তাবলীগ জামাআত

তাবলীগ জামাআত pdf বই ডাউনলোড। মুলতানের মারকায় মসজিদে জনৈক আলেম একবার বয়ানের মধ্যে বললেন, একবার এক কোটিপতির সাথে আমার মুলাকাত হল। তিনি ছিলেন খুবই সাদাসিদা মানুষ।

আমাদের জামাআত ইসলামবাদে থাকাবস্থায় তিনি আমাদের নুসরাতের জন্য যখন এলেন তখন দেখি উল্টা পায়জামা পরে এসেছেন। এমনই সাদাসিদা মানুষ, তিনি আমাকে বললেন আমি চার ক্লাস পর্যন্ত পড়েছি মাত্র। আমরা।

আরও দেখুনঃ তাবলীগ জামাতের ধর্মতাত্ত্বিক ক্রিটিক pdf বই ডাউনলোড

এতই গরীব ছিলাম যে, আমার আব্বা খরচের অভাবে আমাকে ক্লাসে ভাইভে আর পড়াতে পারেননি। ক্লাস ফোর থেকেই লেখা-পড়া বন্ধ করে দিয়েছিলেন। কিন্তু এখন আমার অবস্থা এমন যে, বড় বড় ডিগ্রিধারীরা আমার নিকট চাকরী করে। তিনি বললেন, এই তাবলীগী জামাআতের সাথে উঠা-বসাই আমার জীবনে পরিবর্তন এনে দিয়েছে।

আগে সবসময় মানসিক পেরেশানীর মধ্যে থাকতাম। সর্বধা এক রকমের অস্থিরতা বিরাজ করত। কিন্তু এখন অবস্থা সম্পূর্ণ অন্যরকম । এই জন্য জামাআতের নুসরতের জন্য অনেক ধুর ধুর পর্যন্ত যেয়ে থাকি। তাবলীগের বরকতেই এটা সম্ভব হয়েছে। লন্ডনস্থিত ডিউজবেরী মারকাযের যিম্মাদার সাথি মাওলানা মারগুব আহমদ লাজপুরী ১৯৮৫ সালের ডিসেম্বর মাসে লন্ডনে অনুষ্ঠিত একটি ইজতিমার কারগুযারী এভাবে তুলে ধরেছেন।

আরও দেখুনঃ দাজ্জালের স্বঘোষিত অনুসারীরা pdf বই ডাউনলোড

প্রায় ছয় মাস আগে থেকেই একটি খবর ছড়িয়ে পড়ল যে, এবার লন্ডনে তাবলীগ জামাআতের বিশ্ব ইজতিমা অনুষ্ঠিত হতে যাচ্ছে।পাক-ভারতের মুরব্বিয়ানে কেরাম তাতে অংশ গ্রহণ করবেন। ইজতিমা যে হবে সে ব্যাপারে আমার নিশ্চিত হয়ে গেলাম। কিন্তু নিযামুদ্দীনের মুরব্বীগণ বিশেষ করে হযরতজী মাওলানা এনামুল হাসান সাহেব তাতে অংশ নেবেন এ ব্যাপারে তখনও শতভাগ নিশ্চিত ছিলাম না।

কিন্তু যখন নির্ভরযোগ্য সূত্রে একের পর এক সংবাদ আসতে লাগল তখন তার অবিশ্বাসের কোন কারণ থাকল না। কিন্তু একথা চিন্তা করে বিস্মিত হলাম যে, হযরতজী এই বৃদ্ধা বয়সে রাগে শাকে জর্জরিত অবস্থায় যেভাবে দেশ বিদেশের সফল করে বেড়াচ্ছেন তা উম্মতের জন্য তার ব্যাথা আর দরদেরই প্রমাণ বহন করে।

আরও দেখুনঃ কুরআনুল কারীম হিফজ পদ্ধতি pdf বই ডাউনলোড

নিচে তাবলীগ জামাআত  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

তাবলীগ জামাআত pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 13.7 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group