তাবলীগ জামাতের ধর্মতাত্ত্বিক ক্রিটিক

তাবলীগ জামাতের ধর্মতাত্ত্বিক ক্রিটিক pdf বই ডাউনলোড।তাবলীগ জামাতের শিকড়েই যে পছন ধরেছে তা আমি ইদানীংকার ফেসবুকের বিভিন্ন পোস্টের কমেন্ট ও তাবলীগি ভাইদের অফলাইন এক্টিভিটি দেখে স্পষ্ট ধারণা করতে পারছি । আলহামদুলিল্লাহ, বেশ কয়েকবছর প্রচলিত তাবলীগ জামাতে সময় দিয়েছি।

পড়ালেখার ফাকেঁ, ছুটি পেলেই তাবলীগে সময় দিয়েছি । এজন্য তাবলীগ জামাতের অনেক অভ্যন্তরীণ গোমরাহি সম্পর্কেও আমি ওয়াকিবহাল। আমাদের উস্তায কাজের বড় সহ অনেকের কাছে এসব বিষয়ে এশকাল পেশ করেছি।

আরও দেখুনঃ দাজ্জালের স্বঘোষিত অনুসারীরা pdf বই ডাউনলোড

কেউই সন্তোষজনক জবাব দেননি। সবাই হিকমাহ অবলম্বন করে চুপ থাকতে বলেচেন। তারা ভুলকে প্রশ্রয় দিয়েছেণ। ভুলকে ভুল বলেন নি শুধু এজন্য যে. এই ভুলের দ্বারাও নাকি উম্মত ফায়েদা পাচ্ছে। অথচ ইলমের দাবী ছিল, এই ভূলকে সংশোধন করে দেয়া। যাতে তাবলীগ জামাত সহীহ নকশার উপরে চলতে পারে।

কিন্তু নিজের বাস্তব জীবনের তিক্ত অভিজ্ঞতাগুলো আমাকে যথেষ্ট হতাশ করেছে। কী এতাআতি কী ওয়াজাহাতি, সবারই মৌলিকভাবে ধ্যাণ- ধারণা ও চিন্তা -চেতনা এক। ইল্লা মাশাআল্লাহ। ব্যক্তি সাদ সাহেবের আনুগত্য করা না করা, ওসব তাহরিফ ও ভ্রষ্টতার তুলনায় কিছুই নয়। তাবলীগ জামাত যে ইলম বিমুখ ও জিহাদ বিমুখ করার একটা ফিরকা, সে ব্যাপারে হয়ত কোন আহলুল ইলমের দ্বিমত থাকার কথা নয়।

আরও দেখুনঃ কুরআনুল কারীম হিফজ পদ্ধতি pdf বই ডাউনলোড

মাসলাকপুজারি হলে ভিন্ন কথা। প্রচলিত তাবলীগের ভিতরে-বাহিরে দ্বীনের অপব্যাখ্যা যে কী পরিমাণ, সেটা মেহনতের সাথে একটা দীর্ঘসময় লেগে না থাকলে আমরা হয়ত কল্পনায়ও আসতো না । এখন এতাআতি, ওয়াজাহাতি দুটো দলে যেহেতু তাবলীগ জামাত বিভক্ত হয়েছে, অন্তত একটি জামাত তো এমন হওয়া উচিত ছিল।

যারা কোনআন-হাদীস, সীরাত ও উলূমে দ্বীনকে মাফকাফি বানাবে এবং প্রতিটি কাজকে যাচাই করে করে করবে। তাবলীগকেই দ্বীন ভাববে না। তাবলীগের ৬ উসূলের মধ্যে দ্বীনকে সীমাবন্ধ করবেনা। তারা আহলুল ইলম, মুজাহিদিনের কাজের তুলনায় নিজেদের কাজকে বড় ও গুরুত্বপূর্ণ ভাববে না ।

আরও দেখুনঃ হিন্দু বোনকে ইসলামের দাওয়াত pdf বই ডাউনলোড

নিচে তাবলীগ জামাতের ধর্মতাত্ত্বিক ক্রিটিক  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

তাবলীগ জামাতের ধর্মতাত্ত্বিক ক্রিটিক pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 17.2 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group