জান্নাতি দশ পুরুষ

জান্নাতি দশ পুরুষ pdf বই ডাউনলোড। সর্বোত্তম ও উন্নত চরিত্রের অধিকারী ছিলেন আল্লাহর রাসুল হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম । তার অনুপম স্নেহের পরশে পাহাড় ও পাথর বিগলিত হয়েছে। প্রিয়নবীর স্নিগ্ধ হাসির ঝলকে বালুময় মরুতে গোলাপ-কলি বিকশিত হয়েছে। পাপড়ি মেলেছে।

মহানবীর মাধুর্যপূর্ণ ছোয়ার চৌচির জমিনেও বীজ অঙ্কুরিত হয়েছে। পত্র-বল্লবিত হয়েছে। ফুল ফুটেছে। সুবাশিত হয়েছে পরিবেশ। মধুময় সে নির্মল সুবাশ বিচ্ছুরিত হয়েছে বিশ্বব্যাপী ।

আরও দেখুনঃ মহিলাদের হজ্জ্ব ও ওমরাহ pdf বই ডাউনলোড

একদিকে যেমন নরম কোমল আচরণ দ্বারা দৃষ্টান্ত স্থাপন করেছেন তেমনি প্রয়োজনের তাগিদে স্পাত-কঠিন হয়েছে তিনি। তারঁ মোলায়েম হাত রণাঙ্গনে বাতিলের বিরুদ্ধে বজ্রকঠিনরূপে প্রকাশ হয়েছে। কুফুর-শিরিক মোকাবেলায় কারও সাথে আপোষ করেননি তিনি। মাথা নত করেননি কোনো পরাশক্তির কাছে। ক্ষণিকের জন্যও সত্যচ্যুত হননি।

ভয় করেননি। কোনো রক্ষচুক্ষ। বরং সাহসের সাথে অকুতোভয়ে মোকাবেলা করেছেন সকল কুফরি-শক্তির। বিনয় ও কঠোরতা-উভয় গুণের অপূর্ব সমন্বয় ঘটেছিল রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের জীবনে।মহানবীর একজন প্রিয় সাথী ছিলেন হযরত আবু বকর রা. তিনি ছিরেন প্রিয়নবীর সুখ-দুঃখ সব সময়ের সাথী । বাল্যকালের সাথী। যৌবনের সাথী। বার্ধক্যের সাথী।

আরও দেখুনঃ জাগরণ হতে নিদ্রা পর্যন্ত pdf বই ডাউনলোড

এমনকি আদর্শেরও সাথী । মহানবীল মাঝে যে অনুপম আদর্শ ছিল সে আদর্শের অপূর্ব সম্মিলন ঘটেছিল সিদ্দিকে আকবর হযরত আবু বরক রা. এর মাঝে। হযরত আবু বকর রা.একদিকে যেমন সুন্দর মনোরম চরিত্রের অধিকারী ছিলেন ঠিক তেমনি প্রয়োজনে তিনি বাতিলের মোকাবেলায় ছিলেন বজ্রকঠিন ও আপোষহীন।

রাসুল করিম (সাঃ)-এর জীবন্ত প্রতিচ্ছবি এই সোনার মানুষটি জন্মেছিলেন কোরাইশ-বংশে। আরবদেশের পবিত্র মক্কা ভুমিতে কোরাইশ বংশটি ছিল সবচেয়ে অভিজাত ও ঐতিহ্যবাহী । মহানবী সাঃ জন্মেছিলেন এই বংশে। কোরাইশ-বংশের বুন তায়েম শাখায় হযরত আবু বকর সা. জন্মগ্রহন করেন।

আরও দেখুনঃ দাফন কাফন জানাজা pdf বই ডাউনলোড

নিচে জান্নাতি দশ পুরুষ  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

জান্নাতি দশ পুরুষ pdf বই ডাউনলোড সুচীপত্র

প্রকাশকঃ আল-এছহাক প্রকাশনী
বইয়ের ধরণঃ জান্নাতি পুরুষ 
বইয়ের সাইজঃ 3.70 MB
প্রকাশ সালঃ ২০১১ ইং 
বইয়ের লেখকঃ মাওলানা আহসান ইলিয়াস
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group