জিভের আপদ pdf বই ডাউনলোড। বলে দিন যাতে আমি দৃঢ়-স্থির থাকব। তিনি বললেন, বল আমার প্রতিপালক আল্লাহ। অতঃপর তাতে দৃঢ়-স্থির থাক। আমি বললাম, হে আল্লাহর রসূল! সবচেয়ে অধিক কোন জিনিসকে আমার উপর আশঙ্কা করেন? তিনি স্বীয় জিহ্বা ধারণ করে বললেন, এইটাকে। (তিরমিযী)

তিনি বলেন, যে ব্যক্তি আমার জন্য তার রসনা ও গুপ্তাঙ্গে যামিন হবে, আমি তার জন্য বেহেস্তের যামিন হব। (বুখারী,সহীহুল জামে ৬৪৯৩নং) বান্দা নির্বিচারে এমনও কথা বলে যার দরুন সে পূর্ব ও পশ্চিম বরাবর স্থান দোযখে পিছলে যায়। (বুখারী ও মুসলিম)।

আরও দেখুনঃ বানু কুরাইযার যুদ্ধ pdf বই ডাউনলোড

মানুষ আল্লাহর সন্তুষ্টির এমনও কথা বলে যার মঙ্গলের কথা সে ধারণাই করতে পারে না অথচ আল্লাহ তার দরুন কিয়ামত দিবস অবধি তার জন্য তারঁ সন্তুষ্টি লিপিবদ্ধ করেন। আবার মানুষ আল্লাহর অসন্তুষ্টির এমনও কথা বলে অমঙ্গলের কথা সে ধারণাই করতে পারে না অথচ আল্লাহ তার দরুন কিয়ামত দিবস পর্যন্ত তার জন্য তারঁ অসন্তুষ্টি লিপিবদ্ধ করেন। (সহীহুর জামে ১৬১৫নং)।

সবসময় জিবকে সতর্ক রাখুন, মিথ্যা,অপবাদ,সব কিছু থেকে।

মানুষ এমনও কথা বলে যাতে সে কোন ক্ষতি আছে বলে মনেই করেনা অথচ তার দরুন সে ৭০ বছরের পথ জাহান্নামে অধঃপতিত হয়। (এ ১৬১৪ নং) তুমি তোমার জিহ্বাকে সংযত কর, তোমার গৃহ যেন তোমার জন্য প্রশস্ত হয় এবং তুমি তোমার পাপের উপর রোদন কর। (ঐ ১৩৮৮নং)।

প্রত্যেক প্রভাতে আদম সন্তানের সমস্ত অঙ্গ-প্রত্যঙ্গ জিহ্বাকে বিনয়ের সাথে বলে, আমাদের ব্যাপারে আল্লাহকে ভয় কর; যেহেতু আমরা তোমারই অনুবর্তী। সুতরাং তুমি সোজা হলে আমরা সোজা হই, নেচৎ তুমি টেরা হলে আমরাও টেরা হয়ে যাই। (ঐ ৩৪৯নং)

আরও দেখুনঃ বাংলাদেশের শিশু সাহিত্য pdf বই ডাউনলোড

তোমার জিহ্বা দ্বারা ভালো কথা ছাড়া অন্য কিছু বলো না এবং ভালো ছাড়া অন্য কিছুর প্রতি তোমার হাত বাড়ায়ে না। (সিলসিলাহ সহীহাহ ১৫৬০নং)। তোমরা অশ্লীল (অকথ্য বা বাজে কথা) বলো না। সহীহুল জামে ২৪৭০নং।

একদা আব্দুল্লাহ রাঃ সাফার উপর চড়ে বললেন, হে জিভ! ভালো কথা বল; সফলতা পাবি। চুপ থাক; লাঞ্চিত হওয়ার পূর্বে নিরাপত্তা পাবি। লোকেরা বলল, হ আবু আব্দুর রহমান! একথা আপনি নিজে বলছেন, নাকি কারো নিকট শুনেছেন? তিনি বললেন, না, বরং আমি আল্লাহর রাসূল সাঃ কে বলতে শুনেছি।

আরও দেখুনঃ বাংলাদেশে মহিলা মাদ্রাসা আন্দোলন pdf বই ডাউনলোড

নিচে জিভের আপদ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

জিভের আপদ pdf বই ডাউনলোড

প্রকাশকঃ  
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 1.10 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ    
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group