প্যারাডক্সিক্যাল সাজিদ-২

প্যারাডক্সিক্যাল সাজিদ- ২ pdf বই ডাউনলোড। ভদ্রলোকের তারুণ্যদীপ্ত চেহারা। চুল দাড়িতে পাক ধরায় মনে হচ্ছে হঠাৎ করেই যেন বয়স বেড়ে গেছে, কিন্তু চেহারার মধ্যে তারুণ্যের ছাপ স্পষ্ট। এই মুহুর্তে তিনি খুব মন খারাপ করে আমার সামনে বসে আছেন ।কিছু কিছু মানুষ আছে যাদের মূখ ভারী হলে আশপাশের পরিবেশ গুমোট আকার ধারণ করে। ভদ্রলোকও সেরকম একজন মানুষ। মনখারাপ অবস্থাটা ওনার সাথে একদমই যাচ্ছে না। তার ফেন বেজে উঠল।

কপাল কুঁচকে তিনি ফোনের দিকে তাকালেন। দেখে মনে হচ্ছে এই মুহুর্তে তিনি খুবই বিরক্তি বোধ করছেন। ফোনটি বাজতে বাজতেই বন্ধ হয়ে গেল। ভদ্রলোক আমার দিকে তাকালেন। তাকিয়ে হালকা হাসার চেষ্টা করলেন,কিন্তু কৃত্রিম হাসিতে তাকে একদম মানায়নি।তাকে প্রশ্ন করলাম, তো আপনি খ্রিষ্টান মিশনারিদের কেথায় পেলেন? প্রশ্ন শুনে তিনি কিছুটা স্বাভাবিক হবার চেষ্টা করলেন।

আরও দেখুনঃ  পাখিও অন্ধ সাপ pdf বই

বোতল থেকে ঢকঢক করে পানি পান করলেন। একটু গলা খাঁকরি দিয়ে বললেন, আমার এক বৃটিশ বন্ধু লন্ডনে মিশনারিদের একটি দাওয়া-প্রোগ্রামে আমাকে নিয়ে গিয়েছেল । সেখানেই।
আপনার বন্ধু কি মুসলিম? না.. খ্রিষ্টান, ও আচ্ছা।ভদ্রলোকের সমস্যা সম্পর্কে একটু বলে নেওয়া দরকার। তিনি সম্প্রতি খ্রিষ্টান মিশনারিদের কাছে থেকে একটি তথ্য পেয়েছেন । এই তথ্যাটি এতটাই বিদঘুটে এর সত্যাসত্য না জানা অবধি ভদ্রলোক কোনো শান্তি পাচ্ছেন না ।

তথ্যটি হলো -কুরআনে নির্দিষ্ট করে বলা নেই ইবরাহীম আলাইহিস সালাম সেদিন ঠিক কাকে কুরবানী করার জন্য নিয়ে গিয়েছিলেন। ইসমাঈল আলাইহিস সালামকে নাকি ইসহাক আলাইহিস সালামকে? হাদীসে ও এটির তেমন কোনো সদুত্তর পাওয়া যায় না; কিন্তু মুসলিমরা নাকি অন্ধভাবেই বিশ্বাস করে যে ইবরাহীম আলাইহিস সালাম সেদিন ইসমাঈল আলাইহিস সালামকেই কুরবারী করতে নিয়ে গিয়ে ছিলেন। কুরআন এই ইস্যুতে কোনো নির্দিষ্ট নাম ব্যবহার না করলেও বাইবেলে উল্লেখ পাওয়া যায়, সে দিন ইবরাহীম আলাইহিস সালাম তার পুত্র ইসলামাঈল আলাইহিস সালামকে নয়, ইসহাক আলাইহিস সালাম কে কুরবারী করতে নিয়ে গিয়েছিলেন।

আরও দেখুনঃ পূর্ণাঙ্গ দ্বীনের খুতবা pdf বই

নিচে প্যারাডক্সিক্যাল সাজিদ- ২ pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

 প্যারাডক্সিক্যাল সাজিদ pdf বই ডাউনলোড সুচীপত্র 

 

প্রকাশকঃ সমকালীন প্রকাশক
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক
বইয়ের সাইজঃ 10.4 MB
প্রকাশ সালঃ ২০১৭ ইং
বইয়ের লেখকঃ ‍আরিফ আজাদ
অনুবাদঃ 
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group