তালেবান যেভাবে শুরু হয়েছিল pdf বই ডাউনলোড। ১৯৯৪ সালের গ্রীষ্মকাল। মধ্য এশিয়ার একটি দেশে দুজন আরোহী মোটর সাইকেলে করে ছুটে চলেছেন। বাহনটিতে দুজন আরোহী। কিছুদিন আগেই তারা কয়েকজন মিলে একটি আলোড়ন সৃষ্টিকারী ঘটনা ঘটিয়ে ফেলেছেন। একটি অন্যায়ের প্রতিবাদ, একটি সৎ কাজের আদেশ ও অসৎ কাজের নিষেধ।

তিনি কাজটি করার জন্য যাদের সহায়তা পেয়েছিলেন তারা সবাই মাদ্রাসার ছাত্র। সুশীল সমাজের বিশিষ্ট জনদের কর্মব্যবস্ততা এতই বেশি যে তাদের ফুসরত নেই মানুষের বিপাদাপদে এগিয়ে যাবার।

আরও দেখুনঃ  খান জাহান আলী রঃ pdf বই ডাউনলোড

আরো কিছু লোক এগিয়ে এসেছিলেন সেই মোটর সাইকেল আরোহীদ্বের আহবানে সাড়া দিয়ে, তাদের কেউ স্থানীয় ব্যবসায়ী কিংবা স্বচ্ছল কৃষক। তাদের ছোট্ট দলটি গঠিত হয়েছিল মাদ্রাসার শরীয়াহ বিভাবে অধ্যয়নরত ছাত্র, মৌলভী এদের নিয়ে।

গ্রামের লোকদের জন্য সময়টি ছিল উৎসবের। বিয়ের অনুষ্ঠান, বরযাত্রী চলছে দলবেধে। কিন্তু যুদ্ধবিধ্বস্ত দেশটির হাইওয়েতে কোন নিরাপত্তা নেই, ডাকাত আর চোরের দলের উৎপাত এতটাই বেড়ে গিয়েছে যে, রাস্তার পাশে মরা লাশ পড়ে থাকলেও তা লোকজনের কাছে একটি স্বভাবিক ঘটনা।

আরও দেখুনঃ মুজাহিদদের কারামাত pdf বই ডাউনলোড

এতটাই স্বাভাবিক যে, কেউ গাড়ি থামিয়ে লাশটিকে কবর দেয়া দূরে থাক, পথচারী পর্যন্ত দুবার ফিরে তাকানোর প্রয়োজন বোধ করে না। এমিন পরিস্থিতিতে, যে বিপদের আশংকা ছিল, ঘটলো তাই। বরযাত্রীদের দল হাইওয়ে ডাকাতদলের খপ্পরে পড়ল, হতাহতের ঘটনা ঘটল, মহিলাদের উঠিয়ে নেয়া হল অপরহণ আর ধর্ষণের জন্য। স্থানীয় পুলিশ-প্রশাসনের গন্ডারের চামড়ায় সাধারণত ময়না তদন্তে আগে অনুভুতি হয় না।

মাদ্রাসার একজন মোল্লা এই ঘটনায় ব্যাপকভাবে আক্রান্ত হলেন, তিনি বের হলেন আমর বিল মারুফ ওয়া নাহিয়ানিল মুনকার এর ডাকে, সাথে ছিলেন আরো মাদ্রাসার ছাত্ররা, যাদের বলা হয় তালেব। তালেবের বহুবচন তালেবান মানে অনেকগুলো ছাত্র। কিছু মহিলাদের উদ্ধার করা সম্ভব হলো, আবার অনেকে ইতিমধ্যে নির্যাতনের শিকার হয়ে মৃত্যু বরছ করেছেন। গ্রামের লোকজনের আবেদনে যে প্রশাসন নির্বিকার ছিল এই প্রশাসনকে বসিযে রাখার কোন মানে হয় না।

আরও দেখুনঃ  যুক্তরাষ্ট্রে ইসলাম pdf বই ডাউনলোড

নিচে তালেবান যেভাবে শুরু হয়েছিল pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

তালেবান যেভাবে শুরু হয়েছিল pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 2.65 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group