জিহাদ

জিহাদ pdf বই ডাউনলোড। দ্বাদশ হিজরী, সফর মাস। খলিফার নির্দেশে খালিদ ইবনু ওয়ালিস রাদ্বিয়াল্লাহু আনহু ইরাক অভিযানে। টানা বেশ কিছু যুদ্ধের পর হয় উল্লায়সের যুদ্ধ। বকর ওয়াইল নামের আরব খ্রিষ্টান গোত্রের কিছু সদস্য কিছু দিন আগের আরেক যুদ্ধে খালিদের হাতে মারা গেছে। প্রতিশোধের নেশায় ফুঁসছে বনু বকর।

পারশিয়ানদের কাছে সাহায্যের জন্য লেখা চিঠির জবাবে সম্রাট আরদশীর সেনা বাহিনী পাঠিয়েছে। মুসলিমদের বিরুদ্ধে একত্রিত হয়েছে বিশাল বাহিনী । বরাবরের মতেই মুসলিমরা সংখ্যায় কম।

আরও দেখুনঃ জান্নাতের ফুল pdf বই ডাউনলোড

খালিদ দুআ করলেন, রাদ্বিয়াল্লাহু আনহু- হে আল্লাহ আমাদের সাহায্য করা সম্পূর্ণ আপনারাই ইখতিয়ার । দয়া করে দুশমনের উপর আমাদের বিজয় দান করলে আমরা তাদেরকে সম্পূর্ণরূপে নিশ্চিহৃ করবো, একজনকেও জীবত রাখবো না। তাদের রক্ত দিয়ে এখানকার নদীতে রক্তের বন্যা বইয়ে দেবো।

খালিদ রাদ্বিয়াল্লাহু আনহু দুআ কবুল হল। আল্লাহ মুসলিমদের বিজয় দান করলেন। ঘোষণাকারী ঘোষনা করলো- বন্ধী করো! বন্দী করো! যে বন্ধী হতে অস্বীকার করবে তাকেই কেবল হত্যা করা হবে।মুসলিমরা পালাতে থাকা শত্রুর পেছনে ছুটলো। ধরলো। হত্যা করলো। নদীতে ফেললো। হত্যা চললো টানা তিনিদিন। যাকেই আনা হতো, হত্য করে নদীতে ফেলা হতো। 

আরও দেখুনঃ ছুটে চলা জহরত pdf বই ডাউনলোড

এক সময় মানুষের রক্তের চাপে পানি দুরে সরে গেল। একজন মুসলিম সেনাপতি খালিদ রাদ্বিয়াল্লাহু আনহুর কাছে এসে বললেন-নিহতদের রক্ত জমাট হয়ে নদীর পানির প্রবাহ বন্ধ হয়ে গেছে। রক্তের ওপর পানি না ঢাললে প্রবাহিত হবে না। আর আপনার শপথ (রক্তের বন্যা প্রবাহিত করা) পূরণ হবে না।

খালিদ রাদ্বিয়াল্লাহু আনহু রক্তের ওপর পানি ঢালার নির্দেশ দিলেন। তাজা রক্ত নদী দিয়ে প্রবাহিত হতে থাকলো। ইবনু কাসীর রাহিমাহুল্লাহ বলেছেন,ঐ নদীকে এখন নাহরুদ-দাম বা রক্তের নদী বলা হয়। সত্তর হাজার (৭০,০০০) হাজার লোক এখানে নিহত হয় তাই রক্তের নদী বলা হয়েছে।

আরও দেখুনঃ খিলাফাহই সমাধান pdf বই ডাউনলোড

নিচে জিহাদ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

জিহাদ pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বই
বইয়ের সাইজঃ 1.78 MB
প্রকাশ সালঃ ২০১৭ ইং 
বইয়ের লেখকঃ আসিফ আদনান
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group