পরকাল

পরকাল pdf বই ডাউনলোড। মানুষ একদিন মৃত্যুবরণ করবে, অতঃপর কর্মের প্রতিফল প্রদানের উদ্দেশ্যে তাদেরকে পুনরুত্থিত করা হবে। অত্যাচারী তার অত্যাচারের সাজা ভোগ করবে এবং সৎ নিষ্ঠাবানগণ পুরুস্কৃত হবে একথার উপর সকল নবী একমত ছিলেন। কারণ, পৃথিবী কারো স্থায়ী ঠিকানা নয়।

আল্লাহ তায়ালা বলেনঃ- আমি কি বিশ্বাসী ও সৎকর্মশীলদেরকে পৃথিবীতে বিপর্যয় সৃষ্টিকারী কাফেরদের সমতুল্য করে দেব? না খোদা-ভীরুদেরকে পাপাচারীদের সমান করে দেব? (সূরা ছাদ-২৮)।

আরও দেখুনঃ শরীয়তের দৃষ্টিতে পর্দা-র হুকুম 

আরও দেখুনঃ ইসলাম ও আধুনিকতা

অন্য আয়াতে বলেনঃ- বলুন! অবশ্যই হবে, আমার পালনকর্তার কসম, তোমরা নিশ্চয় পুনঃরুত্থিত হবে। অতঃপর তোমাদেরকে অবহিত করা হবে যা তোমরা করতে। এটা আল্লাহর পক্ষে সহজ। (সুরা তাগাবুন-৭)।

আল্লাহ তায়ালা আরও বলেনঃ যারা আল্লাহর পথে বাঁধা দিত এবং তাতে বক্রতা অন্বেষণ করত, তারা পরকালের বিষয়েও অবিশ্বাসী ছিল। (সূরা আরাফ-৪৫)

কেন পরকাল এর উপর বিশ্বাস রাখবেন?

আল্লাহ তায়ালা ইহকালের পর পরকাল নির্ধারিত করে সেখানকার পরিস্থিতি মানুষকে ষ্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন। তাদেরকে উপদেশ করেছেন। তাতে বিশ্বাস রাখা আবশ্যক করেছেন। এর জন্য সঠিক ও যথাযথ প্রস্তুতি গ্রহণে মনোনিবেশ করতে জোর তাগিদ করেছেন।

আরও দেখুনঃ হতাশ হবেন না এবং তাকদীর কি

পরকাল-স্মরণ সৎ ও কল্যাণকর কাজে উৎসাহ দেয়। অন্তর থেকে সন্দেহ-সংশয় দূর করে। অত্যাচার থেকে বারণ করে এবং দুর্বলের উপর আক্রমণ থেকে নিবৃত্ত রাখে।

যেমনটি আল্লাহ বলেনঃ আমি কেয়ামতের দিন ন্যায়বিচারের মানদন্ড স্থাপন করবো। সুতরাং কারও প্রতি জুলুম হবে না। যদি কোনো আমল সরিষার দানা পরিমাণও হয়, আমি তা উপস্থিত করব এবং হিসাব গ্রহণের জন্যে আমিই যথেষ্ট। (সূরা আম্বিয়া-৪৭)

আরও দেখুনঃ জীবনকে উপভোগ করুন 

অন্য আয়াতে বলেনঃ সেই চিরঞ্জীব চিরস্থায়ীর সামনে সব মুখমন্ডল অবনমিত হবে এবং সে ব্যর্থ হবে যে জুলুমের বোঝা বহন করবে। (সূরা ত্বাহাঃ১১১)

নবী করীম সাঃ বলেনঃ কেউ যদি কারো উপর অত্যাচার করে থাকে বা কারো মানহানি করে থাকে, আজই যেন সে তার থেকে দাবী ছুটিয়ে নেয় সেদিন আসার পূর্বেই! যেদিন কোন দীনার-দিরহাম (মুদ্রা) থাকবে না। সৎকর্ম থাকলে অত্যাচার পরিমাণ কেটে নেয়া হবে। না থাকলে অত্যাচারিত কৃত পারে বোঝা তার উপর চালিয়ে দেয়া হবে। (বুখারী-২৩১৭)

নিচে পরকাল বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

পরকাল pdf বই ডাউনলোড

প্রকাশকঃ মাকতাবাতুল হেরা
বইয়ের ধরণঃ পরকালের জীবন
বইয়ের সাইজঃ 19 MB
প্রকাশ সালঃ ২০১৬ ইং
বইয়ের লেখকঃ ড. ‍মুহাম্মদ বিন আব্দুর রহমান আরিফী
অনুবাদঃ উমাইর লুৎফুর রহমান
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group