নাফিজ মুকতাদিরের নির্বাচিত লেখা

নাফিজ মুকতাদিরের নির্বাচিত লেখা pdf বই ডাউনলোড। ১৭০০ বছর ধরে সগৌরবে দাড়িয়ে থাকা বামিয়ানের মুর্তিটির আর কোন অস্থিত্ব রইল না। আজকের ঘটনা বামিয়ানের বৌদ্ধমুর্তি ভাঙ্গা নিয়ে । তবে এটি কোন সাধারণ মুর্তি ভাঙ্গার গল্প নয়, এতে রয়েছে মুসলিমদের জন্য এক গভীর শিক্ষা । অবশ্য আমি শুধু গল্পটাই বলব, কি শিক্ষা সেটা আপনাদের নিজ থেকে বের করে নিতে হবে।

মোল্লাহ উমরকে চিন্তিত দেখা যাচ্ছে। তিনি খবর পেয়েছেন, বামিয়ানের বৌদ্ধমূর্তিটি ফিতনার জায়গায় পরিনত হয়েছে এবং অনেকেই এখানে গিয়ে শিরকে লিপ্ত হচ্ছে । কিন্তু তিনি তো ভাল করেই জানেন আল্লাহর আইনের অধীনে পরিচালিত রাষ্ট্রের মুর্তির কোন স্থানে নেই।

আরও দেখুনঃ সামি ইবনে আব্দুল্লাহর কিছু লেখা pdf বই ডাউনলোড

ৎএকজন প্রাক্তন মাদ্রাসা শিক্ষক এবং তার সিরাতের একনিষ্ঠ পাঠনকারী হিসেবে তার ভাল করেই জানা যে, রাসুলুল্লাহ সাঃ মক্কা বিজয়ের পর সর্বপ্রথম সমস্ত মুর্তি ধ্বংস করেন। তাছাড়া দুর্বল অবস্থায়ও আল্লাহর রাসুল সা আলী রাঃ কে নিয়ে লুকুয়ে মুর্তি ভাঙ্গতেন। অবশেষে মোল্লাহ উমরের সামনে শুধু একটি অপশনই বাকি রইল।

তিনি ঘোষনা করলেন যে, বামিয়ানের মুর্তিটি ধ্বংস করা হবে। আফগানিস্তানের কোআনের শাসন প্রতিষ্ঠা করার ইতিমদ্ধেই পশ্চিমা দেশগুলোর চুলকানি শুরু হয়ে গিয়েছিল। এই ঘোষনা যেন তাদের শরীরে আগুন ধরিয়ে দিল। BBC,CNN ইত্যাদি চ্যালেনগুলোতে সমালোচনার ঝড় বয়ে গেল।

আরও দেখুনঃ সাব্বির আহমেদের কিছু লেখা pdf বই ডাউনলোড

তারা বিশ্বাস করতে পারছিল না যে, এক সাধারণ মোল্লা তাদের হাজার বছরের পুরনো কুফরের নিদর্শনকে ধ্বংস করে ফেলবে। ফলাফলস্বরূপ, পশ্চিমা সরকারগুলো মোল্লা উমরকে বিভিন্নভাবে চাপ দিতে লাগল। তৎকালীন জাতিসংঘ প্রধান কফি আনান মোল্লা উমরের সাথে সাক্ষাৎ করতে চাইল।

আপনারা জানেন যে, মোল্লা উমর আলেমদের খুব সহজে সাক্ষাৎ দিলেও কাফির রাষ্ট্রপ্রধান বা বিদেশি কূটনৈতিকদের সাথে তেমন দেখা করতেন না। তাই তিনি আফগানিস্তানের প্রতিরক্ষা মন্ত্রী মোল্লাহ উবাইদুল্লাহকে কফি আনানোর সাথে দেখা করতে বলেন।

আরও দেখুনঃ সানিন ভাইয়ের নির্বাচিত লেখা pdf বই ডাউনলোড

নিচে নাফিজ মুকতাদিরের নির্বাচিত লেখা pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 

নাফিজ মুকতাদিরের নির্বাচিত লেখা pdf বই ডাউনলোড

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 31.8 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group