জাল হাদীছের কবলে রাসূলুল্লাহর ছালাত pdf বই ডাউনলোড। আমলের মাধ্যমে ব্যক্তি পরিচয় ফুটে উঠে ও আল্লাহর পরীক্ষায় উত্তীর্ণ হয়। সৎ আমল করা একজন মুসলিম ব্যক্তির প্রধান দায়িত্ব আর সেজন্যই তাকে সৃষ্টি করা হয়েছে। কিন্তু অধিকাংশ মানুষ আমলের বিশুদ্ধতা যাচাইয়ের প্রয়োজন মনে করে না।

যে আমল সমাজে চালু আছে সেটাই করে থাকে। এমনকি আল্লাহর নৈকট্য লাভের সর্বশ্রেষ্ঠ মাধ্যম ছালাতের ক্ষেত্রেও একই অবস্থা। অথচ সমাজে প্রচলিত সালাতের হুকুম-আহকাম অধিকাংশই ত্রুটিপূর্ণ।

আরও দেখুনঃ কে বড় কাফের pdf বই ডাউনলোড

ওযূ, তায়াম্মুম, ছালাতের ওয়াক্ত, আযান, ইক্বামত, ফরয, নফল, বিতর, তাহাজ্জুদ, তারাবীহ, জুমআ, জানাযা ও ঈদের সালাত সবই বিদআত মিশ্রিত এবং যঈফ ও জাল হাদীছে আক্রান্ত। ফলে রাসূলুল্লাহ সাঃ-এর সালাতের সাথে আমাদের ছালাতের কোন মিল নেই। বিশেষ করে জাল ও যঈফ হাদীছের কলালগ্রাসে রাসূল ছাঃ-এর ছালাত সমাজ থেকে প্রায় বিলীন হয়ে গেছে।

ফলে সমাজ জীবন প্রচরিত ছালাতের কোন প্রভাব নেই। নিয়মিত মুছল্লী হওয়া সত্ত্বেও অনেকে নানা অবৈধ কর্মকান্ড ও দুর্নীতির সাথে জড়িত। সমাজে মসজিদ ও মুছল্লীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পেলেও দুর্নীতি, সন্ত্রাস, সূদ-ঘুষ, চুরি-ডাকাতি, যুলুম-নির্যাতন, রাহাজানি কমছে না।

আরও দেখুনঃ ইসলামী আন্দোলনের পথে pdf বই ডাউনলোড

অথচ আল্লাহ তাআলার দ্ব্যর্থহীন ঘোষণা হল, নিশ্চয়ই সালাত অন্যায় ও অশ্লীল কর্ম থেকে বিরত রাখে (সূরা আনকাবূত ৪৫)। অতএব মুছল্লীর সংখ্যা বৃদ্ধি পেলে যাবতীয় অন্যায়-অপকর্ম বন্ধ হবে, নিঃসন্দেহে কমে যাবে এটাই আল্লাহর দাবী। কিন্তু সমাজে প্রচলিত সালাতের কোন কার্যকারিতা নেই কেন? এ জন্য মৌলিক তিনটি কারণ চিহিৃত করা যায়।

(এক) খুলুছিয়াতে ত্রুটি রয়েছে। অর্থাৎ সালাত আদায় করি কিন্তু একমাত্র আল্লাহর উদ্দেশ্য তা পেশ করি না। অধিকাংশ মুছল্লী মসজিদেও সিজদা করে মাযারেও সিজদা করে, রাসূল সাঃ-কেও সম্মান করে পীরের পূজা করে, ইসলামকেও মানে অন্যান্য তরীক্বা ও বিজাতীয় মতবাদেরও অনুসরণ করে। এই আক্বীদায় সালাত আদায় করলে সালাত হবে না। একনিষ্ঠচিত্তে একমাত্র আল্লাহর জন্যই সবকিছু করতে হবে, তারঁই আইন ও বিধান মানতে হবে। 

আরও দেখুনঃ ঈমান ও বস্তুবাদের সংঘাত pdf বই ডাউনলোড

নিচে জাল হাদীছের কবলে রাসূলুল্লাহর ছালাত  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

জাল হাদীছের কবলে রাসূলুল্লাহর ছালাত pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ আছ-সিরাত প্রকাশনী  
বইয়ের ধরণঃ সীরাত বিষয়ক       
বইয়ের সাইজঃ 3.86 MB
প্রকাশ সালঃ ২০১৩ ইং
বইয়ের লেখকঃ মুযাফফর বিন মুহসিন  
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group