প্যারেন্টিং

প্যারেন্টিং pdf বই ডাউনলোড। আইউব রহঃ আপন পিতা থেকে, তিনি আপন দাদা থেকে বর্ণনা করেন, রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ইরশাদ করেন, কোন পিতা আপন সন্তানদেরকে উত্তম শিক্ষা ও আদব দার করার চেয়ে উত্তম কোন উপহার দেয়নি।  ১৫দিনের জামাতে টাঙ্গাইলে ছিলাম।

মহিলারা কোন পর্দাঘেরা বাসায়, আর পুরুষগুলো মসজিদে। যে ঘর দেয়, সে সহ ঐ ঘরের সব বালক পুরুষ থাকবে মসজিদে। পুরুষরা মহল্লায় দাওয়াত দিয়ে সব পুরুষকে বলবে যেন ঐ বাসায় তাদের মহিলাদের পাঠায়।

আরও দেখুনঃ বড় মানুষের গল্প pdf বই ডাউনলোড

মহল্লার সব মহিলাদের আনাগোনায় ভরে ওঠে এ বাসাটি, আর জামাতের মহিলারা দাওয়াত, মেহমানদারির আমল করেন উনাদের ওপর। উনারা নিজ চোখে দেখে নেন দীনী জীবন, দীনী আচরণ, দীন মানার চেষ্টা কেমন করে করছে মানুষ। দেখে নিজেদের মধ্যে দীনপালনের আগ্রহ আসে। প্রতি বাসায় ২ দিন করে থাকা হয়। তো এই পনের দিনে ৮টি পরিবারের সাথে সময় দেয়া হলো।ৎ

শুধু মা যার যার সামনে যায়, সেও তার তার সামনে যায়। 

একেক পরিবার থেকে কত কিছু শেখার। কোন পরিবারে বাচ্চাকে কীভাবে মানুষ করছে, এগুলোও আল্লাহ দেখিয়েছেন। পল্লবীতে এক বাসায় ৫ বছরের মারইয়াম কোন পুরুষের সামনে আসবে না। শুধু মা যার যার সামনে যায়, সেও তার তার সামনে যায়। আমাদের ছোটবোন তাকে টেনে হিচঁড়ে আমার সামনে আনার চেষ্টা করছে। আর সে বলছে, ছেলেদের সামনে যেতে হয় না।

আরও দেখুনঃ উসমান রাঃ সম্পর্কে ১৫০টি ঘটনা pdf বই ডাউনলোড

যেতে হয়না বাচ্চাদের শেখাই হোক আর এডাল্ট লার্নিং -ই হোক, দেখে আমরা যা শিখি বা মনে রাখি, শুনে বা পড়ে তা শেখা দুষ্কর। হাদিসেও তো নফল নামায ঘরে পড়ার ব্যাপারে উৎসাহ দেয়া হয়েছে বাচ্চারা দেখে শিখবে। আমার খাদীজা ১ বছর বয়সে দেখতাম সিজদা করে, বুকে হাত বেধেঁ মুখে বিড় বিড় করে। মাকে দেখে দেখে শিখেছে।

তারপর কোন আকাম করার পর, যেমন ঘরে পানি ফেলেছে বা ইত্যাদি, মাথার হাত দিয়ে আল্লাহ আল্লাহ করে মাকে ডাকতে যেত, পুতুল কোলে নিয়ে আল্লাহ আল্লাহ বলে ঘুম পাড়াতো। এখন অবশ্য এসব আর করে না। শিশুরা ভয়ংকর রকম অনুকরণপ্রিয়। আপনি যা করবেন ও তাই শিখবে। তাই সর্বপ্রথম বাবাকে, আরও বেশি মা-কে সুন্নাতের পাবন্দ হতে হবে।

আরও দেখুনঃ ভুল সংশোধন pdf বই ডাউনলোড

নিচে প্যারেন্টিং pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

প্যরেন্টিং pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ 
বইয়ের ধরণঃ তাবলীগি এ দাওয়াত 
বইয়ের সাইজঃ 5.09 MB
প্রকাশ সাল ২০১৯ ইং 
বইয়ের লেখকঃ 
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group