5
(1)

পার্মানেন্ট রেকর্ড pdf বই ডাউনলোড। আমার নাম এডওয়ার্ড জোসেফ স্নোডেন। আমি এক সময় সরকারের জন্য কাজ করতাম। কিন্তু এখন জনগণের জন্য কাজ করি। আমার প্রায় তিন দশক সময় লেগে যায় একটি পার্থক্যকে স্বীকার করতে। যখল তা বুঝতে পারলাম তখন এটি কর্মজীবনে আমাকে কিছুটা বিপাকে ফেলে দেয়। আমি এখন আমার সময়টুকু জনসাধারণকে রক্ষা করার কাজে ব্যয় করছি তাদের হাত থেকে যা একসময় আমার পরিচয় ছিল -সেন্ট্রাল ইন্টেলিজেন্স এজেন্সি (সিআইএ) এবং ন্যাশনাল সিকিউরিটি এজেন্সি (এনএনএ)র একজন গুপ্তচর ও তরুণ প্রযুক্তিবিদ।

যে সুন্দর একটি পৃথিবী গড়ার উদ্দেশ্যে বের হয়েছে বলে একসময় আমি ভাবতাম। আমেরিকান ইন্টেলিজেন্স কমিউনিটি আইসি-তে আমার ক্যারিয়ার মাত্র সাত বছর স্থায়ী হয়েছিল। আমি ভেবে অবাক হই যে এই সময় টা একটি দেশে আমার নির্বাসন জীবনের চেয়ে মাত্র এক বছর বেশি।

আরও ইসলামিক বই দেখুনঃ

যে নির্বাসিত জীবন আমি স্বেচ্ছায় গ্রহণ করিনি। এই সাত বছরের সময়কালে আমি আমেরিকান গুপ্তচরবৃত্তির ইতিহাসের সর্বাধিক উল্লেখযোগ্য পরিবর্তনে অংশ নিয়েছি। যে পরিবর্তন ছিল নির্দিষ্ট ব্যক্তিদের ওপর নজরদারি করা থেকে সমগ্র জনতার ওপর গণনজরদারি। আমি বিশ্বের সমস্ত ডিজিটাল যোগাযোগ সংগ্রহ করা, যুগের পর যুগ সেগুলো সংরক্ষণ করা এবং ইচ্ছামতো সেগুলোর মাধ্যমে অনুসন্ধান কার্যক্রম পরিচালনা করাকে প্রযুক্তিগতভাবে সহজ করার জন্য সরকারকে সহায়তা করেছি।

৯/১১ এর পর আমেরিকার সুরক্ষাব্যবস্থা নিশ্চিত করতে ব্যর্থ হওয়ায় আইসির মধ্যে অপরাধবোধ কাজ করছিল। পার্ল হারবারের ঘটনার পর ৯/11 এর ঘটনা ছিল আমেরিকাতে হওয়া সবচেয়ে ধ্বংসাত্মক ঘটনা। এর প্রতিক্রিয়া হিসেবে আমেরিকার নেতৃবর্গ এমন একটি ব্যবস্থা তৈরির চেষ্টা করছিল, যা পুনরায় তাদের নিরাপত্তার ওপর আঘাত আসা থেকে রক্ষা করবে।

এর ভিত্তি হবে প্রযুক্তি যা তাদের রাষ্টবিজ্ঞানে মেজর ও ব্যবসায় প্রশাসনে মাস্টার্স করা সেনাবাহিনীর জন্য ছিল ব্যতিক্রম এক বিষয়। সবচেয়ে গোপনীয় গোয়েন্দা সংস্থাগুলোর দরজা আমার মতো তরুণ প্রযুক্তিবিদদের জন্য উন্মুক্ত হয়ে গেল। কম্পিউটারের অভিজ্ঞরা পৃথিবীকে তাদের অধিকারে নিয়ে নিল। তখন আমাকে যদি কোনো বিষয়ে পারদর্শী বলা হয় তবে তা ছিল কম্পিউচার।

তাই আমি দ্রুত উন্নতি করতে পেরেছি। ২২ বছর বয়সে এনএসএর’র সাংগঠনিক তালিকার সর্বনিম্ন একটি পদের জন্য আমার প্রথম গোয়েন্দা ছাড়পত্র পাই। এক বছরেরও কম সময়ের মধ্যে সিআইএ-তে সিস্টেম ইঞ্জিনিয়ার হিসেবে যোগ দেই। আর পড়তে চাইলে ডাউনলো করে নিন।

নিচে পার্মানেন্ট রেকর্ড pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

পার্মানেন্ট রেকর্ড pdf বই ডাউনলোড

বইয়ের প্রকাশকঃ   প্রজন্ম পাবলিকেশন
বইয়ের ধরণঃ    প্রযুক্তি বিষয়ক   
বইয়ের সাইজঃ  44.2 MB
প্রকাশ সালঃ   ২০২০
বইয়ের লেখকঃ    এডওয়ার্ড স্নোডেন
অনুবাদঃ  মাহজাবিন খান 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

Join Our Facebook Group

যদি ডাউনলোড করতে কোন সমস্যা হয়। আর ওয়েবসাইটটি আপনার উপকারে কাজে আসলে আপনি একটি শেয়ার করে দিন। শেয়ার করুন সওয়াবের আশায়, কারণ আপনি ভালো কাজে এবং ভালো উদ্দেশ্যে শেয়ার করছেন। আর প্রত্যেক ভালো কাজের বিনিময় আল্লাহ আপনাকে উত্তম বদলা দিবেন।

বইটি সম্পর্কে আপনার মূল্যবান রেটিং দিন?

Click on star to rate it!

Average rating 5 / 5. Vote count: 1

No votes so far! Be the first to rate this book.

As you found this post is useful...

Follow us on social media!

We are sorry that this book was not useful for you!

Let us improve this post!

Tell us how we can improve our site?