দাওয়াত কি

দাওয়াত কি pdf বই ডাউনলোড। বর্তমান সমাজে পর্দাহীনতা , গান-বাজনা , ক্রীড়া -কৌতুক এবং শরীঅতের বিধি-বিধান পানলে করা থেকে বিরত রাখার জন্যে এক শ্রেনীর মানুষ সর্বশক্তি নিয়োগ করেছেন। এ সম্পর্কে নবী করীম সাঃ ভবিষ্যদ্বানী করেন-এমন একটি যামানা আসবে যখন ধর্মের উপর অটলথাকা কষ্টকর হবে, যেরূপ জ্বলন্ত অগ্নিস্ফুলিঙ্গ হাতে রাখা কষ্টকর হয়।

আর ঐ যামানা হচ্ছে, আমাদেরই যামানা যে যামানার শরীয়াতের পূর্ণঅনুসরণকারীদেরকে বিভিন্ন প্রকারের অকথ্য ভাষায় ব্যবহার এবং শরীয়তের বিধি-বিধানকে অশ্রদ্ধার দৃষ্টিতে দেখা হয় যে পরি্প্রেক্ষিতে ইসলামে শরীয়াত পরিপন্থী কার্যকলাপ বর্জন করতৎ সুষ্ঠ পরিবেশ সৃষ্টির করার জন্যে নির্দেশ দিয়ে থাকে।

আরও দেখুনঃ সালাহউদ্দীন আয়ুবীর দুঃসাহসিক অভিযান pdf বই ডাউনলোড

কাউকে কোন প্রকার অন্যায় করতে দেখলে নবী করীম সাঃ এরশাদ করেছেনঃ যখন তোমাদের মধ্যে থেকে কেউ কাউকে কোন অসৎকর্মে লিপ্ত দেখবে, তখন তার স্বীয় হস্তে সংশোধন করে দেয়। যদি শক্তি না থাকে তাহলে যেন জিহবা দ্বারা সংশোধন করে দেয়া আর এটাই হচ্ছে সর্বাপেক্ষা দুর্বল ঈমানের পরিচয়।

উক্ত হাদীস জীবনের প্রতিটি ক্ষেত্রেই যেন হিদায়াত এবং সংশোধন পূর্ণপন্থা প্রদর্শন করে এবং প্রতিটি শরীয়াত পরিপন্থী ক্রিয়ার সংশোধনীর জন্যে কেন্দ্রীয় ভুমিকা পালন করে। কিন্তু দুঃখের বিষয় এই যে, বর্তমানে মানুষের হৃদয় থেকে গুনাহের অনিষ্ঠতা এবং ক্ষতির অনুভুতি বিলূপ্ত হতে চলছে।

আরও দেখুনঃ আলোকিত নারী pdf বই ডাউনলোড

আর আল্লাহ পাকের মৌলিক নীতিসমূহের প্রতি আদৌ ভ্রক্ষেপ করছেনা যে আল্লাহ রাব্বুল আলামীন মানুষদেরকে গুনাহ করার জন্য এমনিভাবেই শিথিলতা দিয়ে থাকেন। তবে যখন আল্লাহপাকের অবাদ্যাচরণে সীমালংঘন করে এবং গুনাহকে তুচ্চ মনে করা।

আর এমতাবস্থায় অন্যায় ও পাপাচার ব্যাপক আকার ধারণা করে তখন অলসতা এবং অনুভুতিহীন হওয়ার দরুন আল্লাহপাকের শাস্তি নির্ধারিত হয়ে যায়, ফলে বিভিন্ন প্রকারের বালা -মসীবত অবতীর্ন হতে থাকে।

আরও দেখুনঃ দাওয়াতে নববী উসুল pdf বই ডাউনলোড

নিচে দাওয়াত কি pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

দাওয়াত কি pdf বই ডাউনলোড সুচীপত্র

প্রকাশকঃ মুহাম্মদীয়া কুতুব খানা
বইয়ের ধরণঃ আল্লাহর পথে দাওয়াত
বইয়ের সাইজঃ 6.34 MB
প্রকাশ সালঃ  ইং 
বইয়ের লেখকঃ মাওলানা ইউসুফ রঃ
অনুবাদঃ হাফেজ মাওলানা মুফতী হাবিব ছামদানী
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group