ছালাতুর রাসুল ছাঃ

ছালাতুর রাসুল ছাঃ pdf বই ডাউনলোড। ইমাম আহমাদ বিন হাম্বল (১৬৪-২৪১ হিঃ/৭৮১-৮৫৫ খৃঃ) বলেন, যদি তুমি বাগদাদের একশত মসজিদেও ছালাত আদায় কর, তবুও তুমি কোন একটি মসজিদে রাসুলুল্লাহ সাঃ ও সাহাবায়ে কেরামের সালাত দেখতে পাবে না। অতএব তোমরা আল্লাহকে ভয় কর এবং তোমাদের নিজেদের সালাত ও তোমাদের সাথীদের ছালাতের প্রতি দৃষ্টি দাও ।

এটি ছিল দুর অতীতের অবস্থা। এক্ষণে আমাদের এ ফিৎনার যুগে অবস্থার অবনতি কতদূর হয়েছে, তা সহজেই অনুমেয়। প্রধানতঃ অজ্ঞতা, সংকীর্ণতা ও শৈথিল্যবাদিতার ফলেই এগুলি ঘটেছে।

আরও দেখুনঃ মুসলিম মিডিয়া নির্বাচিত লেখা ৪র্থ-খন্ড pdf বই ডাউনলোড

অথচ সাহাবায়ে কেরাম ও তাবেঈনে এযাম থেকে অবিরত ধারায় একথা বর্ণিত হয়েছে যে কোন বিষয়ে হাদীস পেলে তারাঁ বিনা শর্তে তার উপর আমল করতেন এতদ্ব্যতীত ইমাম আবু হানীফা (৮০-১৫০ হিঃ)সহ সকল মুজতাহিদ ইমাম বলেছেন যে, ছহীহ হাদীছই আমাদের মাযহাব“ (শা’রানী, কিতাবুল মীযান, দিল্লী:১/৭৩)।

উল্লেখ্য যে, শরীআতের ব্যাখা অবশ্যই হতে হবে সাহাবায়ে কেরাম ও সালাফে ছালেহীনের বুঝ অনুযায়ী, অন্যদের বুঝ অনুযায়ী নয়। ছালাতের নিরিবিলি আলাপের সময় আপনি আপনার সৃষ্টিকর্তা আল্লাহর নিকচে হৃদয়ের দুয়ার খুলে দিন। সালাত শেষ করার আগেই আপনার সকল প্রার্থনা নিবেদন করুন। সিজদায় লুটিয়ে পড়ে চোখের পানি ফেলুন।

আরও দেখুনঃ সীরাত বিশ্বকোষ ৬ষ্ঠ খন্ড pdf বই ডাউনলোড

আল্লাহ আপনার হৃদয়ের কথা জানেন। আপনার চোখের ভাষা বুঝেন। ঐ শুনুন পিতা ইবরাহীম আঃ-এর আকুল প্রার্থনা-প্রভু হে! নিশ্চয়ই আপনি জানেন যা কিছু আমার হৃদয়ে লুকয়ে রাখি ও যা কিছু আমরা মুখে প্রকাশ করি । আল্লাহর নিকটে যমীন ও আসমানে কোন কিছুই গোপন থাকেনা।

অতএব ভীতিপূর্ণ শ্রদ্ধা ও গভীর আস্থা নিয়ে বুকে জোড়হাত বেধেঁ বিনীতভাবে আপনার মনিবের সামনে দাড়িঁয়ে যান।রাসুল (সাঃ) বলেন, ক্বিয়ামতের দিন বান্দাকে প্রথম প্রশ্ন করা হবে তার সালাত সম্পর্কে । সালাতের হিসাব সঠিক হলে তার সমস্ত আমল সঠিক হবে। আর সালাতের হিসাব বেঠিক হলে অন্য সব আমল বরবাদ হবে।

আরও দেখুনঃ সীরাত বিশ্বকোষ ২য় pdf বই ডাউনলোড

নিচে ছালাতুর রাসুল ছাঃ  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ছালাতুর রাসুল ছাঃ pdf বই ডাউনলোড

প্রকাশকঃ হাদিস ফাউন্ডেশন বাংলাদেশ
বইয়ের ধরণঃ হাদিস বিষয়
বইয়ের সাইজঃ 3.98 MB
প্রকাশ সালঃ ২০১১ ইং
বইয়ের লেখকঃ মুহাম্মাদ আসাদুল্লাহ আল-গালিব
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group