দায়ীর সিফাত

দায়ীর সিফাত pdf বই ডাউনলোড। এমন না যে কাজ করনেওয়ালা নির্বাচিত। বরং যে কাজ করছে সে তো পরীক্ষার সম্মুক্ষীন আল্লাহর পক্ষ থেকে। আল্লাহ তায়ালা তাকে পরীক্ষার পর নির্বাচন করবেন যে, সে কাজের যোগ্য কিনা? অনেক এ পরীক্ষায় ফেল হয়ে যায়। সুতরাং এ জিম্মাদীরাী বাহক বা উঠানেওয়ালারা সব সময় আল্লাহ পাকের কাছে কবুল করানোর ফিকিরে এবং কবুলিয়াতের শর্ত পূরণের ফিকরে মশগুল থাকাই বাঞ্জনীয়।

এ জন্য খুব চিন্ত-ফিকির করি, আল্লাহর কাছে এ কাজের কুবলিয়াতের জন্য কি কি আসবাব রয়েছে? আল্লাহ কি কি আসবাব আছে এ কাজ থেকে সরে যাওয়ার ? অর্থাৎ এমন আসবাব যারা দ্বারা ভালো।

আরও দেখুনঃ টুপি বিষয়ক রিসালা pdf বই ডাউনলোড

পুরানো কাজ করনেওয়ালা বিতাড়িত হয় যায়? এটা বলা যায় না যে অমুক ব্যাক্তি বেশি কবুল এবং বেশি আগে বেড়ে আছে; সে আর ফিরবে না বা বঞ্চিত হবে না বা বিতাড়িত হবে না। ওহির কাতেব বা লেখক, যে হুজুর সাঃ এর উপর ওহির নুযুল দেখতন, অপেক্ষা করতেন, কখন হুজুর সাঃ এর উপর ওহি নাযেল হওয়া শেষ হবে, আর সাথে সাথে লিখবে।

ঐ সাহাবীকে বললেন লিখ।

কুরআন নাযিল হতেছে দেখেছেন। এমন কাতেবে ওহিও যদি পরীক্ষায় ফেল হতে পারে, তবে তার চেয়ে বড় ওপর আরো ভালো মর্তবা হতে পারে না, একিন করার জন্য যে ওহি নাযিল হওয়া দেখেছেন। একবার ওহি নাজিল হওয়ার পর হুজুর করিম সাঃ ঐ সাহাবীকে বললেন, লিখ, ওদিকে আল্লাহপাক এ মজমুন বা বিষয় ওহির ন্যায় ঐ সাহাবীর দিলে ঢেলে দিলেন।

আরও দেখুনঃ টঙ্গী ইজতেমা ২০১০ pdf বই ডাউনলোড

ঐ সাহাবী বললেন, ফাতা বারাকাল্লাহু আহছানুল খা লেকিন আল্লাহ কত সুন্দর সৃষ্টিকারী। হুজুর সাঃ এটাও লেখ। কারণ, এটা তার অন্তরে এসেছে, ওদিকে এটা ওহি হিসেবেও এসেছে। এত বড় নৈকট্য আর মর্যাদা সম্পন্ন হওয়া সত্ত্বেও মুরতাদ হয়ে ইসলাম থেকে বের হওয়ার ঘটনা ঘটেছে।

হুজুর সাঃ বললেন তাকে যেখানে পাও সেখানে হত্যা করে ফেল। যদি তাকে বাইতুল্লাহর পর্দা ধরা অবস্থায় ও পাও তবেও তাকে কতল করে দাও। অথচ সে কাতিবে ওহি ছিল। হুজুর সাঃ এর উপর ওহি নাযিল হতে দেখেছে।

আরও দেখুনঃ জিহাদ জান্নাতের পথ pdf বই ডাউনলোড

নিচে দায়ীর সিফাত pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

দায়ীর সিফাত pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বই
বইয়ের সাইজঃ 8.73 MB
প্রকাশ সালঃ ২০১২ ইং 
বইয়ের লেখকঃ সাদ কান্ধলভী 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group