জান্নাতের ফুল

জান্নাতের ফুল pdf বই ডাউনলোড। শিশুর জন্মের পর তার জন্য একটি সুন্দর ইসলামী নাম রাখা প্রত্যেক মুসলিম পিতা-মাতার কর্তব্য। মুসলিম বিশ্বের অন্যান্য অঞ্চলের মুসলমানদের ন্যায় বাংলাদেশের মুসলমানদের মাঝেও ইসলামী সংস্কৃতি ও মুসলিম ঐতিহ্যের সাথে মিল রেখে শিশুর নাম নির্বাচন করার আগ্রহ দেখা যায়। এজন্য তারাঁ নবজাতকের নাম নির্বাচনে পরিচিত আলেম-ওলামাদের শরণাপন্ন হন।

তবে সত্যি কথা বলতে কী এ বিষয়ে আমাদের পড়াশুনা অতি অপ্রতুল । তাই ইসলামী নাম রাখার আগ্রহ থাকার পরও অজ্ঞতাবশত আমরা এমনসব নাম নির্বাচন করে ফেলি যেগুলো আদৌ ইসলামী নামের আওতাভুক্ত নয়।

আরও দেখুনঃ ছুটে চলা জহরত pdf বই ডাউনলোড

শব্দটি আরবী অথবা কুরআনের শব্দ হলেই নামটি ইসলামবী হবে তাতো নয়। কুরআনে তো পৃথিবীর নিকৃষ্টতম কাফেরদের নাম উল্লেখ আছে। ইবলিশ, ফেরাউন, হামান, কারুন, আবু লাহাব ইত্যাদি নাম তো কুরআনের উল্খে আছে: তাই বলে কী এসব নামমে নাম রাখা সমীহন হবে! তাই বিষয়ে সঠিক নীতিমালা আমাদের জানা প্রয়োজন ।

সহীহ মুসলিমে বর্ণিত হয়েছে:- আল্লাহর কাছে সবচেয়ে প্রিয় নাম হচ্ছে আব্দুল্লাহ (আল্লাহর বান্দা) ও আব্দুর রহমান(রহমানের বান্দা)।”
এ নামদ্বয় আল্লাহর প্রিয় হওয়ার কারন হল- এ নামদ্বয়ে আল্লাহর উপাসনার স্বীকৃতি রয়েছে। তাছাড়া আল্লাহর সবচেয় সুন্দর দুটি নাম এ নামদ্বয়ের সাথে সমন্ধিত আছে।

আরও দেখুনঃ খিলাফাহই সমাধান pdf বই ডাউনলোড

একই কারণে আল্লাহর অন্যান্য নামের সাথে আরবী আব্দ (বান্দা ) শব্দটিকে সমন্ধিত করে নাম রাখাও উত্তম। তবে আমাদের দেশে প্রেক্ষাপটে দেখা যায় নামের মধ্যে আব্দ শব্দটা থাকলেও ডাকার সময় আব্দ শব্দটা ছাড়া ব্যক্তিকে ডাকা হয়

। যেমন আব্দুর রহমানকে ডাক হয় রহমান বলে। আব্দুল রহিমকে ডাকা হয় রহীম বলে। এটি অনুচিত। যদি দ্বৈত শব্দে গঠিত নাম ডাকা ভাষাভাষীদের কাছে কষ্টকর ঠেকে সেক্ষেত্রে অন্য নাম নির্বাচন করাটাই শ্রেয়। তাছাড়া যে কোন নবীর নামে নাম রাখা ভাল। যেহেতু তারাঁ আল্লাহর নির্বাচিত বান্দা।

আরও দেখুনঃ খিলাফাহ রাষ্ট্রের খসড়া সংবিধান pdf বই ডাউনলোড

নিচে জান্নাতের ফুল  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

জান্নাতের ফুল pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বই
বইয়ের সাইজঃ 18.5 MB
প্রকাশ সালঃ  ইং 
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group