জিহাদের ইসলামী নীতি pdf বই ডাউনলোড। হযরত সাহাবায়ে কেরাম রা. গণ যখন সংবাদ পেতেন যে, অমুক স্থানে জিহাদ চলছে, সাথে সাথে সবকিছু ছেড়ে বেরিয়ে যেতন আল্লাহর দ্বীনের হেফাজত ও শ্রেষ্ঠত্বের উদ্দেশ্য। হযরত আবু মুসা আসয়ারী রা. একদিন এ বৈঠকে হাদিস বর্ণনা কালে বলেন যে- তোমাদের জানা উচিৎ যে, বেহেস্ত তালোয়ারের ছায়ার নীচে। ( বোখারী-প্রথম খন্ড)।

এই বৈঠকের শ্রোতাদের মধ্যে থেকে একজন দাড়িয়ে জিজ্ঞাস করলো , হে আবু মুসা! আপনি স্বয়ং ওই হাদিস মহানবী সা. এর কাছ থেকে শোনেছেন কি? হযরত আবু মুসা আসয়ায়ী রা, বললেন, হ্যাঁ আমি নিজে শোনেছি।

আরও দেখুনঃ জিহাদে অর্থব্যয় pdf বই ডাউনলোড

প্রশ্নকর্তা বললো, আমার জন্য এতটুকু শোনাই যথেষ্ট। আমি বুঝতে পেরেছি মহানবী সা, এর উদ্দেশ্য। সে দ্রুত বৈঠক থেকে উঠে জিহাদের ময়দানে চলে গেলো। হযরত সাহাবায়ে কেরাম রা.দের বর্ণনানুসারে-ঐ ব্যক্তি আর জিহাদ থেকে ফিরে আসেনি। তার প্রাণহীন শরীর এসেছে। সে জিহাদ করতে করতে আল্লাহর রাস্তায় শহীদ হয়ে গেছে।

ইসলামের একদিন বিজয় হবেই! ইন শা আল্লাহ।

মুহাদ্দিসগণ তলোয়ারের ছায়ার নীচের ব্যখ্যায় বলেছেন যে, এর দ্বারা বুঝানো হয়েছে যুদ্ধের চরমাবস্থায় অংশগ্রহণ। কারণ সেখানে তলোয়ার দিকে যখন ঘাত-প্রতিঘাত করা হয়। তখন বেহেস্ত এবং দোজখের দরজাসমূহ খোলে দেওয়া হয়। মুসলমানদের উপর তলোয়ার লেগে যদি শহীদ হয়ে যায় তবে সোজা বেহেস্তে চলে যাবে। আর কাফেরদের উপর যদি তলোয়ার লেগে মারা যায় তবে সোজা দোজখে চলে যাবে।

আরও দেখুনঃ জিহাদি প্রশিক্ষণের গুরুত্ব pdf বই ডাউনলোড

একটি হাদিস শোনার সাথে সাথে হযরত সাহাবায়ে কেরাম রা. দের অবস্থা এমন হতো যে, যতক্ষণ প্রাণ থাকতো ততক্ষণ লড়াই করতেন। কারণ তাদের উদ্দেশ্য দুনিয়া ছিলো না। কোন কোন সাহাবা রা. এর ঘটনা এমন যে, ঈমান গ্রহণের সাথে সাথে জিহাদের ময়াদানে গিয়ে শহীদ হয়ে গেছেন। ওদের সম্পর্ক মহানবী স. জান্নাতের সুসংবাদ দিয়ে বলেছেন যে।

সামান্য আমলে ওরা বেশি প্রতিফল উপার্জন করে নিয়েছে। জামেউল ফাওয়াইদ গ্রন্থে এসেছে যে, এক জিহাদের ময়দানে কাফেরদের মধ্যে থেকে এক ব্যক্তি বেরিয়ে এসে চ্যালেঞ্জ করলো; কেউ আছো কি মুসলমানদের পক্ষে আমার সাথে লড়াই করবে? তখন মুসলমানদের পক্ষ থেকে এক ব্যক্তি অগ্রসর হলেন, উভয়ের মধ্যে লড়াই শুরু হল।

আরও দেখুনঃ গোলামীর শিকল ভেঙে pdf বই ডাউনলোড

নিচে জিহাদের ইসলামী নীতি  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

জিহাদের ইসলামী নীতি pdf বই ডাউনলোড

প্রকাশকঃ  
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 3.34 MB
প্রকাশ সালঃ  ইং 
বইয়ের লেখকঃ মাওলানা মাসউদ আযহার       
অনুবাদঃ সৈয়দ মাবনু
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group