নতুন দাওয়াত নতুন পয়গাম pdf বই ডাউনলোড। মুসলিম বিশ্বের সামনে আজও দুনিয়ার জন্য নতুন পয়গাম এবং জীবনের জন্য নতুন দাওয়াত অক্ষুন্ন রয়েছে। এটি ওই পয়গাম যা মুহাম্মদ সাঃ সাড়ে তেরশ বছর পূর্বে বিশ্ববাসীর সামনে উপস্থাপন করেছিলেন। এটি অত্যন্ত শক্তিশালী ও স্পষ্ট পয়গাম। এর চেয়ে জোরালো, উন্নত ও বরকতময় পয়গাম আজ পর্যন্ত দুনিয়ার কোন ভাষায় কেউ উপস্থাপন করতে পারে নি।

শাশ্বত নতুন পয়গাম

এটি বস্তত ওই পয়গাম যা শুনে মুসলমানগণ মদীনার গন্ডি পেরিয়ে ছড়িয়ে পড়েছেন বিশ্বময়। মন্তর করেছেন পৃথিবীর আনাচে কানাচে। ‘তোমরা এ পর্যন্ত কিভাবে এসেছে’- ইরানে বাদশাহর এ প্রশ্নের জবাবে মুসলিম সেনাপতি সংক্ষিপ্ত ভাষায় তাৎপর্যপূর্ণ যে বক্তব্য উপস্থাপন করেছিলেন সেই কর্মসূচিতে আজও কোন পরিবর্তন আসেনি। সেই পয়গাম আজও বহাল রয়েছে। সেনাপতি উত্তরে বলেছিলেন – আল্লাহ আমাদেরকে এজন্য পাঠিয়েছেন যেন আমরা তাঁর ইচ্ছা অনুযায়ী লোকদেরকে সৃষ্টজীবের পূজা থেকে ফিরিয়ে এক স্রষ্টার ইবাদতে নিমগ্ন করিয়ে দিই। দুনিয়ার সংকীর্ণতা কাটিয়ে প্রশস্ততায় এবং ধর্মীয় অনাচার ও অবিচার মুলোৎপাটন করে ইসলামের ন্যায়, সাম্য ও সততার মধ্যে প্রবেশ করিয়ে দেই। সহস্রাধিক বছর পূর্বের সেই শাশ্বত নতুন পয়গাম এ আজও এক অক্ষর কম-বেশির প্রয়োজন নেই।

আরও দেখুনঃ কাবুল থেকে আম্মান

সভ্যতার উৎকর্ষেও যে নতুন পয়গাম এর জন্য উন্মুখ সবাই

একবিংশ শতাব্দির বর্তমান বিশ্বেও এমনি তরতাজা প্রেক্ষিত বিরাজ করছে, যা খৃষ্টাব্দ ৬ষ্ট শতকের তৎকালীন বিশ্বে বহমান ছিল। আজও লোকেরা হাতে তৈরী নিথর পাথরের মূর্তিকে সেজদা করেছে, আজও এক স্রষ্টার ইবাদাত অপ্রচলিত ও অপরিচিত। এখনও গায়রুল্লাহর ইবাদতের বাজার সরগরম, প্রকৃতি পূজার ব্যাপ্তি সর্বত্র। দুনিয়ার কতৃত্ব ও নেতৃত্ব তাগুতের হাতে ন্যস্ত। তাদের সামনে সবাই করজোড়ে। তাদেরকে সমীহ করা হচ্ছে, তাদের সামনে মাথা ঝুঁকানো হচ্ছে, যেভাবে বাতিল মাবুদের সামনে সাড়ে চৌদ্দশত বছর পূর্বে মাথা ঝুঁকানো হতো।

আরও দেখুনঃ বিধ্বস্ত মানবতা

বর্তমান মানব সভ্যতা নিজেদের প্রশস্তি, উপকরণের পরিব্যাপ্তি, যোগাযোগ ব্যবস্থার উৎকর্ষ এবং পারস্পারিক সম্পর্কের অভাবনীয় উন্নতি সত্ত্বেও কোন কোন ক্ষেত্রে সে যুগের চেয়েও অধিক সংকীর্নতার ডুরে আবদ্ধ। বর্তমান প্রকৃতি পূজারী মানুষেরা দুনিয়াতে অন্য কিছুর অস্থিত্ব মেনে নিতে পারে না।

অভিন্ন পয়গাম

আজও মুসলিম বিশ্বের নতুন পয়গাম ও নতুন দাওয়াত এক আল্লাহর ইবাদত ও আনুগত্য, নবীদের রিসালাত, বিশেষত সর্বশেষ ও সর্বশ্রেষ্ঠ নবী মুহাম্মদ সাঃ এর নবুওয়াত এবং আখেরাতের ওপর ইমান আনার দাওয়াত। এ দাওয়অত গ্রহণ করার প্রতিদান ও ফলাফল এই দাঁড়াবে যে, অন্ধকারের অতলে হারিয়ে যাওয়া বিশ্বে আলোর সন্ধান মিলবে। মানব সভ্যতা তাগুতের আবদ্ধ জেলখানা থেকে মুক্ত হয়ে স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারবে। মানব জাতি অগণিত বাতিল মাবুদের কবল থেকে মুক্ত হয়ে এক আল্লাহর গোলামীতে নিবিষ্ট হতে পারবে।

নিচে নতুন দাওয়াত নতুন পয়গাম বইয়ের স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

নতুন দাওয়াত নতুন পয়গাম pdf বই ডাউনলোড

প্রকাশকঃ আল ইরফান পাবলিকেশন্স
বইয়ের ধরণঃ ইসলামের দাওয়াত
বইয়ের সাইজঃ ৯.৬৮ MB
প্রকাশ সালঃ ২০১০ ইং
বইয়ের লেখকঃ সাইয়্যেদ আবুল হাসান আলী নদভী
অনুবাদঃ জহির উদ্দিন বাবর
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group