প্রকৃত ওলী আউলিয়া কে pdf বই ডাউনলোড। ওলী বা আউলিয়া শব্দটি শুনলেই অধিকাংশের মনের পর্দায় কাদের কথা ভেসে উঠে? নিশ্চয় জীবিত বা মৃত কোন বুজুর্গ বা পীর সাহেবের কথা মনে পড়বে। কেন এমনটি হয়? কৈ সহাবায়ি কিরাম তো লক্ষাধিক। তাদের কথা মনে পড়ে না কেন? ওলী বা আউলিয়া যে শব্দ দুটির কথা বলা হচ্ছে তা তো স্রেফ আরবী শব্দ।

আল কুরানের ২৯টি সূরায় প্রায় ৭০বার ঐ শব্দ দুটি ব্যবহার করা হয়েছে। ওলী বা আউলিয়া শব্দটি বন্ধু বা অভিভাবক এই অর্থেই ব্যবহার করা হয়েছে। আর প্রায় প্রত্যেকটি আয়াতে আউলিয়া বা ওলী আল্লাহকে বুঝানো হয়েছে।

আরও দেখুনঃ পীর ও পুলিশ pdf বই ডাউনলোড

যেখানে ব্যাপক ভাবে যে শব্দটি ওলী বা আউলিয়া কে বুঝানো হল তা ঢালাওভাবেকে বা কারা ব্যক্তির প্রতি ব্যবহার করল এবং কখন থেকেও কোথা হতে?
আল্লাহ ও তার রাসূলের হুবহু অনুসরণের দ্বারা বন্ধুত্ব অর্জন সম্ভব হলেও অভিভাবকত্ব লাভ করা যায় না। আর যারা আল্লাহ ও তার রসূলের সুপ্রিয় হয়েছেন জীবনের প্রতিটি কর্মে ও চিন্তায় আল্লাহ ও তার রসূলের রেযামন্দি হাসিল করে।

আসলে কারা অলী আর আমরা কাকে ওলী বলি?।

এ সারিতে প্রথমেই আসবে রসূলের সোহবতধন্য সহাবায়ি কিরাম। তারাই মুহাজির,আনসার,শহীদ,গাজী, মুত্তাক্বী,মুমিন এবং একনিষ্ঠ আত্মসমর্পিত বলতে যা বুঝায়। এসব বহুবিধগুণে তারাই অপ্রশী। যেমন আবূ বাকর রাঃ, উমার রাঃ,উসমান রাঃ,আলী রাঃ, হামযা রাঃ, ত্বলহা রাঃ, যুবায়ির রাঃ, আবদুর রহমান বিন আঊফ রাঃ, সাদ বিন আবি ওয়াক্কাস রাঃ, খালিদ বিন ওয়ালীদ রাঃ, আবূ উবায়দাহ রাঃ, আবূ হুরাইরাহ রাঃ, খুবাইব রাঃ,।

আরও দেখুনঃ আদর্শ পরিবার ও পরিবেশ pdf বই ডাউনলোড

বিলাল রাঃ, আম্মার বিন ইয়াসার রাঃ, আবূ যর গিফারী রাঃ এবং মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-এর পবিত্র সহধর্মীনীসহ আহলে বাইত ও বাদবাকী সকল সহাবায়ি কিরাম আজমাইন রাঃ। ঐ সমস্ত জগতধন্য ব্যক্তিবর্গ ইবাদাতে, সিয়াসাতে, শাহাদাতে আর তাক্বওয়া, পরহেজগারী এবং ইনসানিয়াতের কোন বিষয় আদৌও পিছিয়ে ছিলেন না।

যার কারণে অন্যরা এসে টপকে যাবে। অথচ কোন একজন প্রবীন বা নবীণ, প্রাথমিক বা শেষের দিকের সহাবীকে ওলী বা আউলিয়া নামকরণ করা হয়েছে কি? যার প্রতি ওয়াহী নাযিল হল সেই মানবকুল শিরোমনি আশরাফুল আম্বিয়া মুহাম্মাদুর রাসূলল্লা সাঃকে দেখে শুনে এবং মেনে জীবনকে ধন্য করলেন। ওয়াহীর বাস্তবায়নে।

আরও দেখুনঃ অপারেশন আলেপ্পো pdf বই ডাউনলোড

নিচে প্রকৃত ওলী আউলিয়া কে pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ 

প্রকৃত ওলী আউলিয়া কে pdf বই ডাউনলোড

প্রকাশকঃ আহলে হাদীস লাইব্রেরী  
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক 
বইয়ের সাইজঃ 3.35  MB
প্রকাশ সালঃ ২০০৪ ইং
বইয়ের লেখকঃ প্রফেসর এ.এইচ.এম শামসুর রহমান        
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group