জান্নাত লাভের সহজ আমল

জান্নাত লাভের সহজ আমল pdf বই ডাউনলোড। নবী করীম সাঃ বলেছেন, দোয়া ইবাদতের মগজ। অন্য হাদীসে বলা হয়েছে, দোয়া নিজেই ইবাদত। অর্থ বুঝে আন্তরিকতার সাথে একাগ্রচিত্তে দোয়া করলে বা আল্লাহ তা আলার যিকর করলে কালব বা অন্তরাত্মা পরিশুদ্ধ, অন্তরে আল্লাহ তাআলার প্রতি মুহাব্বাত, নির্ভরতা ও ভীতির সৃষ্টি হয়।

আর অন্তর পরিশুদ্ধ হলে ব্যক্তি আচরণ, কর্মপদ্ধতি পরিশীলিত ও মার্জিত হয়। নবী করীম সাঃ বলেছেন- নিশ্চযই মানুষের শরীরে এক টুকরা মাংস পিন্ড রয়েছে, যেটি পরিশুদ্ধ হলে গোটা শরীর ভালো হয়, আর সেটি বিনষ্ট হলে গোটা শরীর বিনষ্ট হয়।

আরও দেখুনঃ কে বড় লাভবান pdf বই ডাউনলোড

জেনে রাখো, সে মাংস পিন্ডটি হচ্ছে কালব বা হৃদপিন্ড। (বুখারী, মুসলিম) মানুষের গোটা শরীরে হৃদপিন্ডের অবস্থান ছোট হলেও মুলতঃ সে-ই গোটা শরীরের সকল অঙ্গ-প্রত্যঙ্গের ওপর রাজত্ব চালায় । যেমন হৃদয় কৃপণ হলে হাত শরীরের সকল অঙ্গ -প্রত্যঙ্গের রাজত্ব চালায়। যেমন হৃদয় কৃপণ হলে হাত খরচ করে না, আবার মন উদার হলে হাত জনসেবায় দারাজ হয়ে যায় ।

জান্নাত আমাদের জন্য সহজ অথচ আমরাই কঠিনতম করে পেলি বিভিন্ন পাপ-গুনাহ করে ।

আবার মন যদি হারাম থেকে বাচতে চায় তাহলে হাত অবৈধ অর্থ গ্রহণ করে না, মদ ও পর নারী স্পর্শ করে না, পা হারাম পথে চলে না, চোখ হারাম ও অশ্লীল দৃশ্য অবলোকন করে না, কান পরনিন্দা বা অশ্লীল গান ও অশ্রাব্য কথন শ্রবন করে না, তার জিহ্বা অসত্য বলা, গাল-মন্ড করা ও হারাম -আস্বাদন থেকে বিরত থাকে।

আরও দেখুনঃ কবর জিয়ারত pdf বই ডাউনলোড

অন্য দিকে এই মনের মধ্যে আল্লাভীতি না থাকলে মন অসুস্থ ও পঙ্কিল হয়ে যায়। ফলে ব্যক্তির আচরণ ও চরিত্রে এর বিরূপ প্রতিক্রিয়া হতে বাধ্য । পক্ষান্তরে হাদীসে বর্ণিত ঐ মাংস পিন্ডকে কালব দিল, মন বা হৃদপিন্ড যে মানই বলিনা কেনো একে পরিশুদ্ধ করতে পারলেই গোটা জীবন হবে পরিশুদ্ধ।

আর এই মাংস পিন্ড তথা কালব পরিশুদ্ধ করার একমাত্র হাতিয়ার আল্লাহ তায়ালার যিকর বা আল্লাহর স্মরণ। নবী করীম সাঃ বলেছেন- শয়তান আদশ সন্তানের কালবের ওপর জেকে বসে থাকে। সে যখন আল্লাহর যিকর করে তখন শয়তান সরে যায়। 

আরও দেখুনঃ ইসলামি জিবন পদ্ধতি pdf বই ডাউনলোড

নিচে জান্নাত লাভের সহজ আমল pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

জান্নাত লাভের সহজ আমল pdf বই ডাউনলোড

প্রকাশকঃ গ্লোবাল পাবলিশিং নেটওয়ার্ক
বইয়ের ধরণঃ হাদিস বিষয়ক    
বইয়ের সাইজঃ 7.75 MB
প্রকাশ সালঃ ২০০৭ ইং
বইয়ের লেখকঃ মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদী 
অনুবাদঃ আব্দুল সালাম মিতুল
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group