নবীজীর নামাজ

নবীজীর নামাজ pdf বই ডাউনলোড। ’নবীজীর নামায’ শব্দ দুটি যে পবিত্র সম্বন্ধ বহন করে তা গভীরভাবে উপলব্ধি করার বিষয়। এই সম্বন্ধই একজন মুমিনের সবচেয়ে বড় সৌভাগ্য।

একমাত্র ইসলামেরই বৈশিষ্ট্য এইযে, দেড় হাজার বছর পরও তার সকল শিক্ষা প্রকৃত অবস্থায় বিদ্যমান। ইসলামের নবী (সাঃ)-এর আর্দেশ-নিষেধ, শিক্ষা ও আদর্শ এমনভাবে সুসংরক্ষিত যে, এতে দ্বিদা-সংসশের কোনো অবকাশ নেই। আকাঈদ ও ইবাদাত থেকে শুরু করে মুয়ামালাত,মুআশারাত, আখলাক ইত্যাদি সকল বিষয়ে এই কথা সত্য। আল্লাহ তাআলার এই মহা নেয়ামত, নবীর সঙ্গে উম্মতের এই অবিচ্ছিন্ন সম্বন্ধ, এর শুকরিয়া আদায় করে শেষ করা যাবে না।

আরও  দেখুনঃ নামাজে মধুরতা আস্বাধন pdf বই

বলাবাহুল্য যে, নবীর সঙ্গে যুক্ত থাকাই উম্মতের নাজাতের একমাত্র পথ, কামিয়াবী ও সফলতার একমাত্র উপায়। মুসলিম উম্মাহর মর্যাদা ও প্রতিষ্ঠার এছাড়া দ্বিতীয় কোনো পথ নেই।

এই সত্য মুসলিম উম্মাহ উপলব্ধি করুক বা না করুক, শত্রুরা ঠিকই উপলব্ধি করেছে। এজন্য তারা সর্বশক্তি ব্যয় করেছে, কিভাবে এই পবিত্র সম্বন্ধকে নস্যাৎ করা যায়। মুসলমানের শিক্ষা-ব্যবস্থা বিচার ব্যবস্থা এবং রাষ্ট্রব্যবস্থা থেকে তো বহু পূর্বেই ইসলামকে উৎখাত করা হয়েছে, বিশ্বাস ও মূল্যবোধ এবং চেতনা ও অনুভুতি থেকেও কীভাবে তাকে বিলুপ্ত করা যায় এজন্য সুপরিকল্পিতভাবে কাজ করে চলেছে।

আরও দেখুনঃ কুরআন সুন্নাহর আলোকে নবীজীর নামাজ pdf বই

তাদের আকাঙ্খা ইসলাম ও ইসলামের নবীর সঙ্গে যেন মুসলমানের কোনো যোগসুত্র অবশিষ্ট না থাকে। যেন ইসলামই হয় মুসলমানের জীবনে সবচেয়ে অপ্রাসঙ্গিক আর নবী কারীম সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামই হয়ে যান উম্মতের কাছে সবচেয়ে অপরিচিত!নাউযুবিল্লাহ!কুফর ও ইলহাদের সকল অপচেষ্টার মূল কথা এটাই ।

অন্যদিকে মুসলিম উম্মাহর কিছু নাদান দোস্ত এই খায়েরখাহী করছেন যে, অন্তত ইবাদত-বন্দেগীর পর্যায়ে যেসব মুসলিমের কিছু সম্পর্ক ইসলামের সঙ্গে রয়েছে তাদেরকেও সংশয়ী ও বিচলিত করে তুলছেন। এ প্রসঙ্গে নামাযের কথা বিশেষ ভাবে উল্লেখ করা যায়। এটি ইসলাম ও মুসলমানের সঙ্গে কী ধরনের ওয়াফাদারী তা ওই বন্ধুদের দ্বিতীয়বার ভেবে দেখা উচিত।

আরও দেখুনঃ জ্বীন যাদুর চিকিৎসা pdf বই

নিচে নবীজীর নামাজ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

নবীজীর নামাজ pdf বই ডাউনলোড

প্রকাশকঃ মাকতাবাতুল আশরাফ
বইয়ের ধরণঃ নামাজ বিষয়ক
বইয়ের সাইজঃ 32 MB
প্রকাশ সালঃ ২০১০ ইং
বইয়ের লেখকঃ ড. শাইখ মোহম্মদ ইলিয়াস ফয়সাল
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group