জান্নাতী ২০ সাহাবী

জান্নাতী ২০ সাহাবী pdf বই ডাউনলোড।মুবাশশারাসহ জান্নাতী ২০ সাহাবী । জান্নাতের শুধু ১০ সাহাবীিই নং রবং বদর ও বাইয়াতে রেদওয়ানে যারা অংশগ্রহন করেছিল তারাও জান্নাতী। তারপর ও রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বিশেষ একটি ঘঠনার পরিপ্রেক্ষিতে ১০ জন কে জান্নাতী বলে ঐতিহাসিক ঘোষণা দেন।

সাহাবী আরবি ভাষার শব্দ। এরএক বচন সাহাবী। সাহাবী অর্থ সঙ্গী বা সাথী। যারা রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর প্রতি ঈমান এনে তাকে নিজ চোখে দেখেছেন এবং ঈমানের সাথেই দুনিয়া থেকে বিদায় হয়েছেন তারাই সাহাবা নামে পরিচিত। মানব জাতির মধ্যে নবী ও রাসুলগণ সবচেয়ে বেশি সম্মান ভক্তি ও শ্রদ্ধা পাওয়ার যোগ্য । তাদের পর তাদের সাহাবাগনই সবচেয়ে শ্রেষ্ট মানুষ। তাই সাহাবা শব্দের তাদের সাহাবগনই সবচেয়ে শ্রেষ্ঠ মানুষ। তাই সাহাবা শব্দের পর কেরাম শব্দ ব্যবহার করা হয়।

আরও দেখুনঃ  আশারা-মুবাশ্শারা pdf বই ডাউনলোড

কেরাম মানে সম্মানিত। সাহাবায়ে কেরাম মানে সম্মানিত সাহাবাগন। শেষ নবী মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম রাসুলগণের মধ্য যেমন শ্রেষ্ঠ তেমনি তার সাহাবাগনও আর সব নবীর সাহাবাগন থেকে বেশি মর্যাদার অধিকারী।কোন সাহাবীর নাম নিলে শেষ রাঃ আনহু বলতে হয়। এ কথার অর্থ হলো আল্লাহ তারঁ ওপর সন্তুষ্ট হয়েছেন্ আল্লাহ কুরআনেই একথা ঘোষনা করেছেন যে আল্লাহ তাদের ওপর সন্তুষ্ঠ এবং তারাও আল্লাহ ওপর সন্তুষ্ঠ ।

ভাবতে অবাক লাগে যে, সে কালে আরবের মানুষ অসভ্য ও বর্বর ছিল বলে ইতিহাসে লেখা আছে। অথচ তাদের মধ্যে যারই রাসুল সাঃ এর প্রতি ঈমান এনে তারঁ সাথী হয়েছেন তারাঁ কয়েক বছরের মধ্যেই মানুষ হিসেবে এত উন্নত কি করে হলেন? কোন যাদুর পরশে একটা অসভ্য সমাজের লোকরা মানব জাতির মধ্যে শ্রেষ্ঠ বলে গন্য হরেন? ইসলামই ঐ যাদু যা মেনে চলার কারণে অসভ্য মানুষও এমন সভ্য হতে পারে। রাসুল সাঃ নিজে ইসলাম মেনে চলেছেন। আর সাহাবায়ে কেরাম প্রানে রাসুল সাঃ কে অনুসরণ করেছেন। রাসুল সাঃ নিজে মানব জাতির সবচেয়ে বড় আদর্শ। আর রাসুল সাঃ কে কিভাবে মেনে চলতে হবে সে সব বিষয়ে সাহাবায়ে কেরামই কিয়ামত পর্যন্ত মানবজাতির জন্য সবচেয়ে বড় আদর্শ।

আরও দেখুনঃ অভিশপ্ত ইহুদীর ইতিহাস pdf বই ডাউনলোড

নিচে জান্নাতী ২০ সাহাবী pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

জান্নাতী ২০ সাহাবী pdf বই ডাউনলোড সুচিপত্র

 

প্রকাশকঃ পিস পাবলিকেশন ঢাকা
বইয়ের ধরণঃ হাদিস বিষয়ক
বইয়ের সাইজঃ 7.63 MB
প্রকাশ সালঃ ২০১১ ইং
বইয়ের লেখকঃ মোঃ নুরুল ইসলাম মণি
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group