নারীর প্রাকৃতিক রক্তস্রাব pdf বই ডাউনলোড। নারী জাতি সাধারণত: তিন প্রকার রক্তস্রাবে আক্রান্ত হয়ে থাকে যথা:- (১) হায়েয মাসিক রক্তস্রাব. (২) ইস্তেহাযাহ হায়েয ও নেফাসের দিন উত্তীর্ণ হওয়ার পর যে রক্তস্রাব হয়. (৩) নেফাস সন্তান প্রসবের পরের রক্তস্রাব।

উপরোক্ত তিন প্রকার রক্তস্রাব এমন গুরুত্বপূর্ণ বিষয়াবলীর অন্তর্ভুক্ত যার বিধি-বিধানের বর্ণনা অতীব জরুরী এবং এ প্রসঙ্গে ওলামায়ে কেরামের বিভিন্ন মতামতের মধ্যে ভূল-শুদ্ধ পার্থক্য নিরুপন করে কুরআন ও সুন্নাহর ভিত্তিতে যা সঠিক ও নির্ভুল তা গ্রহণ করা অত্যাবশ্যক।

আরও দেখুনঃ পূণ্যবতীর সন্ধানে pdf বই ডাউনলোড

কেননা , প্রথমতঃ মহান আল্লাহ তারঁ বান্দাদেরকে ইবাদতের যে সকল হুকুম-আহকাম দিয়েছেন কুরআন ও সুন্নাহই হচ্ছে সেগুলোর মূল ভিত্তি এবং উৎস।

মাসিক অবস্থায় নামাজ পড়ার কোনো বাধ্যকতা নেই।

দ্বিতীয়তঃ কুরআন ও হাদীসের উপর পরিপূর্ণ আস্থা স্থাপন করে তদনুযায়ী আমল করলে আত্মীক প্রশান্তি, মানসিক স্থিরতা, মনের আনন্দ এবং আল্লাহ প্রদত্ত দায়িত্ব থেকে মুক্তি অর্জিত হয়। তৃতীয়তঃ কুরআন ও সুন্নাহ ছাড়া অন্য কোন কিছুই শরীয়তের আইন-কানুন ও বিধি বিধানের দলীল হতে পারে না। শরীয়তের সমুদয় আইন-কানুন ও হুকুম-আহকামের একমাত্র মানদন্ড হলো কুরআন ও হাদীস।

আরও দেখুনঃ প্রিয় প্রেয়সী নারী pdf বই ডাউনলোড

তবে অভিজ্ঞ সাহাবীগণের অভিমতও কোন কোন ক্ষেত্রে দলীল হতে পারে । এর জন্য শর্ত হচ্চে সাহাবীর অভিমত ও কুরআন-সুন্নাহর মাঝে কোন অসঙ্গতি ও বৈপরীত্য না থাকা, এমনিভাবে অন্য কোন সাহাবীর সিদ্ধান্তের পরিপন্থী ও না হওয়া। এ ক্ষেত্রে স্মরণ রাখতে হবে যে, যদি কখনো কোন সাহাবীর অভিমত এবং কুরআন-হাদীসের মধ্যে বিরোধ দেখা দেয়, তাহলে কুরআন ও সুন্নাহর সিদ্ধান্তকে গ্রহণ ও বরণ করা ওয়াজিব হবে।

আর দুই সাহাবীর মত ও সিদ্ধান্তে বৈপরীত্য দেখা দিলে দুটোর শক্তিশালীটিকেই গ্রহণ করতে হবে। কেননা পবিত্র কুরআনের সূরা নিসার ৫৯ নম্বর আয়াতে আল্লাহ তাআলা ইরশা করেছেন:- অর্থাৎ যদি তোমরা পরস্পর কোন বিষয়ে ঝগড়া-বিবাদে জড়িয়ে পড় তাহলে সেটিকে আল্লাহ ও তার রাসূলের প্রতি প্রত্যার্পিত কর। যদি তোমরা আল্লাহ ও কিয়ামত দিবসের উপর বিশ্বাসী হয়ে থাক। এটাই কল্যাণকর এবং পরিণতির দিক দিয়ে সর্বোত্তম। {সূরা আন-নিসা: ৫৯}।

আরও দেখুনঃ মা বাবা ও আজকের সমাজ pdf বই ডাউনলোড

নিচে নারীর প্রাকৃতিক রক্তস্রাব  pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

নারীর প্রাকৃতিক রক্তস্রাব pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ ইসলাম হাউস
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক       
বইয়ের সাইজঃ 1.35 MB
প্রকাশ সালঃ ২০০৮ ইং
বইয়ের লেখকঃ শায়খ মুহাম্মাদ বিন সালেহ আল-উসাইমীন
অনুবাদঃ মীযানুর রহমান আবুল হুসাইন
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group