প্রচলিত ভুলের সংকলন

প্রচলিত ভুলের সংকলন pdf বই ডাউনলোড। হযরত জাবির রাঃ একবার রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে দাওয়াত করেন। মেহমানদারির জন্য একটি বকরী জবাই করেন। বকরী জবাইয়ের সময় হযরত জাবির রাঃ এর দুই শিশুছেলে দাড়িঁয়ে দেখছিল।

হযরত জাবির রাঃ বকরী নিয়ে চলে গেলে দুভাই মিলে বকরী জবাই খেলা শুরু করল এবং এক ভাই আরেক ভাইকে শুইয়ে বকরীর মত জবাই করে দিল। এরপর ভয়ে সেও মারা গেল।

আরও দেখুনঃ জামাতে সালাত পারার উপকারিতা pdf বই ডাউনলোড

রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম কষ্ট পাবেন ভেবে জাবির রাঃ ধৈর্যর সাথে ছেলে দুটির লাশ ঘরের কুঠুরিতে নিয়ে কম্বল দিয়ে ঢেকে রাখলেন। রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম খেসে বসে জাবির রাঃ-কে বললেন, তোমার ছেলে দুটিকে ডাক। তিনি বললেন ওরা গুমাচ্ছে।

তখন রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বুঝতে পেরে ওঠে গিয়ে কম্বল উচু করে ডাকলেন, হে জাবিরের দুই ছেলে ওঠে এস। তখন ভোরের পাখির মত ছেলে দুটি ওঠে এসে রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর কোলে ঝাপিয়ে পড়ল। রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বাচ্চা দুটি নিয়ে খেতে বসলেন।

আরও দেখুনঃ মিশকাতে বর্ণিত জাল জয়িফ হাদিস pdf বই ডাউনলোড

ঘটনার আকস্মিকতায় হযরত জাবির রাঃ অভিভূত হয়ে গেলেন। তার চোখ থেকে দুফোটা অশ্রু গড়িয়ে পড়ল। উল্লেখিত ঘটনাটি ভূল। লোকমুখে বহুল প্রচলিত হলেও এর কোন দালীলিক ভিত্তি নেই। ঈদের সকাল। রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর কলিজার টুকরা হাসান-হুসাইন মা ফাতেমার কাছে ঈদের নতুন জামার জন্য কান্নাকাটি করছেন।

আশপাশের সম-বয়সী অনেকে নতুন জামা পরে হাসি-পূর্তি করছ, কিন্তু আমাদের নতুন জামা নেই কেন? মা ফাতেমা কান্না গোপন করে তাদের সান্ত্বনা দিতে লাগলেন। অগত্যা তাদের বললেন, তোমরা গোসল করে এস আমি তোমাদের নতুন জামার ব্যবস্থা করছি। বলাবাহুল্য ব্যবস্থা করার মত তার কোন উপায়ই ছিল না। পুণ্যবর্তী মা ফাতেমা দুই পুত্রকে গোসল করতে পাঠিয়ে আল্লাহ তাআলার দরবারে লুটিয়ে পড়লেন।

আরও দেখুনঃ বিশ্ব মানবতার অভিশাপ pdf বই ডাউনলোড

নিচে প্রচলিত ভুলের সংকলন pdf বই এর স্ক্রীনশট ও ডাউনলোড লিংক দেওয়া হলোঃ

প্রচলিত ভুলের সংকলন pdf বই ডাউনলোড

 

প্রকাশকঃ    
বইয়ের ধরণঃ ইসলামিক বিষয়ক      
বইয়ের সাইজঃ 1.47 MB
প্রকাশ সালঃ  ইং
বইয়ের লেখকঃ      
অনুবাদঃ
ডাউনলোড সার্ভার-১ঃ Download Now

ডাউনলোড করতে কোন সমস্যা হলেঃ

Join Our Facebook Group