দ্যা গ্রেটেস্ট ন্যাশন-১ম খন্ড

দ্যা গ্রেটেস্ট ন্যাশন-১ম খন্ড pdf বই ডাউনলোড। কুরআনের অধিকাংশ মুফাসসীরগণ এই তাফসীর করেছেন যে, শয়তানের জবাবটি ছিল একটি নির্দিষ্ট ব্যাপারে আল্লাহর বিশ্বাসী বান্দাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করার ব্যাপারে তার দৃঢ় প্রতিজ্ঞা প্রদর্শনের জন্য । ইবন আব্বাস রাঃ বলেন, সিরাতুল মুস্তাকিম হল আল্লাহর দ্বীন ইসলাম। ইবন মাসউদ রাঃ বলেন, এর অর্থ হল আল্লাহর কিতাব (আল-কুরআন)। জাবির বিন আবদুল্লাহ রাঃ বলেন, এটি হল ইসলাম। আর মুজাহিদ রহ. বলেন, এটি হল সত্য।

এগুলো সবই একটি অর্থই প্রকাশ করে, সেটা হল-আল্লাহর প্রদর্শিত পথ। সাবরাহ বিন আল-ফাকাহ রাঃ থেকে বর্ণিত আছে যে রসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেন, শয়তান তার সকল ভ্রান্তিময় প্রতারণাপূর্ণ পদ্ধতি ব্যবহার করে আদম সন্তানকে আক্রমনের জন্য গোপনে প্রস্তুত থাকে। (মুসনাদ আহমাদ, সুনান আন-নাসাঈ,ইবন হিব্বান)

আরও দেখুনঃ ওমর আল জাবিরের লেখা pdf বই ডাউনলোড

ইবন আতিয়্যাহ থেকে বর্ণিত আছে যে ইবন আব্বাস রাঃ এরপর আমি তাদেরকে অতর্কিত আক্রমণ করবো তাদের সামনে থেকে এর ব্যাপারে বলেন যে,শয়তান পার্থিব ব্যাপারগুলোতে আদম সন্তানদের উপর তার কতৃত্বের চেষ্টা চালাবে। আলি বিন আবি তালহাত থেকে বর্ণিত আছে যে এই আয়াতাংশ দিয়ে বুঝানো হয়েছে -আমি তাদেরকে পরকালের ব্যাপারে সন্দেহ করিয়ে দিবো।

এই বর্ণনাটি আল-হাসান রাঃ এর সেই বর্ণনার সাথে মিলে যায় যেখানে বলা হয়েছে যে এর দ্বারা বুঝানো হয়েছে শয়তানের সেই চেষ্টাকে, যা সে করে থাকে বিশ্বাসী বান্দাদের ক্ষেত্রে যেন তারা পুনরূত্থান, জান্নাত ও দোজখের ব্যাপারে বলেন।  এর দ্বারা বুঝানো হয়েছে, তারা যে স্থান থেকে তার শয়তানসূলভ কুকর্মের প্ররোচনা দেখতে

আরও দেখুনঃ আওয়ার ইসলাম ১ম খন্ড pdf বই ডাউনলোড

সক্ষম হবে। আর তাদের পিছন থেকে-ইবন আব্বাস রাঃ বলেন, এর অর্থ হলঃ আমি দুনিয়াতে মায়াকে তাদের জন্য প্রবলভাবে আকাঙ্ক্ষিত করে দিবো। আল-হাসান রাঃ,বলেন আমি তাদের দুনিয়াবী ব্যাপারে তাদের উপর প্রভাব বিস্তার করবো আর সেটাকে আমি তাদের জন্য আকর্ষণীয় করে প্রদর্শন করবো।

আরও দেখুনঃ শামের জিহাদ pdf বই ডাউনলোড

নিচে দ্যা গ্রেটেস্ট ন্যাশন-১ম খন্ড বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

দ্যা গ্রেটেস্ট ন্যাশন-১ম খন্ড pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ হাদিস বিষয়ক
বইয়ের সাইজঃ 20.3 MB
প্রকাশ সালঃ ২০১৬ ইং 
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group