তাবলীগ সিরিজের ১৭টি কিতাব

তাবলীগ সিরিজের ১৭টি কিতাব pdf বই ডাউনলোড।  বাংলেওয়ালি মসজিদ বসতি হযরত নিযামুদ্দিন রহ.-এ অবস্থিত তাবলিগি মারকায আসলেই দারুল ইসলামের জীবন্ত-জাগ্রত উদাহরণ ছিলো। এখান থেকে পরিচালিত দাওয়াত ও তাবলীগের অদ্বিতীয় মেহনত সমগ্র পৃথিবীতে উম্মাহর সবধরণের শ্রেনীর ওপর ইতিবাচক প্রভাব ফেলেছিলো। যাদের অন্তরে উম্মাহর জন্যে দরদ ছিলো, এই মেহনতের বদৌলত তাদের অন্তরে নতুন করে আশা জাগতে শুরু করে যে, এই বুঝি ইসলামের পুনর্জাগরণ ঘনিয়ে আসছে।

এখানকার আলো-বাতাসে ছড়িয়ে ছিলো নিঃ স্বার্থ সেবা, আল্লাহভীতি, নিজের ওপর অন্যকে প্রাধান্য দান ।সহমর্মিতা ও আল্লাহর পতাকা উচ্চকিত করার সুদৃঢ় বাসনা। এমন আলোকময় পরিবেশে যে ব্যক্তি অল্প সময় হলেও অতিবাহিত করেছেন, ওই ব্যক্তি নিশ্চয়ই কোনোদিন ঘূণাক্ষরেও এ কল্পনা করেননি যে, এখানকার আলো- বাতাস একসময় আমুল বদলে যাবে।

আরও দেখুনঃ সবুজ পাতার বন pdf বই ডাউনলোড

এমন দুর্দিন নেমে আসবে নে, প্রতিদিন ঝগড়া-হাতাহাতি হবে, একজন অপরজনকে নিয়ে কুধারণা করবে , পরস্পরে চক্রান্ত হবে। এমনকি প্রকাশ্যে-সবার চোখের সামনে এমন ভাবে মাস্তানগিরি ঘটবে যে, জামাতের দীর্ঘদিনের মুখলিস সদস্য ও আকাবির-যারা এই মেহনতের জন্যে নিজেদের পুরো জীবন ওয়াকফ করে দিয়েছিলেন, তারা ও এই কারকাযকে বিদায় জানাতে বাধ্য হবেন।

যারা এখানকার হাল-হাকিকত সম্পর্কে কিছুটা হলেও অবগত, তারা জানেন যে, হযরত মাওলানা ইনআমুল হাসান রহ. মহান আল্লাহ তাকেঁ সুউচ্চ মর্যাদায় অধিষ্ঠিত করুন। ইন্তিকালের পূর্বে খূলাফায়ে রাশেদিনের উত্তম আদর্শ অনুসরণ করে নিজ সাহেবযাদা মাওলানা যুবায়রুল হাসান রহ. -কে আমীর না বানিয়ে একটি আলমি শুরা বানিয়ে দিয়েছিলেন ।

আরও দেখুনঃ কিতাবুল ফিতান pdf বই ডাউনলোড

এই শুরার মাঝে তিন রাষ্ট্রের দশজন যিম্মাদার অন্তর্ভুক্ত ছিলেন। কাজের ব্যাপকতা এবং কাজে সম্পৃক্ত অধিকাংশ রাষ্ট্রের বসবাসকারী নানা শ্রেনী, নানা মানসিকাতার ও নানা মতাদর্শের সদস্যদের দিকে লক্ষ্য রেখে তখন এ সিদ্ধান্তকেই সঙ্গত মনে করা হয়েছিল।

আরও দেখুনঃ কাদিয়ানী ধর্ম pdf বই ডাউনলোড

নিচে তাবলীগ সিরিজের ১৭টি কিতাব  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

তাবলীগ সিরিজের ১৭টি কিতাব pdf বই ডাউনলোড সুচীপত্র

প্রকাশকঃ মাকতাবাতুল আসআদ
বইয়ের ধরণঃ ন্যেপথ্যের কিছু সত্য
বইয়ের সাইজঃ 22.4 MB
প্রকাশ সালঃ ২০১৭ ইং 
বইয়ের লেখকঃ মাওলানা আমানত উল্লাহ চৌধুরী 
অনুবাদঃ আব্দুল্লাহ আল ফারুক
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group