পর্দার গুরুত্ব

পর্দার গুরুত্ব pdf বই ডাউনলোড। তোমরা (নারী জাতি) প্রত্যেকে নিজ নিজ ঘরে অবস্থান করো। আগেকার জাহেলী যুগের মতো সাজগোজ করে লোকদের দেখিয়ে বেড়িও না। নামায কায়েম করো, যাকাত দাও এবং আল্লাহ ও তার রাসূলের আনুগত্য করো। আল্লাহ চান যে তোমাদের নবী ঘরের লোকদের থেকে অপরিচ্ছন্নতা দুর করে দিবেন এবং তোমাদেরকে পরিপূর্ণরূপে পবিত্র করে দিবেন এখানে নবীর ঘর বলে একথা বুঝানো হয়নি যে, শুধু নবীর ঘরের নারীরাই পর্দা করবে। এর মূল ভাবার্থ হচ্ছে, নবীর প্রচারিত ইসলামের আওতায় যারা আসবে তাদের প্রত্যেকের প্রতি একই নির্দেশ কার্যকর হবে। স্মরণ রেখো আল্লাহর সেইসব আয়াত ও হেকমতপূর্ণ কথা যা তোমাদের ঘরে শুনানো হয়ে থাকে। নিশ্চয়ই আল্লাহ সূক্ষ্মদর্শী ও অভিজ্ঞ।

নিশ্চয় যেসব পুরুষ এবং যেসব স্ত্রীলোক মুসলমান,মুমিন আল্লাহর আনুগত সত্য পথের পথিক, ধৈর্যশীল, আল্লাহর সামনে অনুগত, সদকাদানকারী, রোযা পালনকারী, নিজেদের লজ্জাস্থানের সংরক্ষণকারী এবং অতিমাত্রায় আল্লাহর স্মরণকারী আল্লাহ তাদের জন্য বড় ধরণের পুরস্কার নির্দিষ্ট করে রেখেছেন।

আরও দেখুনঃ পর্দা একটি ইবাদত pdf বই ডাউনলোড

কোনো মুমিন পুরুষ ও কোনো মুমিন নারীর জন্য এই অধিকার নেই যে, আল্লাহ এবং তার রাসূল যখন কোনো ব্যাপারে ফয়সালা করে দিবেন তখন সে নিজে সেই ব্যাপারে অন্যকোনো ফয়সালা করবে। এই ইখতিয়ার কারো নেই। আর যে লোক আল্লাহ ওতারঁ রাসুলের নাফরমানী করবে সে নিশ্চয় সুস্পষ্ট গোমরাহীতে লিপ্ত হবে। [সূরা আল- আহযাবঃ৩৩,৩৪,৩৫ ও ৩ ৬]উল্লেখিত আয়াত থেকে স্পষ্টভাবে বুঝা যাচ্ছে যে, সভ্য যুগ ও জাহেলী যুগের মধ্যে যে পার্থক্য তা হচ্ছে পর্দার আইন মেনে চলা ও না মেনে চলা।

যে যুগেই এবং যে দেশেই পর্দার আইন মানা হয় না সেই দেশের লোক সভ্য বলে বিবেচিত হতে পারে না। হয়ত কেউ কেউ বলতে পারেন যে পাশ্চাত্যের বহু দেশেই তো পর্দার আইন মেনে চলা হয় না কিন্তু তবু তো তারা সভ্য। এর একটাই মাত্র জবাব, তা হচ্ছে এই যে সভ্যতার যে মাপকাঠি সেই মাপকাঠিতে তারা উৎরাতে পারে না । আর যদি উলঙ্গপনাকে তারা সভ্যতা নাম দেয় তাহলে আমাদের দেয় তা হলে আমাদের বলার কিছু নেই।

আরও দেখুনঃ নেককার ও বদকার লোকের মৃত্যু pdf বই

নিচে পর্দার গুরুত্ব pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

পর্দার গুরুত্ব pdf বই ডাউনলোড সুচীপত্র 

 

প্রকাশকঃ খন্দকার প্রকাশনী
বইয়ের ধরণঃ আমল বিষয়ক
বইয়ের সাইজঃ 3.54 MB
প্রকাশ সালঃ ২০১৪ ইং
বইয়ের লেখকঃ ‍খন্দকার আবুল খায়ের (র.)
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group