তানভির আহমেদের নির্বাচিত লেখা ৩য়-খন্ড

তানভির আহমেদের নির্বাচিত লেখা ৩য়-খন্ড pdf বই ডাউনলোড। অস্বস্তির দিনে মন জুড়ানো বাতাস, কিন্তু সেটা বিষাক্ত হলে যে কল্যানের চেয়ে অকল্যাণই বেশি বয়ে আনতে পারে। প্রকৃত বুদ্ধিমানরা তাই বাতাসের মনপ্রাণ জুড়ানোর বৈশিষ্ট্যেরও উপরে এর বিশুদ্ধতাকেই প্রাধ্যানে দেয়। বিষাক্ততার মধ্যে আরামের দিনানিপাত করে শেষমেষ নিজেরই ক্ষতিসাধন আকলসম্পন্ন মুসলিমকে মানায় না।

অথচ আজ এমন মুসিলম অহরহ পাওয়া যায় যারা দিনের পর দিন আল্লাহ ও তারঁ রাসুলের সাঃ নির্দেশিত পবিত্র বাতাসে না থেকে নানা বাহানায় বিষাক্ত বাতাসে জীবনঅতিবাহিত করাকে বেছে নেয়। একেবারে ব্যক্তিগত পর্যায় থেকে আদর্শিক পর্যায় পর্যন্ত।

আরও দেখুনঃ ইখতেখার জামিলের বাছাই স্ট্যাটাস pdf বই ডাউনলোড

সাধারণ আবিদ থেকে একেবারে শীর্ষস্থানীয় উলামা পর্যন্ত-সকল শ্রেনীতেই কিছু বান্দা যেন এব্যাপারে একেবারেই অন্ধ। আর ফলস্বরূপ যে বিষক্রিয়া তাদের অন্তরে শুরু হয়, সময়ের সাথে সাথে তা কখনও তাদের হিদায়াত-প্রদীপের টিপপিট করা শেষ আলোটুকু ও নিভিয়ে দেয়।

আল্লাহ রহমতে যখন কোনো আবদুল্লাহ বা আমাতুল্লাহর হিদায়াতের পথে চলা শুরু হয়, তখন সে আল্লাহর জন্য জীবনের রুটিনটাকে সাজিয়ে নিতে চায়। প্রথমদিকে সালাত, লিবাস, ব্যক্তিগত পর্যায়ের ইবাদাত, হালাল-হারাম ইত্যাদিতে মনোযোগী হওয়া , নিজস্ব গন্ডির মধ্যে ইলম অর্জন, আশপাশের মানুষদের দাওয়াহ ইত্যাদি চলে।

আরও দেখুনঃ ইজহারুল ইসলাম কাওসারি ২০১৪ pdf বই ডাউনলোড

কিন্তু একটা পর্যায়ে অনেকেরই গুরুত্বপূর্ণ একটি বিষয় খেয়াল থাকে না। সেটা হল নিজের সাধ্যের বাহিরে গিয়ে জাহিল সঙ্গীসাথীদের সাথে বেশি সময় কাটানো। হয়তো বান্দা জাহিলিয়্যাতের বিষাক্ততা উপলব্ধি করতে পারে, আর তাই নিজেকে সেগুলো থেকে গুটিয়ে নিতেও চায়।

কিন্তু হিদায়াত পূর্ববর্তী জীবনের সঙ্গীসাথীর সাথে অপ্রয়োজনীয় মেলামেশার ফলে সে আবারও কোনো জাতিলিয়্যাত জড়িয়ে যায়। জাহিল সঙ্গীসাথীদের আশেপাশের বাতাসটা যে বিষাক্ত তা তার খেয়াল থাকে না। এসময় শয়তান তাকে দাওয়াহর নিয়্যাতের ধোঁকা দেয়।

আরও দেখুনঃ বান্দার হক pdf বই ডাউনলোড

নিচে তানভির আহমেদের নির্বাচিত লেখা ৩য়-খন্ড pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

তানভির আহমেদের নির্বাচিত লেখা ৩য়-খন্ড pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক
বইয়ের সাইজঃ 46.0 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group