নামাজের সময় সুচী

নামাজের সময় সুচী pdf বই ডাউনলোড।  নির্ধারিত সময়ে নামাজ আদায় করা ওয়াজিব এবং নির্ধারিত সময়ের পূর্বে বা পরে নামাজ আদায় করার বর্ণনা । যে কোন নামাজের জন্য নির্ধারিত সময় পাওয়া গেলে উক্ত নামাজ ওয়াজিব হওয়ার বর্ণনা দুই ওয়াক্তের নামাজ এক ওয়াক্তে একত্রিত করে পড়ার হুকুম কি ? এর বর্ণনা ।

অত্র পুস্তিকায় আমরা কুরআন ও হাদিসের অনুসরণ করেছি এবং মাসআলা গুলোকে প্রমান সহকারে উল্লেখ করেছি আল্লাহ তায়াল কুরআন মাজিদে ইরশাদ করেন – “আমি তোমার নিকট এ কুরআন এ জন্য নাযিল করেছি , যাতে তুমি লোকদের নিকট বর্ণনা কর যে বিষয়ে তারা মতবিরোধ করছে এবং বিশ্বাসি সম্প্রদায়ের জন্য ইহা হেদায়াত ও রহমত স্বরুপ ।”

আরও দেখুনঃ শবে বরাত সঠিক দৃষ্টিকোণ pdf বই ডাউনলোড

তিনি আরো বলেন আমি তোমার নিকট কিতাব নাযিল করেছি , যা সমুদয় বিষয়ের বর্ণনাকারী এবং েসটা হেদায়াত , রহমত ও মুসলমানদের জন্য সুসংবাদ স্বরুপ । সুতরাং তাদের বান্দারা তাদের দ্বীন ও দুনিয়ার ব্যাপারে যে সকল বিষয়ে জ্ঞান লাভের প্রয়োজনিয়তা অনুভব করবে , আল্লাহ তায়ালা ঐ সমুদয় বিষয় তার কিতাবে অথবা নবী ( সাল্লাল্লাহু আলঅইহি ওয়া সাল্লাম )।

এর হাদিসে সবিস্তারে বর্ণনা করে দিয়েছেন । হাদিস হচ্ছে কুরআনের ভাষ্য ও ব্যাখ্যা – বিশ্লেষণ মাত্র । সাধারণভাবে বর্ণিত বিষয়কে খাসভাবে চিন্হিত করে দেয় । বস্তুত কুরআনের একটি আয়াত অন্যটির জন্য বর্ণনা ও ব্যাখ্যা স্বরুপ এবং স্থানে স্থানে সংক্ষিপ্তকে বিস্তত , ব্যাপককে সীমিত ।

আরও দেখুনঃ রাসূলুল্লাহ সাঃ স্ত্রীগণ যেমন ছিলেন pdf বই ডাউনলোড

সাধারণভাবে বর্ণিত বিষয়কে বিশেষ ধারায় বর্ণনা করা হয়েছে । এ প্রেক্ষাপটেই নবী করীম (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ) ইরশাদ করেন জেনে রাখ ! আমাকে কুরআন এবং তার অনুরুপ একটি বিষয় প্রধান করা হয়েছে । (আহমাদ , আবূ দাঊদ ) এর সনদ সহিহ ।

উল্লেখিত কানুনের পরিপ্রেক্ষিত পাচঁ ওয়াক্ত নামাজের সময়সূচির বর্ণনা অন্যতম , যে নামায গুলো শারিরিক আমলের মধ্যে ফরজ হিসেবে করা হয়েছে । এবং মহা মহীম আল্লাহ তাআলার নিকট অতিব প্রিয়।

আরও দেখুনঃ সালাতে একাগ্রতা ও খুশু pdf বই ডাউনলোড

নিচে নামাজের সময় সুচী pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

নামাজের সময় সুচী pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ ধর্ম আওকাফ দাওয়া পাবলিকেশন্স
বইয়ের ধরণঃ সালাত বিষয়ক      
বইয়ের সাইজঃ 2.30  MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ আশশায়েখ মোহাম্মাদ বিন সালেহ আল ওসাইমীন
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group