জীবন বদলে যাবে pdf বই ডাউনলোড। কুরআনে নারীকে পুরুষের লেবাস বলা হয়েছে: তারা তে তোমাদের লেবাস তোমরাও তাদের লেবাস। {সূরা আল- বাকারা, আয়াত: ১৮৭} মানুষ যেমনিভাবে লেবাসের মধ্যে আশ্রয় নেয় তেমনি নারীদের মধ্যে পুরুষেরা বিভিন্ন সময়ে বিভিন্ন সময়ে বিভিন্ন প্রেক্ষাপটে আশ্রয় খোজেঁ তাকে আশ্রয় খুজঁতে হয়।

বস্তুত আল্লাহ তাআলা নারীর মধ্যে এমন বৈশিষ্ট্য রেখেছেন যার কারণে পুরুষরা তাদেরকে আশ্রয়স্থল বানাতে বাধ্য হয়। কুরআনের অন্যত্র ইরশাদ হয়েছ- আর তার নিদর্শনাবলীর মধ্যে হয়েছে তিনি তোমাদের জন্য তোমাদের মধ্য থেকেই সৃষ্টি করেছেন তোমাদের সঙ্গীনীদেরকে।

আরও দেখুনঃ ইউনিভার্সিটির ক্যান্টিনে pdf বই ডাউনলোড

যাতে তোমরা তাদের নিকট প্রশান্তি পাও এবং তোমাদের মধ্যে পারস্পারিক দয়া ও ভালোবাসা সৃষ্টি করেছেন। নিশ্চয় এতে চিন্তাশীল কওমের জন্য নির্দশন রয়েছে। {সূরা আর-রূম, আয়াত:২১} । অর্থাৎ তোমরা যেন তাদের কাছে আশ্রয় খুজেঁ পাও, প্রশান্তি পাও।

নীরী জাতির গুরুত্বপূর্ণ দায়িত্বের অন্যতম হলো সংসার আগলে রাখা। কর্মক্ষেত্র থেকে প্রত্যাবর্তন করা ঘর্মাক্ত স্বামীর সান্ত্বনা ও আশ্রয়স্থল হওয়া। একজন নারীর জন্য এর চেয়ে বড় সম্মান আর কী হতে পারে, যে, স্বয়ং আল্লাহ তাআলা তাদেরকে পুরুষজাতির আশ্রয় ও সন্ত্বানাস্থল বলে অভিহিত করেছেন। কিন্তু আল্লাহ প্রদত্ত এই সম্মান মনঃপুত না হওয়ার তারা সম্মান খুজেঁ ফিরছে রাস্তা-ঘাটে।

আরও দেখুনঃ  রামাদ্বান প্ল্যানার pdf বই ডাউনলোড

অফিস-আদালতে, মার্কেটে -বাজারে পদ-পদবীতে, সংসদে মন্ত্রীত্বে ! ফল যা হওয়ার তাই হয়েছে। তারা নিজেরা আশ্রয় হারিয়েছে এবং আশ্রয়স্থল হওয়ার মর্যাদাও খুইয়ে বসেছে। কবির ভাষায়-হে পথিক ! তুমি তো ভাবচ কাবায় যাচ্চো, কিন্তু তুমি তো ধরছো খোরাসানের পথ! পর্দা ও সংযদ জীবনাচার নিয়ে অনেক কথা হচ্ছে।

বিভিন্নজন বিভিন্ন আঙ্গিকে কিংবা নিজের মতো করে বুঝিয়ে যাচ্ছেন, সতর্ক করছেন। কেউ সতর্ক হচ্ছেন, কেউ হচ্ছেন না। কেউ সমাজের গড্ডালিকার বাধঁণ ছিন্ন করতে পারছেন, আবার কেউ পারছেন না আবার কেউ কেউ সমাজের দুরের কেউ নন, একান্তই আপনজন দ্বারাই বাধাগ্রস্ত হচ্ছেন। আমার ধারণা, সবচেয়ে বেশি হোঁচট ও চোট খান সম্ভবত এই শ্রেণীর লোকেরা।

আরও দেখুনঃ মানব দেহের অলৌকিক রহস্য pdf বই ডাউনলোড

নিচে  জীবন বদলে যাবে  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

জীবন বদলে যাবে pdf বই ডাউনলোড

প্রকাশকঃ আইসিএস পাবলিকেশন   
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক       
বইয়ের সাইজঃ 5.26 MB
প্রকাশ সালঃ ২০১৮ ইং
বইয়ের লেখকঃ মুহাম্মাদ ইয়াছিন আরাফাত       
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group