নয়া খুন pdf বই ডাউনলোড। আমাদের সকল চেষ্টা – প্রচেষ্টা, আমাদের সকল যোগ্যতা, সমস্ত উপায়-উপকরণ ও মূল্যবান সময় রাজনৈতিক আন্দোলনের লক্ষ্যেই পরিচালিত হয়। আন্দোলন ও নির্বাচনের সময় আমরা একথা মনে করি, আমরা জাতিগতভাবে মুসলমান এবং আমাদের যারা নেতৃত্ব দিচ্ছে এবং যাঁদের হাতে রাষ্ট্রীয় ক্ষমতা, নিঃসন্দেহে যারা শিক্ষিত, তারা পূর্ণ মুসলমান, ইসলামের মহত্তম মর্যাদা, তার আকিদা-বিশ্বাস ও তার নেতৃত্বর প্রতি পূর্ণ আস্থাশীল এবং ইসলামের মর্যাদা বৃদ্ধি ও তার দন্ডবিধি প্রয়োগ করতে তাঁরা দৃঢ় প্রত্যয়শীল, অথচ বাস্তবতা এর সম্পূর্ণ বিপরীত।

আরও দেখুনঃ জীবনকে উপভোগ করুন

সামগ্রিকভাবে আজ তাদের মাঝে ঈমানী দুর্বলতা ও আমলের ত্রুটি রয়ে গেছে। কিন্তু এ ব্যাপারে আমরা কোন খোঁজ খবর রাখি না এবং জনসাধারণের মাঝে কোন চেতনা নেই। অন্য দিকে শিক্ষিত সমাজের অধকাংশই এমন যাদের মাঝ থেকে পাশ্চাত্য সভ্যতা সংস্কৃতি, জীবনধারা ও রাজনীতির প্রভাবে ইসলামী আকিদা বিশ্বাস হারিয়ে গেছে। বরং তাদের অনেকেই এমন যারা প্রকাশ্যেই ইসলামের বিরুদ্ধে বিদ্রোহ করে এবং পাশ্চাত্য জীবন দর্শন, তাদের চিন্তাধারা, আকিদা-বিশ্বাসৎ প্রাণ দিয়ে ভালোবাসে, তার সাহায্য সহযোগীতা ও প্রচার প্রসারের ক্ষেত্রে উন্মাদ, উৎসর্গকারী!

আরও দেখুনঃ আহমদ দিদাত রচনাবলী

তারা চাই পাশ্চাত্যের জীবন দর্শন এর ভিত্তিতে ও তার আলোতে জীবন যাপন করবে এবং জনগণের সাথে মেলামেশা করবে। অতঃপর তাদের কেউ এ ক্ষেত্রে দ্রুত গতির পক্ষপাতিত্ব, আবার কেউ অভিজ্ঞ ধীরস্থীর। আবার কেউ শক্তি ও ক্ষমতা দিয়ে সমাজের ওপর এ ব্যবস্থাকে চাপিয়ে দিতে চায়। আবার কেউ চিত্তাকর্ষক মনমাতানো পদ্ধতিতে একে মানুষের সামনে উপস্থাপন করতে চায়। বস্তুত তাদের সকলের লক্ষ্য-উদ্দেশ্য এক ও অভিন্ন।

আরও দেখুনঃ নতুন দাওয়াত নতুন পয়গামকাবুল থেকে আম্মান 

অন্যদিকে আমাদের ধর্মীয় ব্যাক্তিবর্গ, একদল যাারা পাশ্চাত্য সভ্যতার সামনে আত্মসমর্পণ করেছে। আরেকদল আছে, তাদের প্রতি বিদ্বেষ পোষণ করে, তাদেরকে কাফের মনে করে, তাদের সাথে দুরত্ব বজায় রাখে এবং এ ধর্মহীন মনোভাব ও সভ্যতা সংস্কৃতির কারণ খতিয়ে দেখতেও চায় না। তাদের সংশোধন করা ও ইসলামের সাথে এ সংঘাতময় অবস্থার পরিবর্তন করার চেষট করে ন। তাদের সাথে মেলামেশার মাধ্যমে ইসলাম ও দ্বীনি ব্যাক্তিবর্গের প্রতি ভীতি ও অশ্রদ্ধাবোধ দূর করে তাদের কাছে যা কিছু ঈমান ও আমল আছে তাকে চাঙ্গা করা এবং শক্তিশালী আবেদনশীল ইসলামী সাহিত্য প্রণয়ণ করে, তাদের মানসিক খোরাক দেওয়া, দ্বীনি চেতনা জাগরিত করা, তাদের ধন-সম্পদ, শক্তি সামর্থ্য, ক্ষমতা – পদমর্যাদা ও জীবনোপকরণের প্রতি বিমুখতা প্রদর্শন করে তাদের ইসলামের মূল্যবোধ ও ঐতিহ্যের প্রতি শ্রদ্ধাশীল করে তোলা, দরদ ও ব্যথা নিয়ে তাকে প্রজ্ঞাপূর্ণ নসীহত করার প্রয়োজন মনে করে না।

আরও দেখুনঃ ফাজায়েলে জিহাদ 

আর অন্য দল তাদের সহযোগীতা করে, তাদের ধন-সম্পত্তিতে শরীক হয়, তাদের দুনিয়া থেকে উপকৃত হয়। এ নৈকট্য ও সহযোগীতার ওপর ভিত্তি করে তাদেরকে দ্বীনি কোন কল্যাণ দেওয়ার ফিকির নেই। ফলে এদরে মধ্যে না আছে কোন দাওয়াত, না আছে কোন আকীদা, না আছে ধর্মীয় অনুভূতি, না আছে ইসলামের কোন ফিকির না কোন দ্বীনি পয়গাম।

নিচে নয়া খুন বইয়ের স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

প্রকাশকঃ মুহাম্মদ ব্রাদার্স
বইয়ের ধরণঃ ইসলামী দেশের অবস্থা
বইয়ের সাইজঃ ১০.৮ MB
প্রকাশ সালঃ ২০১০ ই
বইয়ের লেখকঃ সাইয়্যেদ আবুল হাসান আলী নদভী
অনুবাদঃ মুহাম্মদ জুলফিকার আলী নদভী

ডাউনলোড সার্ভার-১ঃ Download Now