দ্যা গ্রেটেস্ট ন্যাশন-৩য় খন্ড

দ্যা গ্রেটেস্ট ন্যাশন-৩য় খন্ড pdf বই ডাউনলোড। ইসলামের পিপ্লবী জীবনবিধান প্রতিষ্ঠার সংগ্রম যে কালেই হোক, যেভূখন্ডেই হোক-তা শুরু করতে হলে এ পথের মুজাহিদদেরকে অবশ্যই এর কর্মপদ্ধতি সম্পর্কে গভীর জ্ঞান অর্জন করতে হবে। এ জ্ঞানের একমাত্র উৎস হল মহাগ্রন্থ আল কুরআন । এ অলৌকিক ক্ষমতাসসম্পন্ন কুরআনই এক সময় এমন এক মানবগোষ্ঠী তৈরি করেছিলো।

যাদের তুলনা শুধু ইসলামের ইতিহাসে কেন, গোটা মানবজাতির ইতিহাসে দ্বিতীয়টি নেই। ইসলামী ইতিহাসের সেই সোনালী অধ্যায়ের পর আর কখনোই তাদের মতো যোগ্যতা ও শুনে সহামার কোথাও কোথাও দু একজন মানুষের জন্ম হয়েছে।

আরও দেখুনঃ দ্যা গ্রেটেস্ট ন্যাশন-২য় খন্ড pdf বই ডাউনলোড

তবে তাদের মতো উচ্ছমানের নৈতিক গুণসম্পন্ন কোন সুসংগঠিত ও সুশৃঙ্খলিত মানবগোষ্ঠীর আবির্ভাব ঘটেনি।এই এমনই এক প্রমাণিত ও বাস্তাব ইতিহাস, যা অস্বীকার করার কোন উপায় নেই। তাই বিষয়টির তাৎপর্য ও কারণ সম্পর্কে আমাদের ব্যাপক আলোচনার মাধ্যমে এর রহস্য খুজেঁ বের করতে হবে।

তাদের মতো সোনার মানুষ এখন আর নেই কেন? যে কুরআন সে যুগের জাহিলিয়্যাতের পঙ্কে নিমজ্জিত মানুষদেরকে আকাশের তারার মতো উদ্ভাসিত এক-একজন আলোকিত মানুষে পরিণত করেছিলো, সেই কুরআন তো আজও আমাদের সামনে অবিকৃত ও অবিকলভাবেই উপস্থিত রয়েছে।

আরও দেখুনঃ বলয় ভাঙ্গার গল্প pdf বই ডাউনলোড

সে কুরআনের বাহক আল্লাহ নবী (সাল্লাল্লাহু আল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) এর জীবনাদর্শ ও কর্ম পদ্ধতির বিস্তারিত ইতিহাসও আমাদের জানা।এরপরেও বর্তমান পৃথিবীর মুসলিম জাতির বাস্তব কোন অস্তিত্ব নেই কোন? আমরা কি এ কথা বলতে পারি যে রসুলুল্লাহ (সাঃ) সশরীরে আমাদের মাঝে উপস্থিত নেই বলে আমরা দ্বীন

প্রতিষ্ঠা করতে পারছি না? ইসলাম প্রতিষ্ঠার জন্য যদি রসুলুল্লাহ (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) এর সশরীর উপস্থিতি এমন অপরিহার্যই হতো, তাহলে তো আল্লাহ ইসলামকে কিয়ামত পর্যন্ত মানবজাতির জন্য একমাত্র জীবনব্যবস্থা বলে ঘোষণা দিতেন না । মূলত এখ রসুলুল্লাহ (সাঃ) এর সশরীর উপস্থিতির কোন প্রয়োজনও নেই।

আরও দেখুনঃ তানভির আহমেদের নির্বাচিতলেখা ২য়-খন্ড pdf বই ডাউনলোড

নিচে দ্যা গ্রেটেস্ট ন্যাশন-৩য় খন্ড বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

দ্যা গ্রেটেস্ট ন্যাশন-৩য় খন্ড pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ হাদিস বিষয়ক
বইয়ের সাইজঃ 41.7 MB
প্রকাশ সালঃ ২০১৬ ইং 
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group