নাজমুস সাকিবের নির্বাচিত লেখা

নাজমুস সাকিবের নির্বাচিত লেখা pdf বই ডাউনলোড। যখন থেকে আল কুরআন অর্থসহ বোঝার চেষ্টা করা শুরু করেছি, তখন আমার একটিই উপলব্ধি লাভ হয় । তা হল, আল কুরআন একটি বিস্ময়কর বই । যদিও এই কথাটা হরহমেশাই যে কেউ বলেন। কিন্তু কে কতটা বুঝে বলেন, তা আমি জানিনা। তবে আল কুরআনকে যখন আমি স্টাডি করা শুরু করলাম, তখন থেকেই এটি আমাকে একের পর পর বিস্ময় উপহার দিয়ে চলছে। আল কুরআনের একটি আয়াত হল সুরা আলাকের প্রথম ২ আয়াত।

পড় তোমার রবের নামে যিনি সৃষ্টি করেছেন। সৃষ্টি করেছেন মানুষকে আলাক থেকে। এই আয়াতের প্রচলিত বাংলা ইংরেজী অনুবাদ হল-সৃষ্টি করেছেন মানুষকে জমাট বাধা রক্ত থেকে। আর এই অনুবাদের কারণেই যারা ইসলামের ছিদ্রান্বেষণে ব্যস্ত, তারা লাফিয়ে ওঠেন, যে আল কুরআন ভুল আছে।

আরও দেখুনঃ নয়ন চ্যাটার্জির নির্বাচিত রচনা pdf বই ডাউনলোড

এ মানুষ কখনই জমাট বাধা রক্ত থাকেনা। কথা সত্য থাকেনা। কিন্তু এই এর কারণ হল এই আলাক শব্দের অনুবাদে অসম্পুর্ণ । আসুন আমরা এই বিষয়টা কিছুটা বিশ্লেষণ করার চেষ্টা করি। আর এই অনুবাদের কারণেই যারা ইসলামের ছিদ্রন্বেষণে ব্যস্ত, তারা লাফিয়ে ওঠেন, যে আল কুরআনে ভুল আছে। Mother womb এ মানুষ কখনই জমাট বাধা রক্ত থাকেনা ।

কথা সত্য। থাকেনা এই misunderstanding এর কারণ হল এইেআলাক শব্দের অনুবাদের অসম্পূর্ণ তা। আসুন আমরা এই বিষয়টা কিছুটা বিশ্লেষন করার চেষ্টা করি।আল কুরআনে আলাক শব্দটি আরো একবার পাওয়ার যার সূরা মুমিনুন এর ১৪ নাম্বার আয়াতে ।এর পর আমি শুক্রবিন্দুকে আলাক রূপে সৃষ্টি করেছি অতঃপর তাকে মুদগাহ পরিণত করেছি এই আয়াতের সাধারণ অনুবাদেও আলাক এর অনুবাদ করা জমাট বাধা রক্ত এবং মুদগাহ এর অুনবাদ মাংসপিন্ড।

আরও দেখুনঃ দ্যা গ্রেটেস্ট ন্যাশন-৫ম খন্ড pdf বই ডাউনলোড

এখনো ও কিন্তু দুটি শব্দের সম্পূর্ন অনুবাদ করা হয়নি। প্রকৃত ঘটনা আরবী ভাষা, আলাক শব্দের তিনটি অর্থ রয়েছে।
(১)রক্ত চোষা জোকঁ
(২) মুক্তভাবে ঝুলন্ত বস্তু
(৩) জমাট বাধা রক্ত
নিচে কিছু চিত্রে উল্লেখিত তিনটি অর্থের উপর আলাক এর সব দেখানো হয়েছে তিনটি আলাকের তিনটি অর্থ।

আরও দেখুনঃ দ্যা গ্রেটেস্ট ন্যাশন-৩য় খন্ড pdf বই ডাউনলোড

নিচে নাজমুস সাকিবের নির্বাচিত লেখা বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

নাজমুস সাকিবের নির্বাচিত লেখা pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক
বইয়ের সাইজঃ 34.0 MB
প্রকাশ সালঃ ২০১২ ইং
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group