নবী নিয়ে ব্যঙ্গ

নবী নিয়ে ব্যঙ্গ কুফরী অঙ্গ pdf বই ডাউনলোড। ব্যঙ্গ করা ও গালি দেওয়ার মতো স্পষ্ট না হলেও তাতেও ভিন্ন অর্থে গালির মানেই পাওয়া যায়। রাগ ও ক্ষোভে হয়তো গালি দেওয়া হয় কিন্তু ব্যঙ্গ করা হয় হাসির ছলে। হাসতে হাসতে আঘাত করা হয়। ফলের মাঝে কাটা রেখে চাবুক মারা হয়।

তবে এ কথা নিশ্চিত যে, ব্যঙ্গ-ঠাট্টা করা চাইতে গালি দেওয়ার আঘাতে আরো বেশি ফলে তার জঘন্যতা ও অবৈধতা আরো বেশি। এই জন্য ব্যঙ্গ করার চাইতে গালি দেওয়ার পাপ আরো বেশি। আর উভয়ই হল কুফরী কথা। সেই জন্য গালি দেওয়া হারাম হওয়ার দলীলেও ব্যঙ্গ করা হারাম হওয়ার দলীল পেশ করা হয়।

কাফেরতো কাফেরই কোন মুসলিম যদি নবীকে কোন প্রকার গালি দেয়, তাহলে সে কাফের। কথায় খোটা দিয়ে নবীকে যে কষ্ট দেয় সে কাফের। নবীকে নিয়ে যে ব্যঙ্গ-বিদ্রপ করে, সেও কাফের। নবীর ব্যাপারে যে কোন অশালীন, অশিষ্ট অভব্য বা অসভ্য মন্তব্য করে সেও কাফের।

আরও দেখুনঃ জ্ঞান ও ইমান

মহানা আল্লাহ বলেছেন,তারা যদি তাদের চক্তির পর তাদের প্রতিশ্রুতি ভঙ্গ করে ও তোমার দ্বীন সম্পর্কে খোটাঁ দেয়, তাহলে কুফরের নেতৃবর্গের বিরুদ্ধে যুদ্ধ কর। এরা এমন লোক যাদের কোনই চুক্তি নেই । সম্ভবতঃ তারা নিরস্ত হতে পারে। (তাওবা-১২)

লক্ষনীয় যে যারা দ্বীন সম্বন্ধে খোঁটা দেয়, তাদেকে কুফরের নেতৃবর্গ বলা হয়েছে। তার মানে যে দ্বীনের যে কোন বিষয়ে খোঁটা দেবে সে কাফের। তবুকের যুদ্ধে এক মুনাফিক এক মজলিসে আপোসে আলোচনা করতে করতে বলল আমি তো আমাদের ঐ ক্বারীদেরকে মনে করি তারা আমাদের মধ্যে সবচেয়ে বেশি পেটুক সবার চেয়ে বেশি মিথ্যুক এবং যুদ্ধে সবার চেয়ে ভীরু।

আরও দেখুনঃ  জিহাদের ময়দানে হযরত মুহাম্মদ সাঃ

মহানবী সাঃ এর নিকট খবর গেলে মুনাফিকরা মিথ্যা ওজর পেশ করে বলতে লাগল আমরা ঠাট্টাছলে এমন কথা বলেছিলাম। কিন্তু মহান আল্লাহ তাদের মনের কথা খুলে দিয়ে কুরআনের আয়াতে অবতীর্ণ করলেন, অর্থাৎ মুনাফিকরা আশংকা করে যে তাদের মুসলমানদের প্রতি এমন কোন সূরা নাযিল হয়ে পড়ে যা তাদেরকে সেই মুনাফিকদের অন্তরের কথঅ অবহিত করে দেবে।

নিচে নবী নিয়ে ব্যঙ্গ কুফরী অঙ্গ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

    নবী নিয়ে ব্যঙ্গ কুফরী অঙ্গ pdf বই ডাউনলোড সুচীপত্র 

প্রকাশকঃ ইসলাম হাউস 
বইয়ের ধরণঃ ঈমান বিষয়ক
বইয়ের সাইজঃ 1.76MB
প্রকাশ সালঃ ২০১৩ ইং
বইয়ের লেখকঃ আব্দুল হামীদ মাদানী
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group