প্যারাডক্সিক্যাল সাজিদ

প্যারাডক্সিক্যাল সাজিদ pdf বই ডাউনলোড। সাজিদের কাছে একটি মেইল এসেছে সকালবেলা। মেইলটি পাঠিয়েছে তার নাস্তিক বন্ধু বিপ্লব ধর। বিপ্লব দাকে আমিও চিনি । সদা হাস্য এই লোকটার সাথে মাঝে মাঝেই টি.এস সিতে দেখা হতো। দেখাা হইলে উনি একটি হাসি দিয়ে জিজ্ঞেস করতেন- তুই কি এখনো রাতের বেলা ভূত দেখিস? বিপ্লব দা মনে হয় হাসিটি প্রস্তুত করেই রাখতো। দেখা হওয়া মাত্রই প্রদর্শন । বিপ্লব দাকে চিনতাম সাজিদের মাধ্যমে। সাজিদ আর বিপ্লব দা একই ডিপার্টমেন্টের।

বিপ্লব বা সাজিদের চেয়ে দু ব্যাচ সিনিয়র। সাজিদ বিশ্ববিদ্যালয়ে এস যে প্রথমে নাস্তিক হয়ে গিয়েছিলো, তার পুরো ক্রেডিটটাই বিপ্লব দার বিপ্লব দা তাকে বিভিন্ন নাস্তিক এ্যাগনোষ্টিকদের বই -টই পড়িয়ে নাস্কিত বানিয়ে ফেলেছিলো। সাজিদ এখন আর নাস্তিক নেই।আমি ক্লাশ শেষে রুমে ঢুকে দেখলাম সাজিদ বরাবরের মতোই কম্পিউটারে গুতাচ্চে। আমাকে দেখামাত্রই বললো, তোর দাওয়াত আছে। কেথায়?’- আমি জিজ্ঞেস করলাম, সাজিদ বললো,- বিপ্লব দা দেখা করতে বলেছেন।

আরও দেখুনঃ প্যারাডক্সিক্যাল সাজিদ- ২ pdf বই

আমার সাথে উনার কোন লেনদেন নেই । আমাকে এভাবে দেখা করতে বলার হেতু কি বঝলাম না। সাজিদ বললো,- ঘাবড়ে গেলি নাকি? তোকে একা না, সাথে আমাকেও এই বলে সাজিদ বিপ্লব দার মেইলটি ওপেন করে দেখালো । মেইলটি হুবহু এরকম- সাজিদ আমি তোমাকে একজন প্রগতিশীল উদারমন সম্পন্ন মুক্তোমনা ভাবতাম পড়াশুনা করে তুমি কথিক ধর্মীয় গোড়ামী আর অন্ধ বিশ্বাস থেকে বেরিয়ে এসেছিলে।

সাজিদ কি আসলে ভয় পেয়েছিল?

কিন্তু তুমি যে আবার সেই অন্ধ বিশ্বাসের জগতে ফিরে যাবে- সেটা কল্পনাও কিরিনি আমি। আজ বিকেলে বাসায় এসো । তোমার সাথে আলাপ আছে। আমার খাওয়া -দাওয়া করে দুপুর নামাজ পড়ি বিপ্লব দার সাথে দেখা করার জন্য বের হলাম। বিপ্লব দা আথে থাকতেন বনানী, এখন থাকেন কাটাবন।

জ্যাম-ট্যাম কাটিয়ে আমরা যখন বিপ্লব দার বাসায় পোঁছি তখন আসরের ওয়াক্ত হয়ে গেছে। বিপ্লব দার সাথে হ্যান্ডশেক করে আমরা বসলাম না। সাজিদ বললো,- দাদা আলাপ একটু পরে হবে। আসরের নামাজ টা পড়ে আসি আগে। বিপ্লব দা না করলেন না আমরা বেড়িয়ে গেলাম।পার্শ্ববর্তী মসজিদে আসরের নামাজ পড়ে ব্যাক করঅম উনার বাসায়।

আরও দেখুনঃ পর্দার গুরুত্ব pdf বই

নিচে প্যারাডক্সিক্যাল সাজিদ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

প্যারাডক্সিক্যাল সাজিদ pdf বই ডাউনলোড সুচীপত্র 

প্রকাশকঃ একুশে বই মেলা প্রকাশ
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক
বইয়ের সাইজঃ 2.40 MB
প্রকাশ সালঃ ২০১৭ ইং
বইয়ের লেখকঃ আরিফ আজাদ
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group