দুশমন থেকে দোস্ত

দুশমন থেকে দোস্ত pdf বই ডাউনলোড। রাসুলুল্লাহ সাঃ এর সাহাবা হবার সৌভাগ্য যারা লাভ করেছেণ কুরআনে বর্ণিত আয়াতের প্রেক্ষিতে তাদের নামের সাথে একটি বিশেষণ তৎপরবর্তি কালের স্কলারগন যুক্ত করেছেন যা হলো রাদিআল্লাহু আনহু।

যে কথাটার অর্থ হল আল্লাহ যার উপর সন্তুষ্ট হয়েছেন । এই বিশেষণটি যে একদিন ইকরামার জন্য প্রযোজ্য হবে তা ছিল অসম্ভব কল্পনার মতো। তার বাবার নাম হলো আবু জাহল , যে লোকটি মৃত্যুর আগ পযর্ন্ত ছিলো ইসলামের প্রধান শত্রু।

আরও দেখুনঃ আল্লাহকে পেতে পীর ধরা pdf বই ডাউনলোড

বাবার মতোই ইসলাম ও মুসলিমদের সাথে শত্রুতার আর সকলেই চেয়েই অগ্রগামী ছিলো ইকরামা (কিংবা ইকরিমা দুইটি তাকে ডাকা হতো ) যার অত্যাচারে মুসলিমদের ক্রন্দন অবিশ্বাসীদের মনেও কাপঁন ধরিয়েছে, যে ব্যক্তিটির জন্য মুসলিম বাহিনী উহুদ যুদ্ধে পরাজিত হয়েছে, যার ঘোর শত্রুতা ও ইসলাম বিরোধিতার জন্য মক্কা বিজয়ের পরও তাকে ক্ষমার জন্য অযোগ্য ঘোষনা করা হয়েছিল।

একদিন সে ব্যক্তিটিই তার জীবন ও সম্পদের সবটুকুই ইসলামের জন্য উৎসর্গ করেছিলেন এবং প্রমাণ করেছিলেন আল্লাহ যাকে চান তাকে হিদায়াত দান করেন। ইকরিমার বয়স যখন সবেমাত্র ত্রিশ পেরিয়েছে, তখন রাসুলুল্লাহ সাঃ প্রকাশ্যে ইসলামের দাওয়াত দেয়া শুরু করেছেন।

আরও দেখুনঃ ঈমান আনা সত্বেও মুশরিক pdf বই ডাউনলোড

আরবের বিশাল অঞ্চল জুড়ে যে কয়েকটি বড় গোত্র বংশ, সম্মান সবার উপর ছিল তার মধ্যে শ্রেষ্ঠ ছিল কুরাইশ। এই কুরাইশের ভিতরেও ছিলো আরো বেশ কয়েকটি উপগোত্র। সমস্ত কুরাইশ গোত্রের নেতৃস্থানীয় যে দু-তিনটি উপগোত্র ছিলো, ইকরিমার পরিবার ছিল বিখ্যাত । ইকরিমার মতই উচ্চবংশ ও উচ্চমরযদার যে সকল তরুণ মক্কায় ছিল।

তাদের মধ্যে সাদ ইবন আবি ওয়াক্কাস মুসআব ইবন উমাইর এর মত অনেকেই ইসলাম গ্রহণ করেছিল । ইকরিমাও হয়ত এ বন্ধুদের মত শুরুতেই ইসলামে প্রবেশ করতে পারতো, কিন্তু পারেনি তার বাবা আবু জাহল বলেই । আবু জাহলের অত্যাচার প্রথম দিককার মুসলিমদের ভীষণ পরীক্ষায় ফেলেছিল এবং অবর্ণনীয় কষ্ট সহ্য করে তারা সে পরীক্ষায় উত্তীর্ন হয়েছিল ।

আরও দেখুনঃ অন্যায় অথ্যাচার করা হারাম pdf বই ডাউনলোড

নিচে দুশমন থেকে দোস্ত pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

দুশমন থেকে দোস্ত pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 37.7 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group