পাপ আকার-প্রকৃতি প্রভাব ও প্রতিকার

পাপ আকার-প্রকৃতি প্রভাব ও প্রতিকার pdf বই ডাউনলোড। শরীয়তের পরিভাষায় মাসিয়াত বা পাপ হল , আল্লাহ তাআলা যা করা বান্দার উপর আবশ্যক করেছেন , তা পালনে বিরত থাকা , এবং যা হারাম করেছেন তা পালন করা । শরীয়তের পরিভাষা ব্যবহারে পাপকে বুঝানোর জন্য বিভিন্ন শব্দের উল্লেখ পাওয়া যায়।

যেমন যান্ব , খাতীমা , ইসম , সাইয়্যিয়া —ইত্যাদি । এর চুরান্ত বিপজ্জনক দিক হলো , তা মানুষকে দূরে নিক্ষেপ করে আল্লাহ ও তা ররহমত হতে টেনে নেয় আল্লাহর ক্রোধ ও জাহান্নামের ভয়ানক পরিণতির দিকে । পাপের ক্রম ও ধারাবাহিকতা মানুষকে মাওলার সান্নিধ্য হতে ক্রমে দূরে নিক্ষেপ করে ।

আরও দেখুনঃ আকীদার মানদন্ডে তাবীজ pdf বই ডাউনলোড

এ কারণে আল্লাহ রাব্বুল আলামিন পবিত্র কুরআনে পূণ: পূণ: এ সম্পর্কে সাবধান বাণী উচ্চারণ করেছেন , পাপ থেকে দূরে অবস্থানের নির্দেশ দিয়েছৈন ও পাপের কারণে অতীত জাতি গুলোরর উপর যে সকল আযাব গজব ও নিরন্তর দে র‌্যোগ নেমে এসেছিল তার বিবরণ তুরৈ ধরেছেন সবিস্তারে । সাবধান হতে বলেছেন এগুলো থেকে শিক্ষা গ্রহণ করে ।

ইরশাদ হয়েছে:- যদি তারা মুখ ফিরিয়ে নেয় , তবে জেনে রাখ , তাদের কিছূ পাপের কারণে আল্লাহ তাদের শাস্তি দিতে চান ।’ (সূরা মায়েদা আয়াত ৪৯) । কোন এলাকার অধিবাসি ধ্বংস হওয়ার পর সেই এলাকার যারা উত্তরাধিকারি হয় , তাদের কাছে এটা কি প্রতীয়মান হয় না যে , আমি ইচ্ছা করলে পাপের কারণে তাদের তাদের শাস্তি দিতে পারি ? (সূরা আরাফ আয়াত ১০০) ।

আরও দেখুনঃ উলামার মতানৈক্য ও আমাদের কর্তব্য pdf বই ডাউনলোড

অনুরুপ ভাবে , রাসূলুল্লাহ (সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম) উম্মতকে পাপ থেকে দূরে থাকতে বলেছেন অসংখ্য হাদিসে । উদহারণত : তিনি বলেছেন :- “ তোমরা সাতটিট ধ্বংসাত্নক পাপ থেকে দূরে থাকবে … (বুখারি ২৫৬০) রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উক্ত হাদিসে ইজতিনাব শ্বদটি ব্যবহার করেছেন ।

শব্দটি খুবই ইঙ্গিতবহ , কারণ, ইজতিনাব – এর মর্মার্থ হল , পাপ ও পাপের প্রতি মানুষের মনকে লালায়িত করে এমন যে কোন কিছূকে সযত্নে এড়িয়ে চলা , কেবল পাপ বর্জনের মাধ্যমে রাসূলের উক্ত বাণীর সার্থক প্রতিফলন হবে না 

আরও দেখুনঃ সূদ pdf বই ডাউনলোড

নিচে পাপ আকার-প্রকৃতি প্রভাব ও প্রতিকার pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

পাপ আকার-প্রকৃতি প্রভাব ও প্রতিকার pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ ইসলাম হাউস
বইয়ের ধরণঃ হাদিস বিষয়ক      
বইয়ের সাইজঃ 2.09  MB
প্রকাশ সালঃ ২০১১ ইং
বইয়ের লেখকঃ  
অনুবাদঃ আব্দুল্লাহ শহিদ আব্দুররহমান
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group