তিকাখানি। মুসলিম পতনযুগের পর সীমাহীন প্রতিকূলতার রক্তপাথার পাড়ি দিয়ে । ১৯৭৯ সালের এপ্রিল মাসে সর্বপ্রথম প্রকাশ হয়েছিল।

আরও দেখুনঃ কে সেই মুজাহিদে মিল্লাত pdf বই ডাউনলোড

নিচে চেতনার বালাকোট pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

চেতনার বালাকোট pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 2.67 MB
প্রকাশ সালঃ ২০০৩ ইং 
বইয়ের লেখকঃ শেখ জেবুল আমিন দুলাল      
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group