নবীজীর নামাজই আমার নামাজ

নবীজীর নামাজই আমার নামাজ pdf বই ডাউনলোড। ইসলামের সূচনা খুব সংকটাপন্ন অবস্থার মধ্য দিয়ে, ইসলাম ফিরেও যাবে চরম সংকটময় অবস্থায়। এটি নবীজীর হাদীস্ সহীহ বুখারীতে আছে। চিন্তনীয় একটি ভবিষ্যৎবাণী। বাস্তবমুখী বাণী। কতটা সংকটের মধ্য দিয়ে ইসলামের সূচনা ও উত্তরণ, তা চরম ইসলামবিদ্ধেষী যেমন জানে,গন্ড মূর্খও তেমন জানে।

কেয়ামতের পূর্বাভাস দিয়ে রাসূলের যে অসংখ্য হাদীস বর্নিত হয়েছে, সেগুলোর আলোকে বর্তমান সময়টাকে ইসলাম ও মুসলমানদের জন্য সংকটপূর্ণ বলেই মনে করেন অনেকেই। আন্তর্জাতিকভাবে ইসলাম হল সন্ত্রাসবাদের ধর্ম! জাতীয়ভাবে ইসলাম হল চরম উপেক্ষিত। বর্তমানে ইসলাম ও মুসলমানিত্বের পরিচয় ধারন ও লালন হল উপহাসের কারণ। পারিবারিক ক্ষেত্রে ইসলাম হল ক্রীড়া-কৌতুকের বস্তু। আর ব্যক্তিগত পর্যায়ে ইসলাম তথা দ্বীন ও শরীয়ত হল ব্যক্তির করুণা ও অনুকম্পার পাত্র।

আরও দেখুনঃ নবীজীর নামাজ pdf বই 

ইসলামের পাচঁটি স্তম্ভের মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ একটি স্তম্ভ ও নির্দেশন হল নামায। রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের যামানায় এর মাধ্যমেই মুসলিম ও অমুসলিমের মাঝে পার্থক্য নির্ণিত হত। সে যুগে মুসলমান অথচ সে নামায পড়ে না এটা ছিল কল্পনার ও বাইরে ।

নবীযুগে মুনাফিকরাও নামায পড়ত। তাদেরকে যেন অমুসলিম ভাবা না হয়, এই খেয়ালে। তাই সঠিক পদ্ধতিতে প্রতিদিন পাচঁ ওয়াক্ত নামায আদায় করা প্রত্যক প্রাপ্ত বয়স্ক মুসলিম নর-নারীর উপর ফরজ।

আরও দেখুনঃ এসো নামাজ পড়ি pdf বই

নামায সহ ইসলামের যাবতীয় বিধি-বিধান মানুষ যেন সুন্দরভাবে সঠিক পদ্ধতিতে আদায় করতে পারে, এ জন্য আল্লাহ তাআলা হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে ও উম্মতের জন্য শ্রেষ্ঠ শিক্ষক ও মানবতার মুক্তির দিশারী হিসেবে প্রেরণ করেছেন। তিনি যেভাবে আদিষ্ট হয়েছেন, ঠিক সেভাবে সাহাবায়ে কেরাম রাযি.কে শিখিয়েছেন।

সাহাবায়ে কেরাম থেকে তাবেয়ীন, তাদের থেকে তাবে তাবেয়ীন -এভাবে প্রত্যেক পরবর্তীরা পূর্ববর্তীদের কাছ থেকে শিখে নিয়েছেন নামাযসহ ইসলামের সবকিছু ।দ্বীন ও শরীয়তের ইলম অর্জনের এ ধারাবাহিকতা কেয়ামত পর্যন্ত চলবে।

নিচে নবীজীর নামাজই আমার নামাজ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

নবীজীর নামাজই আমার নামাজ pdf বই ডাউনলোড

প্রকাশকঃ দারুল উলুম প্রকাশনা
বইয়ের ধরণঃ নামাজ বিষয়ক
বইয়ের সাইজঃ 3.13 MB
প্রকাশ সালঃ ২০১৫ ইং
বইয়ের লেখকঃ দারুল উলূম প্রকাশনা বিভাগ
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group