জিহাদ জান্নাতের পথ

জিহাদ জান্নাতের পথ pdf বই ডাউনলোড। আল্লাহ প্রত্যেক মানুষকে নির্দিষ্ট রিজিক এবং হায়াত দিয়ে তৈরী করেছেন। অবাক লাগে যখন একজন মুসলিম চিন্তা করে সে জিহাদের ময়দানে জিহাদ করতে গেলে সে মারা যাবে এবং ময়দানে না গেলে সে মওতকে ফাকি দিয়ে দিবে। এইটা ভুল বিশ্বাস, একজন ব্যক্তি হবে পারে তার সমস্ত জীবন জিহাদের ময়দানে কাটাবে।

তার পরেও তার কিছু হয়না, এইটা উত্তম উদাহরণ হচ্ছেন খালেদ বিন ওয়ালিদ রাঃ উনি উনার জীবনের বেশি অংশই শাহাদার খুঁজে জিহাদ করেছেন কিন্তু তার পরেও নিজের বিছানা উন্তেকাল করেছেন।

আরও দেখুনঃ জিহাদ pdf বই ডাউনলোড

জিহাদে গেলে আপনি আপনার হায়াত কমাতেও পারবেন না আর নাগিয়ে বাড়াতেও পারবেননা কারণ আল্লাহ বলেছেন: যদি আল্লাহ লোকদের তাদের অন্যায় কাজের কারণে পাকড়াও করতেন, তবে ভুপৃষ্টে চলমান কোন কিছুকেই ছাড়তেন না। কিন্তু তিনি প্রতিশ্রুতি সময় পর্যন্ত তাদেরকে অবকাশ দেন। অতঃপর নির্ধারিত সময়ে যখন তাদের মৃত্যু এসে যাবে,

তখন এক মুহুর্তও বিলম্বিত কিংবা তরাম্বিত করতে পারবে না। ইবন কাসির আয়াতে তাফসীরে বলেন: আল্লাহ এই আয়াতে মুসলিমদের কাফিরদের (মুনাফিকীনদের) বিশ্বাস নকল না করার জন্য সাবধান করেছেন এই কথার দিকে ইঙ্গিত করে তারা যদি আমাদের সাথে থাকতো, তাহলে মারতোও না আহতও হতো না কারণ এইটা কাফিরদের বিশ্বাস।

আরও দেখুনঃ জান্নাতের ফুল pdf বই ডাউনলোড

এবং আল্লাহ এইটা নিশ্চিত করেছেন যে মরণ এবং জীবন শুধু আল্লাহর থেকেই আসে এবং কারো হায়াত বাড়াতে বা কমতে পারবেনা আল্লাহর অনুমতি ছাড়া, আয়াতের এই কথার দিকে ইঙ্গিত করে অথচ আল্লাহর জীবন দান করেন এবং মৃত্যু দেন। তোমাদের সমস্ত কাজই, তোমরা যা কিছুই কর না কেন, আল্লাহ সবকিছুই দেখেন..(তাফসির ইবন কাসীর ১/৪২০)।

তাই মৃত্যুকে ভয় পেয়ে আল্লাহর দ্বীনের প্রতি, ইসলামের প্রতি, মুসলিম প্রতি কর্তব্যের অবহেলা করা ঠিক হবে না, জিহাদে যোগ দেওয়ার সুযুগ পেয়েও সুযুগ হাত ছাড়া করা যাবে না কারণ নবী করিম সাঃ বলছেন জিহাদ ছেড়ে দিলে আল্লাহ মুসলিমদের অপমানিত এবং লাঞ্চিত করে ফেলবেন।

আরও দেখুনঃ ছুটে চলা জহরত pdf বই ডাউনলোড

নিচে জিহাদ জান্নাতের পথ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

জিহাদ জান্নাতের পথ pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বই
বইয়ের সাইজঃ 14.5 MB
প্রকাশ সালঃ  ইং 
বইয়ের লেখকঃ
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group