জান্নাত জাহান্নাম

জান্নাত জাহান্নাম pdf বই ডাউনলোড।মহান আল্লাহ জ্বিন ও ইনসানকে তারঁ ইবাদতে র জন্য সৃষ্টি করেছেন। সেই ইবাদতে অসীলায় তাদের জন্য পুরস্কার রেখেছেন জান্নাত। তিনি মানুষের আত্মাকে আহবান ক রে বলেছেন, হে উদ্বেগশূন্য চিত্ত! তুমি তোমার প্রতিপালকের নিকট ফিরে এস সন্তুষ্ট ও সন্তোষভাজন হয়ে । সুতরাং তুমি আমার বান্দাদের অন্তর্ভুক্ত হও এবং আমার জান্নাতে প্রবেশ কর।(ফাজরঃ২৭-৩০)।

তিনি তার প্রস্তুতকৃত জান্নাতের প্রতি অধিক অধিক আগ্রহান্বিত হতে মানুষকে আহবান করেছেন। তিনি তা পাওয়ার জন্য তাড়াতাড়ি, ছুটাছুটি ও প্রতিযোগিতা করতে আদেশে করেছেন। তোমরা প্রতিযোগিতা (ত্বরা) কর তোমাদের প্রতিপালকের নিকট থেকে ক্ষমা এবং বেহেস্তর জন্য যার প্রস্থ আকাশ ও পৃথিবীর সমান, যা পক্ষান্তরে মানুষকে ভয় দেখিয়েছেন তার প্রস্তুতকৃত জাহান্নামের। তিনি বলেছেন, তোমরা সেই আগুনকে ভয় কর, যা অবিশ্বাসীদের জন্য প্রস্তুত রাখা হয়েছে।

আরও দেখুনঃ গান ও বাদ্যযন্ত্র ইসলামী দৃষ্টিকোন pdf বই

তিনি যেমন মানুষকে আদেশ করেছেন সে যেন নিজেকে জাহান্নাম থেকে রক্ষা করে তেমনি আদেশ করেছেন সে যেন তার পরিবারকে ও রক্ষা করে।তিনি বলেছেন,হে বিশ্বাসীগণ! তোমরা নিজেদেরকে এবং তোমাদের পরিবার পরিজনকে রক্ষা কর অগ্নি হতে, যার ইন্ধন হবে মানুষ ও পাথর, যাতে নিয়োজিত আছে নির্মম-হৃদয়, কঠোর-স্বভাব ফিরিস্তাগণ যারা আল্লা যা তাদেরকে আদেশ করেন তা অমান্য করে না এবং তারা যা করতে আদিষ্ট হয় তাই করে।তিনি

মুমিন বান্দার সেই প্রয়াস নিরন্তর। জাহান্নাম থেকে মুক্তিলাভ করে জান্নাত স্থানলাভ করাই সবচেয়ে বড় সফলতা। আর সেই সফলতা লাভ হবে মহান সৃষ্টিকর্তার সন্তুষ্টি লাভ করার মধ্য দিয়ে। তাই মুসলিম কালেমা পড়ে সকল ফরয আদায় করে, সকল হারাম বর্জন করে। অধিক মর্যাদা লাভের জন্য অতিরিক্ত নফল ইবাদত ও করে।

আরও দেখুনঃ গুনাহ মাফের উপায় pdf বই

অনুরূপ একটি মহাত্ম্যপূর্ণ ইবাদত মানুষকে জান্নাতে দিকে আহবান করা এবং জাহান্নাম থেকে সতর্ক করা । আমরা এই ইবাদতের মাধ্যমেও চাই আল্লাহর সস্তুষ্টি ও মহা পুরষ্কার জান্নাত।

নিচে জান্নাত জাহান্নাম pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

জান্নাত-জাহান্নাম pdf বই ডাউনলোড সুচীপত্র    

প্রকাশকঃ তাওহীদ পাবলিকেশন্স
বইয়ের ধরণঃ পরকাল বিষয়ক
বইয়ের সাইজঃ 2.০০ MB
প্রকাশ সালঃ ২০১০ ইং
বইয়ের লেখকঃ আব্দুল হামীদ মাদানী
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group