ছুটে চলা জহরত

ছুটে চলা জহরত pdf বই ডাউনলোড। রুটিনের এরঘেয়েমি কাটাতে হালাল বিনোদনের ব্যবস্থা রাখুন। সাপ্তাহিক বা মাসিক বিনোদণের জন্য কিছু সময় নির্দিষ্ট করে নিন। এই সময়টা বন্ধু-আত্মীয়-স্বজনদের নিয়ে ঘুরতে পারেন কিংবা হালাল ডকুমেন্টারী, মুভি, নাশীদ ইত্যাদী দেখতে ও শুনতে পারেন। যদি ঠিকমত রুটিন মেইনটেইন করতে পারেন।

তবে নিজেই নিজেকে ট্রিট দিন! অর্থাৎ পছন্দের কোন জায়গা পছন্দের খাবার খেতে যান-ভাববেন , রুটিন মেইনটেইন করার পুরস্কার এটি । আবার রুটিন ভংগ হলে নিজেই নিজেকে শাস্তি দিন।

আরও দেখুনঃ খিলাফাহই সমাধান pdf বই ডাউনলোড

তবে এই শাস্তিও হবে আল্লাহর সন্তুষ্টি জন্য। এটি হতে পারে সিয়াম রাখা কিংবা নিজের উপার্জিত টাকা থেকে কিছু দান করে দেওয়া।তবে অবশ্যই এই দানের পরিমান এমন হতে হবে যে সেই পরিমাণ দান করতে আপনার কিছুটা হলেও অস্বস্তি লাগে , সিয়াম রাখলে অনেকগুলি সিয়াম (আপনার কষ্ট হয় এমন)

রাখার শান্তি নির্ধারণ করবেন যেন কিছুতেই রুটিন ভাংতে মন না চায়। প্রথম কাজটি শরীরের জন্য কষ্টকর আর দ্বিতীয়টি নাফসের জন্য কিন্তু উভয়টিই আল্লাহর সন্তুষ্টির জন্য করলে ইবাদাহ-র পাশাপাশি নিজের উপর একটু কষ্টও চাপিয়ে নেওয়া হল-রুটিন ভংগ করার শাস্তি হিসাবে এটা মেনে নিন!

আরও দেখুনঃ খিলাফাহ রাষ্ট্রের খসড়া সংবিধান pdf বই ডাউনলোড

সবকাজ নিজে করতে যাবেন না। যে কাজ অন্যকে দিয়ে মনমত করিয়ে নিতে পারবেন তা উপযুক্ত কাউকে দিয়ে করিয়ে নিন। এতে নিজের উপর থেকে কাজের চাপ কমে যাবে এং সময়ের পরিমাণ বাড়বে। ধরুন, আপনি নিজের জন্য একটি ওয়েবসাইট বানাতে চান। এখন আপনি ওয়েবসাইটের কাজ না জানলেতো বটেই,

এমনকি জানলেও নিজে না করে ওয়েবসাইটের কাজ ভাল পারে এমন কাউকে করে দিতে বলূন, দরকার হলে তাকে পারিশ্রমিক দিয়ে করিয়ে নিন। আবার দরুন, আপনার একটি নোটখাতা টাইপ করতে হবে। কোন দরকার নাই নিজে থেকে টাইপ করার, কেম্পাজের দোকান থেকে টাইপ করিয়ে নিন। একই ভাবে,যে কাজ অন্যকে দিয়ে মান বজায় রেখে ও করতে পারবেন তা নিজে করতে যেয়ে অতিরিক্ত চাপ নিবেন না।

আরও দেখুনঃ খিলাফাহ বিলুপ্তির শত বছর pdf বই ডাউনলোড

নিচে ছুটে চলা জহরত  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

ছুটে চলা জহরত pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বই
বইয়ের সাইজঃ 11.2 MB
প্রকাশ সালঃ  ইং 
বইয়ের লেখকঃ কবির আনোয়ার
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group